শনিবার, ২২ Jun ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
রংপুর উচ্চ বিদ্যালয়ের আয়োজনে ঈদ ক্রিকেট ফেস্টিভ্যাল সম্পন্ন রাণীশংকৈলে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ-১৭’র প্রস্তুতি সভা পশুর হাটে অতিরিক্ত টোল আদায় অন্যায়ভাবে দিনমজুরকে কারাদন্ড- এসিল্যান্ড বদলী পাবনায় ট্রেনে কাটা পড়ে এক বৃদ্ধার মৃত্যু পীরগঞ্জে বাংলাদেশ প্রেস ক্লাবে সাধারণ সভা সম্পন্ন র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক ধুনটে খালুর বাড়িতে বেড়াতে এসে নিহত-১ নড়াইলে যুদ্ধাপরাধ মামলায় আত্মগোপনে থাকা রুহুল কুদ্দুস আটক ধুনটে নিমগাছী ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচনী জনসভা ফুলবাড়ীতে সাবেক উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা কমান্ডারকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন তারাগঞ্জ থানা অফিসার ইনচার্জের ঈদ শুভেচ্ছা তারাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল রানার ঈদ শুভেচ্ছা ডিমলায় অসহায় রোগীদের চিকিৎসা সহায়তার চেক বিতরণ জনবিরোধী বাজেট ঈদের আনন্দ ধ্বংস করেছে- মোমিন মেহেদী নীলফামারীর জলঢাকায় এক মাদক ব্যবসায়ি আটক রংপুরের পীরগঞ্জ মহিলা কলেজে “মেহেদী উৎসব” নড়াইলে দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ নড়াইলের হাওয়াইখালি ব্রিজে মোটরসাইকেল দুর্ঘটনায় কিশোর নিহত রাজশাহীর চারঘাটে ফেন্সিডিল জব্দ আটক-১ জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদক বিরোধী কর্মকাণ্ডে যুবদের ভূমিকা শীর্ষক আলোচনা

অসহায়দের টিউবওয়েল স্থাপন করে দিলেন আর রহমান এডুকেশন ট্রাস্ট

আবুল কাশেম- সিলেট জেলা প্রতিনিধিঃ
সিলেটের সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার পান্ডারগাও ইউনিয়নের নতুন কৃষ্ণনগর শ্রীপুর গ্রামে আজ শনিবার ২রা এপ্রিল বেলা২ টায় ৩০টি টিউবয়েল এর উদ্বোধন করেন অত্র গ্রামের কৃতি সন্তান পলিরছর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হযরত মাওলানা শামসুল ইসলাম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- আর রহমান এডুকেশন ট্রাস্ট মানবতার কল্যাণে কাজ করে মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে। বিশেষ করে গরীব অসহায় লোকদের মধ্যে, হতদরিদ্র পরিবারের মধ্যে পর্যায় ক্রমে টিউবওয়েল স্থাপনের মাধ্যমে বিশুদ্ধ পানির ব্যবস্থা করে দিয়ে মানুষকে আপন করে নিয়েছে।

আমি শুনে প্রীত হয়েছি যে এটা রোমান এডুকেশন ট্রাস্ট এর ৩০তম অনুদান। মানবতার কল্যাণে আর রহমান এডুকেশন ট্রাস্টের কাজের এ ধারাবাহিকতা অব্যাহত থাকুক এটাই জাতি প্রত্যাশা করে। সবাই আর রহমান এডুকেশন ট্রাস্ট এর কাজে সহযোগিতা করার আহ্বান জানান তিনি। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নতুন কৃষ্ণনগর বায়তুল্লাহ জামে মসজিদের সম্মানিত ইমাম ও খতিব হযরত মাওলানা আবু আফফান মুহাম্মদ সালেহ।

প্রধান বক্তার তার বক্তব্যে বলেন- মানবতার কল্যাণে আমরা আপনাদের পাশে এই শ্লোগান দিয়ে তার কার্যক্রম দেশ হতে দেশান্তর নিরলস ভাবে গরিব দুঃখ্যী মানুষের পাশে দাঁড়াচ্ছে।

৫৫ হাজার মানুষ বিভিন্ন রকমের রোগে রোগাক্রান্ত হচ্ছে। টিউবওয়েলের পানি সবচেয়ে বিশুদ্ধ পানি এর মধ্যে কোন প্রকার রোগ জীবাণু থাকে না জলাশয়ের পানি লবণাক্ত, এবং কোন কোন অঞ্চলের

টিউব ওয়েলের পানিতে আর্সেনিক নামক পদার্থ রয়েছে এটা মানুষের স্বাস্থ্যের জন্য খুবই খতি কারক। শহর বন্দরে সরকারি ভাবে বিশুদ্ধ পানি সরবরাহ করা হলে ও তা প্রয়োজনের তুলনায় অনেক কম। অন্য দিকে ইউনিয়ন পৌরসভা পৌর এলাকার জনসাধারণের জন্য সরকারি ভাবে বিশুদ্ধ পানি সরবরাহ করার কোন ব্যবস্হা নেই। সেই জন্য ৬৮ হাজার গ্রামের দরিদ্র অসহায় পরিবার গুলোর জন্য বিশুদ্ধ পানির এক চরম সংকট রয়েছে।

এটি হলো আর রহমান এডুকেশন ট্রাস্ট এর টিউবওয়েল প্রজেক্টর ৩০তম অনুদান। যে অনুদানে হতদরিদ্র ৫ টি পরিবার এর ফল ভোগ করবে। এবারে আমাদের টিবওয়েল প্রজেক্ট কার্যক্রম এ যারা অর্থায়ন করে সহযোগিতা করেছেন আল্লাহতালা যেন এ দানকে কবুল করেন আমিন।

আর রহমান এডুকেশন ট্রাস্ট এর পরিচালক ইমাম নুরুর রহমানকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান উপকারভোগী পাঁচটি পরিবারের সদস্যবৃন্দ। হজরত ইবনে আব্বাসকে জিজ্ঞেস করা হয়েছিল, কোন দানটি সর্বোত্তম? তিনি বললেন, অন্যকে পানি পান করানো। ইমাম কুরতুবি একটি আয়াতের তাফসির প্রসঙ্গে বলেছেন, যার গোনাহ বেশি হয়ে গেছে, সে যেন মানুষকে পানি পান করায়।

সহিহ বুখারি শরিফে বর্ণিত হাদিসের মাধ্যমে আমরা জানতে পারি, নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, পিপাসার্ত কুকুরকে পানি পান করানোর বদৌলতে এক পাপী ব্যক্তিকেও আল্লাহ পাক মাফ করে দিয়েছেন।

আর রহমান এডুকেশন ট্রাস্ট কর্তৃপক্ষ এবং দাতাদের কল্যাণ কামনা করে এতে মোনাজাত পরিবেশন করেন প্রধান অতিথি হজরত মওলানা শামসুল ইসলাম। উপস্থিত ছিলেন মাসুক আহমদ, গিয়াসউদ্দিন, তাজুল ইসলাম, মঙ্গীর মিয়া, সিরাজ মিয়া, হাবিবুর রহমান, আলাউদ্দিন, আব্দুর রহিম।

এতে আরও উপস্থিত ছিলেন- গ্রামের নতুন প্রজন্মের এক ঝাঁক তরুণ যুবক। টিউবয়েল দান করে দারিদ্র পরিবারের পাশে যারা দাড়িয়েছেন আল্লাহ যেন সকলের সহযোগিতাকে কবুল করেন আমিন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com