শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:১১ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
গাজীপুরের টঙ্গীতে তালা ভেঙ্গে দুর্ধর্ষ চুরি কুখ্যাত মাদক ব্যবসায়ী সম্রাট আবির র‌্যাবে হাতে গ্রেফতার ডোমারের ফার্মহাট নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত নড়াইল ডিবি পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ নড়াইলে ইয়াবা ও গাঁজাসহ একজন গ্রেফতার জলঢাকায় লটারির মাধ্যমে কৃষক নির্বাচন জলঢাকায় নবনির্বাচিত মেয়রের দ্বায়িত্ব গ্রহন জলঢাকায় কৈমারী ইউনিয়ন পরিষদ ও ভাওয়াইয়া একাডেমির কার্যক্রম পরিদর্শন বেঞ্চ এবং বারের সুসম্পর্কের মধ্য দিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠা হতে পারে- প্রধান বিচারপতি নীলফামারীতে অগ্নিকাণ্ডে ৫টি দোকান ভষ্মীভূত ধুনটে পৌর জাতীয় আদিবাসীর বিশেষ বর্ধিত সভা বকশীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন নজরুল ইসলাম সাত্তার নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বে-সরকারি ভাবে ফল প্রকাশ পীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বে-সরকারি ভাবে ফল প্রকাশ মিঠাপুকুর উপজেলা পরিষদ নির্বাচনে বে-সরকারি ভাবে ফল প্রকাশ নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত পীরগঞ্জের উপজেলা নির্বাচনের পরিবেশ পরিস্থিতি নড়াইলে হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার ফুলবাড়ীর আলাদীপুর ইউপিতে নিরাপদ সবজি উৎপাদন যুক্ত প্রদর্শনী মাঠ দিবস

শিবচরে থামছে না ড্রেজার দিয়ে বালু উত্তোলন

মুন্না শরীফ- মাদারীপুর জেলা প্রতিনিধিঃ
মাদারীপুরের শিবচরে কোন কিছুতেই থামছে না ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন। ক্ষতিগ্রস্থরা প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাচ্ছে না। বরং বালু খেকোরা অজ্ঞাত স্থান থেকে অপরিচিত মোবাইল নম্বর দিয়ে অভিযোগকারী এক ব্যক্তিকে জীবন নাশের হুমকি দিচ্ছে।

মাদারীপুর জেলা প্রশাসকের নিকট দায়ের করা এক অভিযোগে জানা গেছে, শিবচর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের ২২নং চর বাচামারা মৌজা এবং পাঁচ্চর ইউনিয়নের৭৬নং ব্যাঙচরা মৌজার সাদিপুর হতে বটতলা পর্যন্ত বাওর ও জলাশয়ে এক শ্রেণির বালু খেকো ব্যক্তিরা প্রশাসনের অনুমতি না নিয়ে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করছে।

বর্তমানে ওই বাওর ও জলাশয়ের বিভিন্ন স্থানে ৩টি ড্রেজার বসিয়ে বালু উত্তোলন অব্যাহত রেখেছে ব্যাঙচরা এলকার সালাম মুন্সী, সদরপুর এলাকার সালাহউদ্দিন, শেখপুর এলাকার রাজা মিয়া, হাজিপুর এলাকার বালাম খানসহ কতিপয় অবৈধ বালু ব্যবসায়ী। বাওর থেকে বালু উত্তোলনের ফলে জলাশয়ের দুইপাশের বহু লোকের বাড়ি-ঘর ও ফসলী জমি বিলীন হওয়ার আশঙ্কা রয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। এক বছর আগে একই এলাকা ও তার আশপাশের বাওরে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করা শুরু হলে এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে শিবচর প্রশাসন মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধ বালু উত্তোলন বন্ধ করে দেয়। এবার বর্ষা মৌসুম শুরু হওয়ার আগেই ড্রেজার মালিকরা পূণরায় বেপরোয়া হয়ে উঠেছে।

এ ব্যাপারে ক্ষতিগ্রস্থ অভিযোগকারী সামসুল হক মিয়া বলেন- আমি গত ৩১শে মার্চ ড্রেজারের কাছে গিয়ে বালু উত্তোলন বন্ধ করতে বললে অজ্ঞাত ব্যক্তিরা ০১৭৯০৮০৯০৮৭ নম্বর মোবাইল থেকে আমাকে ক্ষয়ক্ষতি করার ভয় দিখিয়ে জীবননাশের হুমকি দেয়। আমি এ ব্যাপারে ওইদিন শিবচর থানায় একটি সাধারণ ডায়েরি করি। (ডায়েরি নং ১৪৭১ তাং ৩১/০৩/২০২২)। পরে চলতি এপ্রিল মাসের ৬ তারিখে জেলা প্রশাসকের নিকট অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করার জন্য আইনানুগ ব্যবস্থা গ্রহণের আবেদন করি। জেলা প্রশাসক মহোদয় শিবচর উপজেলা নির্বাহী অফিসারকে ড্রেজার মেশিন জব্দ করে তাদের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিলেও উপজেলা প্রশাসন এখনো প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ না করায় আমরা ক্ষয়ক্ষতির আশঙ্কায় আছি।

শিবচর উপজেলা নির্বাহী অফিসার মো: আসাদুজ্জামান বলেন- গতকাল (রবিবার) এসিল্যান্ড ওখানে গিয়েছিল। ড্রেজার বন্ধ করার নির্দেশ দিয়েছে। আমি জানি বন্ধ করার কথা। যদি বন্ধ না করে, তবে আজই ব্যবস্থা নেবো।

সংবাদটি শেয়ার করুনঃ

১৬

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com