বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
ডিমলায় সরকারি কাজে বাধা, সংবাদ সম্মেলন দাবি পওর বিভাগের রাণীশংকৈলে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় ৩ দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানসহ দু’ই জনের দুই দিনের রিমান্ড মঞ্জুর বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট প্রতিযোগিতা পুরস্কার বিতরণ রাণীশংকৈলে আগুনে পুড়ে কৃষকের প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি নড়াইল সরকারি মহিলা কলেজে বার্ষিক সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ পীরগঞ্জে মাদক, জুয়া ও ওয়ারেন্টভূক্ত আসামিসহ আটক ৮ পীরগঞ্জে হাড়িয়ে যাওয়া শিশুর লাশ উদ্ধার নড়াইলে ডাঃ নীহাররঞ্জন গুপ্তের নামকরণে জাদুঘরের শুভ উদ্বোধন ফুলবাড়ীতে যুবকদের হুইসেল ব্লোয়িং হিসাবে অন্তর্ভূক্তিকরণ সভা রাণীশংকৈল কাতিহার হাটে অতিরিক্ত টোল আদায়ের দায়ে কর্মচারীর কারাদণ্ড নীলফামারীতে শিক্ষার্থীদের মাঝে আর্থিক সহায়তা প্রদান রাণীশংকৈলে ইটের ট্রাক্টর উল্টে এক শ্রমিক নিহত রংপুরের তারাগঞ্জে “ভূমি সেবা সপ্তাহ”-২৪ শুরু, চলবে ১৪ জুন পর্যন্ত লক্ষ্মীপুরে অবাধে ভারতীয় চিনি আসছে, প্রশাসনের নেই বাজার মনিটরিং বড় কিন্তু অপরিকল্পিত বাজেট জনবান্ধব হবে না- নতুনধারা লক্ষ্মীপুরে অর্ধশতাধিক স্থানে বসছে কোরবানির পশুর হাট রাণীশংকৈলে নিজ দোকানে গলায় ফাঁস দিয়ে ব্যবসায়ির আত্মহত্যা জলঢাকায় বদ্ধভূমি রক্ষায় তিস্তা সেচ ক্যানেলে ব্রীজ দাবি রাজশাহীতে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত

বাঁশরী’র সাঃ সম্পাদকের জয়পুরহাট আগমন উপলক্ষে ফুলেল শুভেচ্ছা

মিজু সরকার- নিজস্ব প্রতিনিধিঃ
গত ৫ই সেপ্টেম্বর ২০২৩ইং মঙ্গলবার বাংলদেশ বন্ধু ফাউন্ডেশনের ৬টি প্রোগ্রামের বৃহৎ একটি প্রোগ্রাম বাঁশরী একটি নজরুল চর্চা কেন্দ্র।

বাঁশরীর সাধারণ সম্পাদক, বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশন (বন্ধু)র মনিটরিং ডিপার্টমেন্টের হেড (এজিএম) জনাব মোঃ জাকির হোসেন জয়পুরহাট জেলায় আগমন করেন। এসময় DSM,DCF, ADM সকলে ফুলেল শুভেচ্ছা দিয়ে স্যারকে বরণ করেন।

প্রথমে তিনি কালাই ও ক্ষেতলাল উপজেলার সকল কর্মকাণ্ড পরিদর্শন করেন সেখানে কর্মরত সকলের সাথে আলোচনা করেন।

এ সময় বগুড়া-রংপুর জোনের সম্মানিত জোনাল ম্যানেজার জনাব মোঃ সাগর হোসেন উনার জোনের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে স্যারের সুস্থতা কামনা করেন।

এর পরে পাঁচবিবি উপজেলার বিভিন্ন কারখানা ও বাগান পরিদর্শন করেন।

সেখানে বন্ধু চুলার DSM জনাব বাচ্চু মন্ডল বলেন, আমার জেলায় সকল স্টাফ ও বন্ধু চুলার কাজে নিয়োজিত সকল কর্মীগণ প্রতিষ্ঠানের সকল নিয়ম শতভাগ মেনে কাজ করে এবং আগামীতে আরো ভালো কাজ হবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

এর পরে জলবায়ু বান্ধব বৃক্ষরোপন প্রকল্পের জেলা ম্যানেজার জনাব মোঃ সাজেদুল ইসলাম বলেন জয়পুরহাট জেলাকে আমরা সবুজের সমারোহে সাঁজাতে চাই এজন্য এখানকার সকল স্টাফগণ আমরা সকলে একনিষ্ট প্রত্যয় নিয়ে কাজ করে যাচ্ছি।

এসময় বাঁশরীর অন্যতম আলোচিত বিদ্রোহী কবিতা পাঠের জয়পুরহাট জেলার আয়োজক ক্ষেতলাল ইউনিট অফিসের ADM মোঃ শাহজাহান আলী সবুজ স্যারকে একরাশ লাল গোলাপ দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন।

উল্লেখ্য বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশন (বন্ধু)র একমাত্র কর্ণধর, কবি নজরুলের অন্ধভক্ত জনাব ডঃ ইন্জিঃ খালেকুজ্জামানের পূর্ব ঘোষিত বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্রোহী কবিতার আবৃতি পরিচালনা করার প্রতিযোগিতায় জনাব মোঃ শাহজাহান আলী সবুজ রানার্সআপ হওয়ায় ২ লক্ষ টাকা পুরস্কার গ্রহণ করেছেন।

মুঠোফোনে জনাব মোঃ শাহজাহান আলী সবুজের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান ৩রা এপ্রিল ২০২১ইং সাল থেকে আজ পর্যন্ত তিনি বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশন (বন্ধু)র সঙ্গে তার কর্মদক্ষতা ও কর্ম নৈপুূর্ণতা দিয়ে যুক্ত রয়েছেন। তিনি বলেন অত্যন্ত সুন্দর ও সাবলীল ভাবে আজকে স্যার এর সাথে একটি দিন পার করেছি।

তিনি আরও বলেন জাকারা মানে স্মরণকারী। বাঁশরীর নেপথ্যে অগ্রণী ভূমিকা পালন করেন তিনি হলেন বাঁশরীর সাধারণ সম্পাদক, বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশন (বন্ধু)র মনিটরিং ডিপার্টমেন্টের হেড (এজিএম) জনাব মোঃ জাকির হোসেন।

স্যারের পদচারণায় আজকে জয়পুরহাট জেলা ধন্য। এই অনুভূতিগুলো জানাতে জানাতে তিনি একটু থমকে বলেই ফেললেন যে আমার দু’চোঁখে সত্যিই আমি নজরুলকে দেখিনি কিন্তু নজরুলকে যে এত বেশি ভালোবাসে, পৃথিবীতে এমন ভক্তও দেখিনি আমার সম্মুখ পানে যেন সব সময় বসে থাকেন সম্মুখ যোদ্ধা।

যিনি নজরুলকে ভালোবেসে পৃথিবীর বুকে ইতিহাস গড়েছেন টাঙ্গাইলে নজরুল পার্ক গড়ে তোলে। বন্ধু ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা, নজরুল পার্কের প্রতিষ্ঠাতা কিংবা বাঁশরীর প্রতিষ্ঠাটাই বলেন তিনি হলেন ডক্টর ইঞ্জিনিয়ার খালেকুজ্জামান স্যার। তিনি হলেন খাঁটি সাদা মনের মানুষ।

সবশেষে তিনি বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশন (বন্ধু)র সকল সহকর্মী, কর্মকর্তা-কর্মচারীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে কথা শেষ করেন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com