Friday, April 19, 2024
Homeঢাকা বিভাগঢাকা জেলাঅবৈধ সম্পদ উপার্জনে দুদকের মামলায় স্বাস্থ্যের সেই গাড়িচালক ও তাঁর স্ত্রীর বিচার...

অবৈধ সম্পদ উপার্জনে দুদকের মামলায় স্বাস্থ্যের সেই গাড়িচালক ও তাঁর স্ত্রীর বিচার শুরু

রুহুল আমীন খন্দকার- বিশেষ প্রতিনিধিঃ
স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক আব্দুল মালেক ওরফে ড্রাইভার মালেক ও তার স্ত্রী নার্গিস বেগমের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলায় অভিযোগ গঠন করেছেন আদালত। এর মাধ্যমে তাদের বিরুদ্ধে এ মামলাটির আনুষ্ঠানিক বিচারকাজ শুরু হলো।

আজ বুধবার ১১ই মে ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মোঃ আসিফুজ্জামান মামলাটিতে অভিযোগ গঠনের আদেশ দেন। একই সঙ্গে মামলার সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৭ই জুন দিন ধার্য করেছেন আদালত। অপরদিকে তাদের আইনজীবী শাহীনুর ইসলাম জামিনের আবেদন করেন। আদালত এ জামিন শুনানির জন্য আগামী ১৯শে মে দিন ধার্য করেন।

২০২১ইং সালের ১৫ই ফেব্রুয়ারী মালেক দম্পতির বিরুদ্ধে প্রায় সাড়ে তিন কোটি টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পৃথক দুটি মামলা করে দুদক। ওই বছরের ২১শে সেপ্টেম্বর জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে তাদের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দেয় দুদক। চার্জশিটে মালেকের বিরুদ্ধে ৯৩ লাখ ৫৩ হাজার ৬৪৮ টাকার সম্পদের তথ্য গোপন এবং এক কোটি ৫০ লাখ ৩১ হাজার ৮১০ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনসহ মোট দুই কোটি ৪৩ লাখ ৮৫ হাজার ৫৫৮ টাকার সম্পদ পাওয়ার তথ্য উল্লেখ করা হয়।

এছাড়াও অন্য মামলায় আব্দুল মালেক ও তার স্ত্রী নার্গিস বেগমকে আসামি করা হয়। এ মামলায় নার্গিস বেগমের দুই কোটি ১২ লাখ ৩৫ হাজার ৪৩১ টাকার সম্পদের তথ্য উল্লেখ করা হয়, যার বিপরীতে বৈধ উৎস পাওয়া যায় এক কোটি এক লাখ ৪৩ হাজার ৩৮২ টাকা। অবশিষ্ট এক কোটি ১০ লাখ ৯২ হাজার ৫০০ টাকার সম্পদ অবৈধ উপায়ে অর্জিত। তার বিরুদ্ধে দুদক আইন ২০০৪ এর ২৭ (১) ও ২৬ (২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ২০শে সেপ্টেম্বর স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক আব্দুল মালেককে অস্ত্র আইনের মামলায় এক ধারায় ১৫ বছর ও আরেক ধারায় তাকে ১৫ বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত। তবে দুই ধারায় সাজা একসঙ্গে চলার নির্দেশে ১৫ বছর সাজা ভোগ করতে হবে তাকে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments