শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:২১ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
গাজীপুরের টঙ্গীতে তালা ভেঙ্গে দুর্ধর্ষ চুরি কুখ্যাত মাদক ব্যবসায়ী সম্রাট আবির র‌্যাবে হাতে গ্রেফতার ডোমারের ফার্মহাট নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত নড়াইল ডিবি পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ নড়াইলে ইয়াবা ও গাঁজাসহ একজন গ্রেফতার জলঢাকায় লটারির মাধ্যমে কৃষক নির্বাচন জলঢাকায় নবনির্বাচিত মেয়রের দ্বায়িত্ব গ্রহন জলঢাকায় কৈমারী ইউনিয়ন পরিষদ ও ভাওয়াইয়া একাডেমির কার্যক্রম পরিদর্শন বেঞ্চ এবং বারের সুসম্পর্কের মধ্য দিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠা হতে পারে- প্রধান বিচারপতি নীলফামারীতে অগ্নিকাণ্ডে ৫টি দোকান ভষ্মীভূত ধুনটে পৌর জাতীয় আদিবাসীর বিশেষ বর্ধিত সভা বকশীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন নজরুল ইসলাম সাত্তার নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বে-সরকারি ভাবে ফল প্রকাশ পীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বে-সরকারি ভাবে ফল প্রকাশ মিঠাপুকুর উপজেলা পরিষদ নির্বাচনে বে-সরকারি ভাবে ফল প্রকাশ নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত পীরগঞ্জের উপজেলা নির্বাচনের পরিবেশ পরিস্থিতি নড়াইলে হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার ফুলবাড়ীর আলাদীপুর ইউপিতে নিরাপদ সবজি উৎপাদন যুক্ত প্রদর্শনী মাঠ দিবস

নীলফামারীতে দেড় লাখ নিম্নআয়ের পরিবার স্বল্পমূল্যে পাবে টিসিবি’র পণ্য

নাসির উদ্দিন শাহ্- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
পবিত্র রমজান উপলক্ষ্যে নীলফামারী জেলার ১ লাখ ৫৬ হাজার ৪৭১টি নিম্নআয়ের পরিবারের কাছে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রয় করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

শনিবার ১৯শে মার্চ বিকেলে জেলার কেন্দ্রীয় শহিদ মিনার সংলগ্ন সরকারী লাইব্রেরীতে সংবাদ সম্মেলনে এতথ্য জানান জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন।

তিনি জানান- আসন্ন পবিত্র রমজান উপলক্ষ্যে সারা দেশে তৃণমূল পর্যায়ে নি¤œ আয়ের এক কোটি পরিবারের মাঝে টিসিবি’র পণ্য পৌছে দেওয়ার লক্ষ্যে ফ্যামিলি কার্ডের মাধ্যমে নীলফামারী জেলাতেও ১ লাখ ৫৬ হাজার ৪৭১টি পরিবারের মাঝে এই পণ্য বিক্রয় করা হবে।

উপকারভোগীরা এই ফ্যামিলি কার্ড দেখিয়ে ডিলারের কাছে পণ্য ক্রয় করবে। কার্ডের দুই কপির মধ্যে এক কপি উপকারভোগী ও অন্য কপি ডিলারের কাছে থাকবে। জেলায় ১৮ জন ডিলারের মাধ্যমে চার পৌরসভার ১৪হাজার ২৯৩টি পরিবার ও ছয় উপজেলার ১ লাখ ৪২ হাজার ১৭৮টি পরিবারের মাঝে ভর্তূকি মূল্যে টিসিবি’র পণ্য বিক্রয় করা হবে।

জেলা প্রশাসক আরো জানান- পণ্য বিক্রয়ের প্রথম পর্যায় তথা রমজানের আগে জনপ্রতি ৪৬০ টাকায় ভোক্তারা পাবে দুই লিটার সয়াবিন তেল ২২০ টাকা, দুই কেজি চিনি ১১০ টাকা ও দুই কেজি মুসুর ডাল (১৩০ টাকা)।

বিক্রয়ের দ্বিতীয় পর্যায় তথা রমজানের মধ্যবর্তী সময়ে ৫৬০ টাকায় ভোক্তারা পাবে দুই লিটার সয়াবিন তেল ২২০ টাকা, দুই কেজি চিনি ১১০ টাকা, দুই কেজি মুসুর ডাল ১৩০ টাকা ও দুই কেজি ছোলা ১০০টাকা।

উপকারভোগী কারা প্রশ্নের জবাবে জেলা প্রশাসক বলেন- যারা মাননীয় প্রধানমন্ত্রীর উপহার আড়াই হাজার টাকা পেয়েছে তারা এই পণ্য কেনার অন্যতম উপকারভোগী।

এছাড়া স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে বাছাই করে এই পণ্যের উপকারভোগী নির্বাচিত করা হয়েছে। আগামীকাল রবিবার সদর উপজেলার রামগঞ্জে এই পণ্য বিক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, নেজারত ডেপুটি কালেক্টর রমিজ আলমসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুনঃ

১৬

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com