মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
তারাগঞ্জ থানা অফিসার ইনচার্জের ঈদ শুভেচ্ছা তারাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল রানার ঈদ শুভেচ্ছা ডিমলায় অসহায় রোগীদের চিকিৎসা সহায়তার চেক বিতরণ জনবিরোধী বাজেট ঈদের আনন্দ ধ্বংস করেছে- মোমিন মেহেদী নীলফামারীর জলঢাকায় এক মাদক ব্যবসায়ি আটক রংপুরের পীরগঞ্জ মহিলা কলেজে “মেহেদী উৎসব” নড়াইলে দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ নড়াইলের হাওয়াইখালি ব্রিজে মোটরসাইকেল দুর্ঘটনায় কিশোর নিহত রাজশাহীর চারঘাটে ফেন্সিডিল জব্দ আটক-১ জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদক বিরোধী কর্মকাণ্ডে যুবদের ভূমিকা শীর্ষক আলোচনা ফুলবাড়ীতে প্রতিবন্ধী সন্তানের মায়ের সংবাদ সম্মেলন রংপুরে গেইন এর জেলা সমন্বয়ক কর্মশালা ডিমলায় সরকারি কাজে বাধা, সংবাদ সম্মেলন দাবি পওর বিভাগের রাণীশংকৈলে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় ৩ দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানসহ দু’ই জনের দুই দিনের রিমান্ড মঞ্জুর বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট প্রতিযোগিতা পুরস্কার বিতরণ রাণীশংকৈলে আগুনে পুড়ে কৃষকের প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি নড়াইল সরকারি মহিলা কলেজে বার্ষিক সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ পীরগঞ্জে মাদক, জুয়া ও ওয়ারেন্টভূক্ত আসামিসহ আটক ৮ পীরগঞ্জে হাড়িয়ে যাওয়া শিশুর লাশ উদ্ধার

১৬ ডিসেম্বর বিজয় দিবস নয়; হানাদার মুক্ত দিবস- সাইফুল বিন হানিফ

১৬ ডিসেম্বর বিজয় দিবস নয়; হানাদার মুক্ত দিবস

যারা মনে করেন ১৬ ডিসেম্বর বিজয় দিবস। তাদের কাছে বর্তমান স্বৈরাচারি ভাবাপন্ন অবৈধ শাসকের দুঃশাসন বৈধ? এরা তো মুক্তিযুদ্ধের চেতনার স্বাধীনতার পক্ষের শক্তি। তারাও কি ব্রিটিশ পাকিস্তানি উপনিবেশিক শাসন কাঠামোয় রাষ্ট্র পরিচালনা করে জনগণকে শোষণ করছে না?

৬২’র নিউক্লিয়াসের সিদ্ধান্তক্রমে তৈরি করা পতাকা (পরে জাতীয় পতাকা) ছাড়া আপনার আর কি আছে?
সব তো লুটেরা লুটপাট করে নিয়ে গেছে এবং যাচ্ছে…

বৃটিশ-পাকিস্তানি শাসন কাঠামো বহাল রেখে শেখ মুজিব গং যে ভুলে করেছিল; পরবর্তি শাসকগণও একপথ অনুসরণ করলেন। কেউ স্বাধীন দেশ উপযোগী রাষ্ট্র কাঠামো বিনির্মাণ করলে না।

শাসন কাঠামো একই রেখে ইয়াহিয়া খানের বদলে শেখ মুজিব হয়ে লাভ হয়েছে কি? তারা তো একইভাবে শোষণ করেছে। পাকিস্তানিরা মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহিদ করেছে। আর মুজিব সরকার জাসদের ৩০ হাজার মানুষদের হত্যা করেছে। শাসকের রূপ যদি একই হয়; তাহলে স্বাধীনতার নামে ৩০ লাখ শহিদ হওয়ার দরকার কি ছিল?

এর কোন জবাব আছে কি?

১৬ ডিসেম্বর বাঙ্গালি জাতি ভৌগলিকভাবে স্বাধীন হলেও ঔপনিবেশিকতার শিকলে বন্দি। ফলে আসেনি অর্থনৈতিক মুক্তি, হয়নি ভাষা ও সংস্কৃতির বিকাশ।

প্রকৃত মুক্তির জন্য নিউক্লিয়াসপন্থীরা আজও যুদ্ধরত/ স্বাধীন দেশ উপযোগী রাষ্ট্র কাঠামো ও শাসন ব্যবস্থার আমূল পরিবর্তন করে তারা মুক্তিযুদ্ধের অসমাপ্ত কাজ সম্পূর্ণ করবে। তাই ১৬ ডিসেম্বর বিজয় দিবস নয়; হানাদার মুক্ত দিবস।

জয় বাংলা।।

 

শুভেচ্ছান্তে,
সাইফুল বিন হানিফ(দাদা ভাই)
প্রধান সমন্বয়ক
আগামীর বাংলাদেশ

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com