বুধবার, ০৮ মে ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা নড়াইলে পুলিশের অভিযানে সাজা প্রাপ্ত আসামী আটক মানুষের পাকা রাস্তার চাহিদা বেড়েছে, কাঁচা রাস্তায় মানুষ চলতে চায়না- এমপি হাফিজ পীরগঞ্জে ভূমিহীন কল্যাণ সমিতির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিশ্ব “মুক্ত গণমাধ্যম” দিবসে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সংসদীয় আসন দিনাজপুর-৫ আসনে সরকারদলীয় প্রার্থীদের দৌড়ঝাঁপ

আফজাল হোসেন- দিনাজপুর জেলা প্রতিনিধিঃ
সঠিক সময়ে নির্বাচন হবে কিনা তা নিয়ে চলমান আলোচনার মধ্যেই জানা গেছে, নভেম্বরের তৃতীয় সপ্তাহে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে।

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা জানান, ইসির একার পক্ষে রোডম্যাপ বাস্তবায়ন করা অসম্ভ। নির্বাচন কমিশনার আনিসুর রহমানের মতে, সময়মত নির্বাচনের আয়োজন করতে প্রস্তুত রয়েছে নির্বাচন কমিশন। এদিকে নির্বাচন যত ঘনিয়ে আসছে বিরোধী রাজনৈতিক দলগুলোর তৎপরতা ততোই বৃদ্ধি পাছে।

সরকার চাচ্ছে সংবিধান অনুযায়ী নির্বাচন করতে। অন্যদিকে বিরোধী রাজনৈতিক দলগুলোর চাওয়া ১ টি নিরপেক্ষ, নির্দলীয় তত্ত¡াবধায়ক সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হোক।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সংসদীয় আসন দিনাজপুর-৫ এ (ফুলবাড়ী-পার্বতীপুর) ইতোমধ্যে প্রার্থীদের দৌড়ঝাঁপ দেখা যাচ্ছে। প্রতিবারের মতো এ আসনে প্রার্থী হিসেবে আছেন বর্তমান সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার। তিনি গত জাতীয় নির্বাচনে ভোট পেয়েছিলেন ১,৮৮,৬৮০টি। স্থানীয় নেতাকর্মীরা মনে করেন এবারও তিনি এ আসনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী হতে যাচ্ছেন।

এছাড়াও এই সংসদীয় আসনের ২ উপজেলার একাধিক প্রবীণ আওয়ামী লীগ নেতা মনে করেন, প্রার্থী হিসেবে এ্যাডভোকেট মোস্তাফিজুর
রহমান ফিজারের প্রতিদ্ব›দ্বী হবার পর্যায়ে এখনো কেউ সেভাবে জায়গা করে নিতে পারেননি। তাই এবারও তিনি বাংলাদেশের এই প্রাচীন বড় রাজনৈতিক দলটির প্রার্থী হচ্ছেন বলে ধারনা করা হচ্ছে। মাঠ পর্যায়ে জরিপে দেখে গেছে, ভোটারেরা এই আসনের পরিবর্তন চায়। একই আসনে দীর্ঘদিন ধরে সরকার দলীয় তরুন দুই নেতা মনোনয়নের পাওয়ার জন্য স্বক্রীয়ভাবে মাঠে কাজ করে যাচ্ছেন।

এই আসনে আওয়ামী লীগের আরও মনোনয়ন চাইছেন- ব্রিগেডিয়ার জেনারেল ডা.তোজাম্মেল হক, পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দুল আলম শান্তু, কেন্দ্রীয় যুবলীগের উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সফেদ আশফাক তুহিন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জাকারিয়া জাকির ও পার্বতীপুর পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি ডা. সাজ্জাদ। এ আসনে জাতীয়তাবাদী দল বিএনপির প্রার্থী হিসেবে শোনা যাচ্ছে জেলা বিএনপির সাবেক আহŸায়ক ও সাবেক সংসদ সদস্য এজেডএম রেজওয়ানুল হক। তিনি গত ২০১৮ সালের নির্বাচনে ১,২৮,৫৬৭ ভোট পেয়ে দ্বিতীয় স্থান লাভ করেছিন। ইতিপূর্বে বিএনপির প্রার্থী হিসেবে এ আসন থেকে ৬ বার সংসদ সদস্য পদে প্রতিদ্ব›দ্বীতা করেছেন তিনি। ফলে দলের একটি অংশ মনে করছে তিনি যেহেতু ধারাবাহিকভাবে পরাজিত হচ্ছেন তাই এখানে বিএনপির প্রার্থী হিসেবে নতুন মুখ আসুক।

অন্যদিকে এ আসনে জাতীয়তাবাদী দলের প্রার্থী হতে চাচ্ছেন সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী মন্ত্রী ও এমপি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মনছুর আলী সরকার, পার্বতীপুর উপজেলা বিএনপির সদস্য জাকারিয়া বাচ্চু, ফুলবাড়ী উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খুরশিদ আলম মতি। তিনি গত ২০১৮ সালের নির্বাচনেও দলের মনোনয়ন চেয়েছিলেন।

এ আসনে জামায়াতের প্রার্থী হতে চাচ্ছেন জামায়াতের ইসলামী পার্বতীপুর উপজেলা শাখার আমির ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন একক প্রার্থী হিসেবে দলের মনোনয়ন চেয়েছেন। জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পাটির প্রার্থী হিসেবে ২ জনের নাম বেশি শোনা যাচ্ছে।

এরা হলেন- কেন্দ্রীয় সদস্য ও উপজেলা জাপার সভাপতি কাজী আব্দুল গফুর, অপরজন কেন্দ্রীয় সদস্য ও দিনাজপুর জেলা কমিটির সমাজ কল্যান বিষয়ক সম্পাদক সোলায়মান স্যামি। তিনি গত ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে ৬৯০ ভোট পেয়েছিলেন।

এই আসনে মোট ভোটার ৪লাখ ১৬ হাজার ৭০৩জন। পার্বতীপুরে মোট ভোটার ২ লাখ ৭১ হাজার ২৪৩ জন ও ফুলবাড়ীতে মোট ভোটার ১ লাখ ৬৫ হাজার ৪৬০জন। দিনাজপুর-৫ সংসদীয় আসনে বিএনপি-জামায়াতের অসংখ্য নেতাকর্মী একাধিক মামলায় জর্জরিত। ফলে অসংখ্য নেতাকর্মী এখন পলাতক রয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

তত্তাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবীতে নেতাকর্মীরা ও অন্যন্যা দলগুলি মাঠে আন্দোলন করছে। তারা নির্বাচনে অংশগ্রহণ করবে কি না এ নিয়ে স্বংসয় রয়েছে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com