সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:১২ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
করোনা সংক্রমণ রোধে আতঙ্ক নয়, গণ সচেতনতাই উত্তম...নিরাপদ দুরত্বে পথ চলুন, খাবারের আগে সাবান দিয়ে হাত ধুয়ে নিন.. নাক, মুখে হাত দেওয়া থেকে বিরত থাকুন...সবচেয়ে ভালো বাড়ীতেই থাকুন... ধন্যবাদ সবাইকে।
সংবাদ শিরোনামঃ

বিশ্বনাথে সাঁকো দিয়ে পার হচ্ছেন একাধিক গ্রামবাসী

আবুল কাশেম- সিলেট জেলা প্রতিনিধিঃ
বিশ্বনাথের আশুগঞ্জ বাজারের পাশে মাকুন্দা নদীর উপর একটিমাত্র ব্রীজ নির্মাণ হলে বদলে দিতে পারে দুই পারের মানুষের জীবনযাত্রার মান। উত্তর বিশ্বনাথবাসীর দীর্ঘদিনের দাবী এই ব্রীজটি নির্মাণে আজও কোন লক্ষণ দেখা যায়নি।

দিনের পর দিন বছরের পর বছর পেরিয়ে গেলেও স্বপ্নের সেই ব্রীজটি আদৌ কি নির্মাণ হবে? না আরো কয়ক দশক পেরিয়ে যাবে সেটি নির্মাণে প্রশ্ন এলাকাবাসীর।

এখানে ব্রীজ না থাকায় দীর্ঘ কয়েক দশক ধরে জীবনের ঝুঁকি নিয়ে বাঁশের সাকো দিয়ে পারাপার হচ্ছে ২০টি গ্রামের প্রায় কয়েক হাজার মানুষ। সরেজমিনে হতবাক বিশ্বনাথের আশুগঞ্জ বাজারের পাশে মাকুন্দা নদীর উপর নির্মিত ঝুঁকিপূর্ণ বাঁশের সাকো দিয়ে উভয় পারের মানুষের পারাপারের দৃশ্য দেখে।

এই অঞ্চলের মানুষেরা নিজ অর্থায়নে প্রতি বছর বর্ষা আসার আগে এই সাকোটি করেন মেরামত। জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন অসংখ্য নারী পুরুষ সহ নিয়মিত পারাপার করতে দেখা গেছে স্কুল ও কলেজগামী ছাত্রছাত্রীদের।

নদী পারের কয়েকজন বাসিন্দা ও স্কুল শিক্ষার্থীদের সাথে আলাপকালে সাংবাদিককে জানান- তারা সারা বছর খুবই কষ্ট করে সাকো দিয়ে চলাচল করেন।

এই নদীর উপর ব্রীজ নির্মাণ করার জন্য তারা দফায় দফায় সাবেক ও বর্তমান জনপ্রতিনিধির বরাবরে লিখিত আবেদন করেছেন। সবাই আশ্বাসও দিয়েছেন। কিন্তু কাজের কাজ রয়েই গেলো, আজও ব্রীজ নির্মাণ হলোনা।

যার দরুন বছরের পর বছর ধরে দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদের ।তাইতো কাঙ্খিত এই ব্রীজটি আজোও নির্মিত না হওয়ায় উত্তর বিশ্বনাথবাসীর যোগাযোগের ক্ষেত্র অত্যান্ত নাজুক অবস্থায় রয়েছে।

বিশ্বনাথের আশুগঞ্জ বাজারের পাশে মাকুন্দা নদীর উপর দ্রুত ব্রীজ নির্মাণ সময়ের দাবী মনে করে এবং এই এলাকার মানুষের দূর্ভোগ ও দূর্দশার কথা চিন্তা করে বর্তমান জনবান্ধন সরকার দ্রুত ব্রীজ নির্মাণে পদক্ষেপ গ্রহণ করবে বলে আশাবাদী ভুক্তভোগী জনসাধারণ।

সংবাদটি শেয়ার করুনঃ

আর্কাইভ

SatSunMonTueWedThuFri
28293031   
       
  12345
       
    123
       
   1234
262728    
       
293031    
       
1234567
293031    
       
©  2019 copy right. All rights reserved © 71sangbad24.com ltd.
Design & Developed BY Hostitbd.Com