সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০২:২৪ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
করোনা সংক্রমণ রোধে আতঙ্ক নয়, গণ সচেতনতাই উত্তম...নিরাপদ দুরত্বে পথ চলুন, খাবারের আগে সাবান দিয়ে হাত ধুয়ে নিন.. নাক, মুখে হাত দেওয়া থেকে বিরত থাকুন...সবচেয়ে ভালো বাড়ীতেই থাকুন... ধন্যবাদ সবাইকে।
সংবাদ শিরোনামঃ

নীতিহীন-ধর্মান্ধ-দেশবিরোধীরা ভালো লেখক হতে পারে না

সংবাদ বিজ্ঞপ্তিঃ
জাতীয় সাংস্কৃতিকধারার পুরস্কার সাউন্ডবাংলা-পল্টনড্ডায় অতিথিবৃন্দ বলেছেন, নীতিহীন-ধর্মান্ধ-দেশবিরোধীরা ভালো লেখক হতে পারে না, প্রকৃত মানুষও হতে পারে না। যে কারণে ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয় তারা। বাংলাদেশ তো অবশ্যই বিশ^জুড়ে কেবল লোভ মোহহীন নীতিবান নিঃস্বার্থ মানুষেরাই সাহিত্য-সংস্কৃতি অঙ্গণে যুগের পর যুগ টিকে আছেন। অতএব, প্রতিটি লেখক-কবি-সাহিত্যিক-সাংস্কৃতিক ব্যক্তিকে অবশ্যই স্বার্থহীন নিরলস সাহিত্য-সংস্কৃতিকর্মী হতে হবে।

১৭ই সেপ্টেম্বর অনুষ্ঠিত ১১৬তম আড্ডায় অতিথিবৃন্দ উপরোক্ত কথা বলেন। জাতীয় সাংস্কৃতিকধারার পৃষ্টপোষক কথাশিল্পী শান্তা ফারজানার সভাপতিত্বে লেখা পাঠে অংশ নেন সাংস্কৃতিকধারার সহ-সভাপতি কবি আলতাফ হোসেন রায়হান, কবি শ্রুতি খান, শিল্পী-কবি বিমল সাহা, মামুনুর রশিদ প্রমুখ।

অনলাইনে যুক্ত হন ভারত থেকে কবি বিনয় বিশ্বাস, সাবিত্রী ঘোষ এবং নিউইয়র্ক থেকে কথাশিল্পী মার্টিনা রেইস। সাংস্কৃতিকধারার উপদেষ্টা মোমিন মেহেদী নিবেদিত এ আয়োজনে উপস্থিত সাহিত্যিকদেরকে আপ্যায়নের পাশাপাশি সাউন্ডবাংলা থেকে প্রকাশিত পত্রিকা ‘স্বপ্নালোক’ ও কাব্যগ্রন্থ উপহার দেয়া হয়।

এ আয়োজনে অতিথিবৃন্দ আরো জানান- সাউন্ডবাংলার নিয়মিত প্রকাশনা স্বপ্নালোক-এ পঠিত লেখাগুলো প্রকাশের পাশাপাশি সর্বস্তরের লেখক-কবিগণের প্রেরিত লেখাগুলোও প্রকাশিত হচ্ছে। লেখা পাঠাতে পারেন- সুতুনি ফ্রন্টে mominmahadi@gmail.com জাতীয় সাংস্কৃতিকধারা’র আগামী পল্টনাড্ডায় অংশগ্রহণকারী প্রত্যেক লেখককে নির্ধারিত সদস্য ফরমপূরণপূর্বক ১০০০ হাজার টাকার বই উপহার প্রদান করা হবে।

সংবাদটি শেয়ার করুনঃ

আর্কাইভ

SatSunMonTueWedThuFri
28293031   
       
  12345
       
    123
       
   1234
262728    
       
293031    
       
1234567
293031    
       
©  2019 copy right. All rights reserved © 71sangbad24.com ltd.
Design & Developed BY Hostitbd.Com