শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
গাজীপুরের টঙ্গীতে তালা ভেঙ্গে দুর্ধর্ষ চুরি কুখ্যাত মাদক ব্যবসায়ী সম্রাট আবির র‌্যাবে হাতে গ্রেফতার ডোমারের ফার্মহাট নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত নড়াইল ডিবি পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ নড়াইলে ইয়াবা ও গাঁজাসহ একজন গ্রেফতার জলঢাকায় লটারির মাধ্যমে কৃষক নির্বাচন জলঢাকায় নবনির্বাচিত মেয়রের দ্বায়িত্ব গ্রহন জলঢাকায় কৈমারী ইউনিয়ন পরিষদ ও ভাওয়াইয়া একাডেমির কার্যক্রম পরিদর্শন বেঞ্চ এবং বারের সুসম্পর্কের মধ্য দিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠা হতে পারে- প্রধান বিচারপতি নীলফামারীতে অগ্নিকাণ্ডে ৫টি দোকান ভষ্মীভূত ধুনটে পৌর জাতীয় আদিবাসীর বিশেষ বর্ধিত সভা বকশীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন নজরুল ইসলাম সাত্তার নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বে-সরকারি ভাবে ফল প্রকাশ পীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বে-সরকারি ভাবে ফল প্রকাশ মিঠাপুকুর উপজেলা পরিষদ নির্বাচনে বে-সরকারি ভাবে ফল প্রকাশ নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত পীরগঞ্জের উপজেলা নির্বাচনের পরিবেশ পরিস্থিতি নড়াইলে হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার ফুলবাড়ীর আলাদীপুর ইউপিতে নিরাপদ সবজি উৎপাদন যুক্ত প্রদর্শনী মাঠ দিবস

ভিজিএফ’র চালের বরাদ্দ কম আসায় ইউপি চেয়ারম্যানদের প্রতিবাদ

মুন্না শরীফ- মাদারীপুর জেলা প্রতিনিধিঃ
সদর উপজেলার ১৫টি ইউনিয়নে ভিজিএফ’র ১০ কেজি করে চালের বরাদ্দ কম আসায় প্রতিবাদসভা করেন বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানরা। সোমবার ২৫শে এপ্রিল সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদের চত্বরে তারা এ প্রতিবাদসভা করেন।

প্রতিবাদসভায় জেলা ইউপি চেয়ারম্যানদের সভাপতি সৈয়দ সাখাওয়াত হোসেন সেলিম বলেন- গত বছর ঈদের সময় সদরে বরাদ্দ আসে ১৯ হাজার ৭‘শ ৩৯টি দুস্থ পরিবারের জন্য। কিন্তু বছর না ঘুরতেই এই বছর ঈদ উপলক্ষে সেই বরাদ্দ এসেছে ২ হাজার ১ শত ৫২টি। যার ফলে সেই ভিজিএফের চাল গ্রহণে অপারগতা প্রকাশ করেছে সদর উপজেলার ১৫টি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ। সদর উপজেলায় ইউনিয়নে গড়ে ৯০ থেকে ১৫০টি ভিজিএফের চাল বরাদ্দ এসেছে। যা গতবারের চেয়ে খুবই সামান্য।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাইনউদ্দিনের কাছে জানতে চাইলে তিনি আমাদের বলেন- সরকারের জরিপ মতে মাদারীপুর জেলা ধনীর দিক থেকে তৃতীয় অবস্থানে থাকায় বরাদ্দ কম এসেছে। বাস্তবে আপনারা সাংবাদিকরা মাঠ পর্যায়ে গিয়ে জরিপ করে দেখেন, কতজন গরীব গত ১ বছরে ধনী হয়েছে। আমাদের জানামতে ১ শতাংশ গরীব মানুষের ভাগ্যের পরিবর্তন হয়নি। তাহলে এত কম চাল কীভাবে দুঃস্থ মানুষের মধ্যে বিতরণ করব। এজন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি এ বছর ভিজিএফের চাল গ্রহণ করব না।

এ সময় চেয়ারম্যানদের সভাপতি আরও বলেন- জননেত্রী শেখ হাসিনা গ্রামকে শহর বানানোর পরিকল্পনা গ্রহণ করেছেন। গ্রামকে শহর বানাতে হলে প্রথমে মাটি দিয়ে রাস্তা তৈরি করতে হবে। কিন্তু আমাদের যে ৪০ দিনের মাটির তৈরির রাস্তার কর্মসূচী ছিল, হতদরিদ্রদের দিয়ে কাজ করানো হত তা বন্ধ করে দেয়া হয়েছে। এলজিএসপির যে টাকা বরাদ্দ আসতো তাও বন্ধ করে দেয়া হয়েছে। কাবিখা ও টিআরের বরাদ্দ নামে মাত্র আছে।

আমরা দাবি জানাই, অতিদ্রুত এই প্রকল্পগুলো পুনরায় চালু করা হোক। নয়তো আমরা জেলার সকল চেয়ারম্যান কঠোর আন্দোলনে নামব।

এ সময় উপস্থিত ছিলেন- ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান হাওলাদার, ফারুক খান, নাসিরউদ্দিন মোল্লা (টুকু), শাহ্ মোঃ রায়হান কবীর, মাহফুজুর রহমান, মোঃ ফায়েকুজ্জামান, সোহরাব হোসেন খান, মাহফুজুর রহমান লাভলু তালুকদার।

সংবাদটি শেয়ার করুনঃ

১৬

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com