Sunday, April 21, 2024
Homeরংপুর বিভাগঠাকুরগাঁও জেলারাণীশংকৈলে ৭০ বছর পর হাটখোলা মন্দিরে গণশৌচাগার উদ্বোধন করলেন মেয়র মোস্তাফিজুর রহমান

রাণীশংকৈলে ৭০ বছর পর হাটখোলা মন্দিরে গণশৌচাগার উদ্বোধন করলেন মেয়র মোস্তাফিজুর রহমান

মাহাবুব আলম- ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ
ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌরশহরের প্রাচীন ও ঔতিহ্যবাহি হাটখোলা মন্দির প্রাঙ্গণে ৭০ বছর পর অতি প্রয়োজনীয় একটি গণশৌচাগার উদ্বোধন করা হয়েছে। গত সোমবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পৌরসভার পাঁচ লক্ষ টাকা ব্যায়ে নির্মিত গণশৌচাগারটি উদ্বোধন করেন মেয়র মোস্তাফিজুর রহমান।প্রায় ৬ যুগ পর এটি নির্মিত হওয়ায় মন্দির কমিটি ও সনাতন ধর্মাবলম্বীরা চরম উচ্ছ্বসিত হয়েছেন।

এ সময় হাটখোলা মন্দির কমিটির সভাপতি সুমন মল্লিক,সাধারণ সম্পাদক শুব্রত কারক, কোষাধ্যক্ষ চয়ন বসাক,সদস্য কৃষ্ণ কারক,ওই মন্দিরের হরিবাসর কমিটির সভাপতি নারায়ণ বসাক, সাধারণ সম্পাদক দানেশ বসাক, সহ সভাপতি উদয় শর্মা, প্রেসক্লাব সভাপতি মোবারক আলী, সাধারণ সম্পাদক মো.বিপ্লব, প্রগতি ক্লাবের সাধারণ সম্পাদক এসকে সোহেল রানা মাসুম, সাবেক ছাত্রলীগ নেতা বাদশাসহ মন্দির ও হরিবাসর কমিটির বিভিন্ন সদস্য এবং ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

সত্তর বছর পর গণশৌচাগারটি নির্মাণ হওয়ায় ওই মন্দিরে বিভিন্ন ধর্মীয় আচার অনুষ্ঠানে আগত ভক্তবৃন্দের দীর্ঘদিনের পয়ঃনিষ্কাশন সমস্যার সমাধান হয়েছে। এজন্য কমিটি ও এলাকাবাসী পৌর মেয়রের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ ব্যাপারে পৌর মেয়র বলেন, এটি একটি প্রাচীন ও ঔতিহ্যবাহী মন্দির এখানে প্রতি বছর দুর্গাপূজা, হরিবাসরসহ সনাতন ধর্মাবলম্বীদের বিভিন্ন ধর্মানুষ্ঠানে হাজার হজার মানুষ আসে। গণশৌচাগার না থাকায় আগতদের পয়ঃনিষ্কাশনের প্রচন্ড সমস্যা হচ্ছিল। এ কথা ভেবেই দুটি ইউনিটে পুরুষ ও মহিলাদের জন্য এই গণশৌচাগারটি নির্মাণ করা হয়েছে। পর্যাক্রমে পৌরশহরের প্রতিটি মন্দিরে গণশৌচাগার নির্মাণ করা হবে বলেও মেয়র জানান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments