Sunday, April 21, 2024
Homeরংপুর বিভাগরংপুর জেলাওসি'র ক্লোজ মেনে নেয়নি পীরগঞ্জবাসী

ওসি’র ক্লোজ মেনে নেয়নি পীরগঞ্জবাসী

সিরাজুল ইসলাম- ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ
অপরাধীরা প্রশাসনকে সব সময় শত্রু হিসাবে দেখবে এটাই রেওয়াজ, প্রশাসন যদি তার উপর অর্পিত রাষ্ট্রীয় দায়িত্ব সঠিক ভাবে পালন করেন তবে রাষ্ট্র নিরাপদ হবে এবং দূর্নীতিবাজরা নিমজ্জিত হবে জেলে।

যদি কোন পুলিশ অফিসার অপরাধীদের অপরাধ সংঘটনে বাধা প্রদান করেন তবে অপরাধীরা ঐ কর্মকর্তাকে কু-নজরে দেখবে এটাই স্বাভাবিক।

গতকাল থেকে পীরগঞ্জে একটি বিষয় আলোচনার ঝড় উঠেছে একজন পুলিশ কর্মকর্তা জনাব, জাকির হোসেন ওসি পীরগঞ্জ থানা রংপুর সমন্ধে। অথচ বিষয়টি রংপুর পীরগঞ্জের সুশীল সমাজ মনে করছে, জনাব জাকির হোসেন একজন সুযোগ্য, সৎ, নিষ্ঠাবান, দায়িত্বশীল পুলিশ অফিসার।

কর্মক্ষেত্রে তিনি পদোন্নতি পেয়ে পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব গ্রহন করেন এবং থানাটিকে একটি আদর্শ থানাতে রুপান্তরিত করে দুর্নীতি ও দালাল মুক্ত করেন। তিনি সর্বদা অপরাধীদের বিরুদ্ধে আপোষহীন এ্যাকশন নিতে এক সেকেন্ড অপেক্ষা করেননি, তাই অপরাধীরা তার শত্রুতে পরিনত হয়েছে।

মুলতঃ আসল ঘটনা ছিল পীরগঞ্জের কতিপয় অসাধু বালু ব্যাবসায়ী যারা চায়না সেভেন্ত ইঞ্জিনিয়ারিং ডিভিশন কর্পোরেশন এর ডিপিএম মিঃ নানইয়া (চায়না) ও ইঞ্জিনিয়ার সৌরভ ঘোষকে আক্রমণ করে শারীরিকভাবে আহত করেন।

পীরগঞ্জের ওসি জাকির হেসেন আক্রমণের ঘটনায় অভিযোগ পেয়ে তাৎক্ষনিক ভাবে বিচক্ষনতার সাথে আসামীদের বিরুদ্ধে মামলা রুজু করেন এবং ঐ দিনই আসামীদের গ্রেপ্তারপূর্বক চালান করেন।

আসামীগণ অপরাধের শাস্তি পেয়ে ওসির প্রতি নারাজ থাকা স্বাভাবিক ঘটনা এবং উক্ত ঘটনার প্রতিশোধ নিতেই হয়তো ঘুষ বাণিজ্যের নাটক সাজানো হয়েছে বলে পীরগঞ্জের সুধী মহল মনে করছেন।

ভিডিও ক্লিপে দেখা যায় জনৈক ঘুষ দিতে চেষ্টা করেছিলো ঠিকই কিন্তুু ওসি ঘুষ গ্রহন করেননি বরং ফিরিয়ে দিয়ে বলেছেন জীবনে অনেক টাকা ইনকাম করেছি অবৈধ টাকার আমার দরকার নাই। ভিডিওতে দেখা যায় প্রদত্ত টাকা তিনি ফিরিয়ে দিয়েছেন।

ওসি জাকির হোসেনকে পরিকল্পিত ভাবে ফাঁসানোর চেষ্টা করা হয়েছে তা তথ্য উপাত্তে স্পষ্ট। জাকির হোসেনের বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা বলে পীরগঞ্জের সুশীল সমাজ মনে করেন।

সেই লক্ষে ওসির বিরুদ্ধে আনিত অভিযোগ সুষ্ঠ তদন্দের ভিত্তিতে যথাযোগ্য উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন এবং পীরগঞ্জ থানার সার্বিক অপরাধ দমনের ক্ষেত্রে ওসি জাকির হোসেনের মতো যোগ্য কর্মকর্তাকে যেন পীরগঞ্জ থানাতেই পূর্নবহাল করা হয় এমন প্রত্যাশা পীরগঞ্জবাসীর।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments