সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০২:২৮ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
করোনা সংক্রমণ রোধে আতঙ্ক নয়, গণ সচেতনতাই উত্তম...নিরাপদ দুরত্বে পথ চলুন, খাবারের আগে সাবান দিয়ে হাত ধুয়ে নিন.. নাক, মুখে হাত দেওয়া থেকে বিরত থাকুন...সবচেয়ে ভালো বাড়ীতেই থাকুন... ধন্যবাদ সবাইকে।
সংবাদ শিরোনামঃ

থানচি বলিবাজারে “শুভ বড়দিন” উপলক্ষে জমেছে কেনাবেচার হাট

মথি ত্রিপুরা- বান্দরবান(থানছি)প্রতিনিধিঃ

আজ ২৪শে ডিসেম্বর শনিবার সকালে জেলা উপজেলা শহরের বিভিন্ন জায়গায় সারা বিশ্বের খ্রিস্টান ধর্মাবলম্বীদের মহোৎসব ২৫শে ডিসেম্বর “শুভ বড়দিন ” উপলক্ষে ঘিরে বেচাকেনার ব্যস্ত স্থানীয় এলাকায় বাসীরা। দুর্গম থানছি উপজেলা বলিবাজারের এইসব কেনাকাটা জমজমা উঠেছে প্রতিটি মার্কেট খোলা মাঠে। ১লা ডিসেম্বর থেকে প্রাক বড়দিন উদযাপনের মধ্যে দিয়ে সর্বস্তরের মানুষের ( শুভ বড়দিন ) শুভেচ্ছা জানান।

জানা যায়- ত্রিপুরা, ম্রো, চাকমা ও মারমা সম্প্রদায়ের শিশু কিশোর তরুণ তরুণীরা নিজেদের পছন্দের ঐতিহাসিক পোশাক পরে বাজারে কেনাকাটা করেন। পুরানো বছরের ফেলে আসা রোগ মুক্ত বিশ্বের মহামারি কোভিড- ১৯ করোনা ভাইরাস বিভিন্ন রোগ সব দুঃখ কষ্ট গ্লানি ধুয়ে মুছে নতুন বছরকে শুভেচ্ছা জানান

এই বিষয়ের খ্রিস্টান ধর্মাবলম্বী সম্প্রদায়ের স্থানীয় তরুণ তরুণীরা ও ধর্মীয় যাজকরা বলেন, প্রতিটি বছরের এ-ই মাসে উৎসব পালন করা হয়।

ইংরেজী বছরের শেষ মাস ডিসেম্বর মাস বিভিন্ন স্কুল কলেজের পড়াশোনা অধ্যয়নরত সরকারি বেসরকারি প্রতিষ্ঠান চাকরি করলেও এইমাসে ছুটির পেয়ে এই উৎসবটি পালন করা সুযোগ পেয়ে থাকে। আজ এ-ই দিনটি আমাদের জন্য সবচেয়ে উৎসব আনন্দ ও খুশীর দিন বলে জানান।

আরও বলেন- গত দু’ বছর ধরে আমরা বিশ্বের মহামারি কোভিড-১৯ করোনা ভাইরাসের কারণে এ-ই ধরনের শুভ বড়দিন নিয়মিত পালন করতে পারিনি। এবারের আমরা এই ২৫শে ডিসেম্বর পালন করতে পেরে আরও সামনে এগিয়ে বড় ধরনের বিভিন্ন আয়োজন করতে পারবো বলে আশা করেন।

প্রতিদিন নানা উৎসব পালন করা হবে বলে জানান এবং যুগ যুগ ধরে নিজেদের সৌন্দর্য্যে পছন্দ ঐতিহাসিক পোশাক পরে নানা রকমের খাবার -দাবার, খেলা ধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করে উৎসবটি পালন করার হবে । এই উৎসবটি পাহাড়ের জনগোষ্ঠীর খ্রীষ্টান সম্প্রদায়ের উৎসবের পালন করা হয়।

সংবাদটি শেয়ার করুনঃ

আর্কাইভ

SatSunMonTueWedThuFri
28293031   
       
  12345
       
    123
       
   1234
262728    
       
293031    
       
1234567
293031    
       
©  2019 copy right. All rights reserved © 71sangbad24.com ltd.
Design & Developed BY Hostitbd.Com