বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৩৩ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
করোনা সংক্রমণ রোধে আতঙ্ক নয়, গণ সচেতনতাই উত্তম...নিরাপদ দুরত্বে পথ চলুন, খাবারের আগে সাবান দিয়ে হাত ধুয়ে নিন.. নাক, মুখে হাত দেওয়া থেকে বিরত থাকুন...সবচেয়ে ভালো বাড়ীতেই থাকুন... ধন্যবাদ সবাইকে।

রংপুরে বিএনপির বিভাগীয় গণঅবস্থানে নেতাকর্মীদের ঢল

রবিন চৌধুরী রাসেল- রংপুর জেলা প্রতিনিধিঃ
রংপুরে সরকারের পদত্যাগসহ ১০ দফা এবং রাষ্ট্র কাঠামো মেরামতের দাবিতে বিভাগীয় শহরগুলোতে চলছে বিএনপির গণঅবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

নতুন বছরের শুরুতে দলের এই কর্মসূচি পালন করতে বিভাগীয় বিএনপি নেতাকর্মীদের ঢল নেমেছে। রংপুরে সকাল থেকে বিভাগের আট জেলার বিভিন্নস্থান থেকে দলীয় নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে এসে দলীয় কার্যালয়ের সামনের সড়কে অবস্থান নেন।

বুধবার ১১ই জানুয়ারী ২৩ইং বেলা সাড়ে ১১টার দিকে নগরীর গ্রান্ড হোটেল মোড়ে দলীয় কার্যালয়ের সামনের সড়কে গণঅবস্থান কর্মসূচি শুরু হয়।

বেলা সাড়ে ১১টায় শুরু হওয়া এই গণঅবস্থান বিকেল সাড়ে ৩টা পর্যন্ত চলবে। এতে উপস্থিত রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলু, সাবেক এমপি হারুনুর রশিদসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা। কর্মসূচির সভাপতিত্ব করছেন রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু।

এদিকে বিএনপির গণঅবস্থান কর্মসূচি ঘিরে যেকোনো ধরণের নাশকতা, সহিংসতা ও অরাজকতা মোকাবিলায় প্রস্তুত রয়েছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। সকাল থেকে রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা নগরীর প্রেসক্লাব চত্বর, বেতপট্টিস্থ মোড়, কাচারী বাজারসহ গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান করছে। সজাগ রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও। নগরীর মোড়ে মোড়ে পুলিশের পাশাপাশি সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে।

এ সময় সাংবাদিকদের দেওয়া সাক্ষাৎকারে ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন- আওয়ামী লীগ কী বলল তা দেখার বিষয় নয়, বরং আওয়ামী লীগ কী হরণ করেছে সেটি আদায় করার আন্দোলন চলছে। আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। বিএনপির ১০ দফার সঙ্গে রাষ্ট্র কাঠামো মেরামতের ২৭ দফা দাবি গণ দাবিতে পরিণত হয়েছে। গণ অভ্যুত্থানের মাধ্যমে ভোট চোর সরকারকে উৎখাত করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করে জনগণের হারিয়ে যাওয়া অধিকার এবং ভোটের অধিকার ফিরিয়ে আনা হবে। এর আগে, সকালে কর্মসূচির শুরুতেই বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ও প্রবাসে অবস্থান করা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে গান পরিবেশন করেন জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংস্থা-জাসাসের শিল্পীরা।

কর্মসূচিতে অংশ নেওয়া নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনের সড়কের ওপর তৈরি করা দুটি মঞ্চের সামনে অবস্থান নেন। গ্রান্ড হোটেল মোড় থেকে শাপলা চত্বর এবং দাবানল মোড় পর্যন্ত শত শত নেতাকর্মীরা সড়কে বিছানো কার্পেটে বসে অবস্থান নেন।

এদিকে গণঅবস্থান কর্মসূচির কারণে শাপলা চত্বর থেকে জাহাজ কোম্পানি মোড় পর্যন্ত সড়কের এক পাশের যান চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়েছে। এতে সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষজন।গণঅবস্থানে অংশ নিয়ে বিএনপি ও দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর পদত্যাগ ও সরকার বিরোধী বিভিন্ন স্লোগান দিচ্ছেন। এছাড়া কর্মসূচির ফাঁকে-ফাঁকে বক্তব্য দিচ্ছেন বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা। এ সময় বক্তারা বিভিন্নস্থানে নেতাকর্মীদের আসতে বাধা দেওয়া, বাস থেকে নামিয়ে দেওয়াসহ বিভিন্ন অভিযোগ তুলে ধরেন।

সংবাদটি শেয়ার করুনঃ

আর্কাইভ

SatSunMonTueWedThuFri
    123
45678910
11121314151617
18192021222324
25262728   
       
  12345
       
    123
       
   1234
262728    
       
293031    
       
1234567
293031    
       
©  2019 copy right. All rights reserved © 71sangbad24.com ltd.
Design & Developed BY Hostitbd.Com