রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৮:০৭ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
করোনা সংক্রমণ রোধে আতঙ্ক নয়, গণ সচেতনতাই উত্তম...নিরাপদ দুরত্বে পথ চলুন, খাবারের আগে সাবান দিয়ে হাত ধুয়ে নিন.. নাক, মুখে হাত দেওয়া থেকে বিরত থাকুন...সবচেয়ে ভালো বাড়ীতেই থাকুন... ধন্যবাদ সবাইকে।
সংবাদ শিরোনামঃ
ময়মনসিংহের ধোবাউড়ায় অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার ময়মনসিংহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ টুর্নামেন্ট-২০২২’র সংবর্ধনা ত্রিশালে এই প্রথম মনোরম পরিবেশে রিভার কক্সস্ বারবিকউ এন্ড পার্টি সেন্টার বকশীগঞ্জে কারিগরি শিক্ষালয় ও প্রশিক্ষণ কেন্দ্রে পিঠা উৎসব হ্যালো রংপুর গ্রুপের নারী উদ্যোক্তাদের সম্মাননা স্মারক প্রদান টঙ্গীতে মাদক সন্ত্রাস চাঁদাবাজি মুক্ত রাখার নিমিত্তে সমঝোতা স্মারক স্বাক্ষরিত তারাগঞ্জে আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে গৃহবস্ত্র বিতরণ নীলফামারীতে নিজ ঘরে আগুন লাগিয়ে অন্যকে ফাঁসানোর চেষ্টা রংপুরের তারাগঞ্জে বসতবাড়ীতে অগ্নিকান্ড জলঢাকায় নবাগত ইউএন ও এর সাথে সুধীজনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

কেউ সাম্প্রদায়িক সম্প্রতি নষ্টের চেষ্টা ও ষড়যন্ত্র করলে ছাড় দেওয়া হবে না- ওসি শাহ কামাল

মোঃ সোহাগ- ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ
ময়মনসিংহ সদর কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ শাহ্ কামাল আকন্দ বলেছেন, দূর্গাপূঁজা উপলক্ষে কোনো সুনির্দিষ্ট অভিযোগ আমার থানায় নেই।

তবে পূজাঁ মন্ডপে কেউ সাম্প্রদায়িক সহিংসতার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আমাদের ময়মনসিংহের রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য (বিপিএম), জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা (পিপিএম) এর নির্দেশে শারদীয় দুর্গাপূজায় সার্বিক নিরাপত্তায় টহল বৃদ্ধি করিছি, আমার চৌকস পুলিশ অফিসার কোতোয়ালি মডেল থানা পুলিশ পরিদর্শন (তদন্ত) মোঃ ফারুক হোসেন, পুলিশ পরিদর্শক (ইন্টেলিজেন্স) ওয়াজেদ আলী, মোঃ আনোয়ার হোসেন, উপ-পুলিশ পরিদর্শক ১নং পুলিশ ফাঁড়িসহ সকল ফাঁড়ির অফিসারগণ প্রতিনিয়ত পূজা মন্ডপ গুলো পরিদর্শন করে যাচ্ছে এবং বিসর্জন মুহুর্ত পর্যন্ত সবসময় নজর দারীতে থাকবে।

এই থানায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আমি নিজেও আপনাদের যেকোন সমস্যায় পাশে আছি এবং থাকবো।যদি কেউ আমাদের বিভ্রান্ত করার চেষ্টা করে কঠিন হাতে জবাব দিবো।

রবিবার ২রা সেপ্টেম্বর দুপুর ১২টা থেকে দিনভর মহানগরের ২৩নং ওয়ার্ড এলাকার সুতিয়াখালী, পালপাড়া পুঁজা মন্ডপ, সাহাপাড়া পুজাঁ মন্ডপ, ২৪নং ওয়ার্ড বয়ড়া বাকৃবি হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের পিছনে হিন্দু পাড়া শ্রী শ্রী গোবিন্দ রাধা মন্দির, বলাশপুর মাতৃ মন্দির, দুর্গা মাতা মন্দিরসহ বিভিন্ন পুজাঁ মন্ডপ পরিদর্শন কালে মন্দির কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন।

এসময় তিনি পরিদর্শন বহিতে সাক্ষর করেন এবং পুজাঁ মন্ডপের নিরাপত্তায় নিয়োজিত আনসারসহ আইনশৃঙ্খলা বাহীনীর কর্মতৎপরতার খোঁজ নিয়ে তাদের মন্ডপের নিরাপত্তা জোরদারে আরো তৎপর ও সাজাগ থাকার আহবান জানান।

ওসি শাহ কামাল আকন্দ বলেন- ময়মনসিংহ সদর কোতোয়ালি এটি একটি সম্প্রতির বন্ধনের শহর আমরা আশা বাদী সব কিছু সুন্দর ভাবে চলছে এবং চলবে।

আমাদের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য (বিপিএম) মহোদয় ও পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা (পিপিএম) স্যার নির্দেশে পুলিশের পক্ষ থেকে কড়া বার্তা দিতে চাই, কেউ সাম্প্রদায়িক সম্প্রতি নষ্টের জন্য কোনো কার্যক্রম বা ষড়যন্ত্র করলে তাদেরকে অবশ্যই আইনের আওতায় আনা হবে। অপরাধী যতবড় ক্ষমতাশালীই হউক কাউকে কোন ছাড় দেওয়া হবে না।

এসময় তিনি আরও বলেন- পাশাপাশি আমি বিশ্বাস করি, অসাম্প্রদায়িক শক্তি ঐক্যবদ্ধ থাকলে এ বিষয়গুলো যদি তারা আমলে নেয়, সবসময় সতর্ক থাকে, তাহলে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্য যারা পাঁয়তারা করে গুটি কয়েক লোক তারা কখনো সফল হতে পারবে না।

তিনি আরও বলেন- প্রতিটি মন্ডবে নিরাপত্তার ক্ষেত্রেই আমরা প্রত্যাশা করি ভালো হবে। কিন্তু এ-ও সত্য যে আমরা যে কোনো খারাপ পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত। তাছাড়া আশপাশে থাকা সিসি ক্যামেরায় নিয়ন্ত্রণেও রয়েছে।

সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা। এই উৎসব পালনকালে পূজাঁরী ও ভক্তবৃন্দ যাতে শান্তিতে উৎসব করতে পারে তার দিকে কঠোরভাবে নজর রাখার আহবান জানিয়ে তিনি মন্ডপে দায়িত্বপালনকারী, পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীদের উদ্দেশ্যে বলেন- দায়িত্বে অবহেলা কারো সুযোগ নেই, পূজামন্ডপসহ আশপাশ এলাকায় সব সময় নজরদারিতে রাখতে হবে।কোন অপরাধের গন্ধ পেলেই তাৎক্ষণিক অপরাধীদের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে ।

তিনি আরও বলেন- শারদীয় দুর্গোৎসবকে সকলের জন্য উৎসব ও আনন্দমোখর করতে স্থানীয় আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে সকলের সহযোগীতা প্রত্যাশা করেন।

এসময় তার সাথে মহানগর পুজাঁ উদযাপন কমিটির সাধারণ সম্পাদক উত্তম চক্রবর্তী রকেট, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ মাইন উদ্দিন উজ্জল, সাংগঠনিক সম্পাদক মোঃ আরিফ রববানী, ২৩নং ওয়ার্ড এলাকার সুতিয়াখালী পালপাড়া পুঁজা মন্ডপ কমিটির সভাপতি কানাই চন্দ্র পাল, সাহাপাড়া পুজাঁ মন্ডপ কমিটির সভাপতি প্রমোদ চন্দ্র সাহা, ২৪নং ওয়ার্ড বয়ড়া বাকৃবি হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের পিছনে হিন্দু পাড়া শ্রী শ্রী গোবিন্দ রাধা মন্দির কমিটির বিনয় চন্দ্র সুত্র ধর, সাধারন সম্পাদক রতন কুমার সরকার, বলাশপুর মাতৃ মন্দির কমিটির বাদল পাল, দুর্গা মাতা মন্দির কমিটির সভাপতি রতন পাল, সাধারণ সম্পাদক দিলীপ পাল, কোষাধ্যক্ষ রাজীব পাল ও সুবল দাস, স্বপন দাসসহ স্থানীয় হিন্দু সম্প্রদায়ের গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুনঃ

আর্কাইভ

SatSunMonTueWedThuFri
   1234
2627282930  
       
  12345
       
    123
       
   1234
262728    
       
293031    
       
  12345
2728     
       
    123
18192021222324
       
   1234
567891011
12131415161718
19202122232425
262728293031 
       
 123456
78910111213
14151617181920
21222324252627
282930    
       
©  2019 copy right. All rights reserved © 71sangbad24.com ltd.
Design & Developed BY Hostitbd.Com
error: কপি করা যাবে না !!