Sunday, April 21, 2024
Homeময়মনসিংহ বিভাগময়মনসিংহ জেলাত্রিশালে মুক্তিযোদ্ধা হত্যা মামলায় ৬ জনের ফাঁসি, যাবজ্জীবন-২

ত্রিশালে মুক্তিযোদ্ধা হত্যা মামলায় ৬ জনের ফাঁসি, যাবজ্জীবন-২

ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ
মঠবাড়ী ইউনিয়েনর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, মাদ্রাসার শিক্ষক, বীরমুক্তিযোদ্ধ আঃ মতিন মাষ্টার হত্যা মামলায় ৬ আসামির মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত ময়মনসিংহ।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবরিনা আলি ৮ জন আসামির মধ্যে ৬ জনের মৃত্যুদণ্ড এবং ২ জনের যাবজ্জীবন রায় ঘোষণা করেন।

সকল আসামীকে আদালতে উপস্থিতির মাধ্যমে এ রায় ঘোষণা হয়, মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত আসামীদের ৫০ হাজার টাকা অর্থদণ্ড যাবজ্জীবন প্রাপ্ত আসামীদের ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ৩ মাসের আদালত।

গত ২০১৮ইং সালের জুন মাসে বীরমুক্তিযোদ্ধা, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, শিক্ষক মতিন মাষ্টারকে গভীররাতে নৃশংসভাবে গলা কেটে হত্যা করে। এ ঘটনায় তার বড় ছেলে মামুন বাদি হয়ে একটি মামলা করেন।

উক্ত মামলায় ২০১৮ইং সালে মোট ৮ আসামীর বিরুদ্ধে চার্শীট দেয় পুলিশ এবং মামলায় ৩২ জন স্বাক্ষীর মধ্যে ২৫ জন আদালতে স্বাক্ষ দিয়েছেন এবং বৃহস্পতিবার ৪টায় বায় ঘোষণা হয়, তখন আদালত প্রাঙ্গনে খাগাটি গ্রামের প্রায় শতাধিক সাধারণ মানুষ এবং আওয়ামী লীগের নেতাকর্মী ও আইনজীবীরা আদালতে উপস্থিত থাকেন।

এলাকাবাসী বলেছেন তিনি একজন আদর্শ নেতা, যিনি এলাকার মানুষের কল্যানে নিজেকে সবসময় বিলিয়ে দিতেন, তবুও নৃশংসভাবে গলাকেটে দূবৃত্তরা হত্যা করে তার নিজ ফিসারিতে ফেলে রেখে যান।

এই হত্যা মামলায় যারা আসামী ছিলেন, তাদের সর্বোচ্চ সাজা চেয়েছিলেন পরিবার ও স্থানীয়জন এবং সঠিক সাজাই হয়েছে মর্মে, মতিন মাষ্টারের পরিবার ও স্থানীয় লোকজন এ রায়ে সন্তোষপ্রকাশ করেছেন।

মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত আসামিরা হলেন- মোবারক হোসেন, সেলিম, রুবেল, তোফাজ্জল হোসেন, ইদ্রিছ,
যাবজ্জীবন প্রাপ্ত আসামীরা হলেন- দুলাল, মোফাজ্জল হোসেন রুবেল।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments