Tuesday, April 16, 2024
Homeসিলেট বিভাগসিলেট জেলাআদালত পাড়ায় এ্যাডভোকেট জামানের উপর হামলা চেষ্টায় যুবক আটক

আদালত পাড়ায় এ্যাডভোকেট জামানের উপর হামলা চেষ্টায় যুবক আটক

আবুল কাশেম- সিলেট জেলা প্রতিনিধিঃ
বাদী পক্ষের মামলা চালানোর প্রেক্ষিতে সিলেট আদালত পাড়ায় আইনজীবী এডভোকেট সামসুজ্জামান জামান কুপিয়ে হত্যার চেষ্টার অভিযোগে কামাল আহমদ নামে এক যুবককে আটক করেছে পুলিশ। মঙ্গলবার ২৭শে সেপ্টেম্বর দুপুরে সিলেট মহানগর দায়রা জজ আদালত ভবনের (৮ম তলায়) এ ঘটনা ঘটে। আটককৃত কামাল আহমদ নগরের বাদামবাগিচা এলাকার বাসিন্দা ও একটি মামলার প্রধান আসামি। আটকের বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ।

আদালত সূত্রে জানা যায়- মঙ্গলবার ২৭শে জানুয়ারী দুপুরে সিলেট মহানগর দায়রা জজ আদালত ভবনের (৮ম তলায়) এসএমপির এয়ারপোর্ট থানার একটি মামলার (জিআর নং-২৫১/২২) ২নং আসামী কালাম হোসেইেরনর(৪২) জামিন আবেদন করেন তার পক্ষের আইনজীবী।

এসময় আসামীর জামিন আবেদনের বিপক্ষে অবস্থান নেন বাদী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট সামসুজ্জামান জামান। বিচারক মামলার গুরুত্ব অনুধাবন করে গ্রেফতার হওয়া ২নং আসামি কালামের জামিন নামঞ্জুর করেন।

শুনানি শেষে বাদী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট সামসুজ্জামান জামান আদালতের বারান্দায় বেরিয়ে আসেন এ্যাডভোকেট সামসুজ্জামান জামান। এমন সময় ওই মামলার প্রধান আসামি কামাল আহমদসহ অজ্ঞাত ২/৩জন যুবক লোক গতিরোধ করে তাকে মামলার পক্ষে লড়ার কারণ জানতে চায়।

তিনি বলেন- এটা আমার পেশাগত দায়িত্ব। তারা বলে ‘আমরা তোকে আজ কোপাবো’ এবং হত্যার চেষ্টা করে।

এসময় উপস্থিত লোকজন ও অন্য আইনজীবীরা এ্যাডভোকেট সামসুজ্জামান জামানকে উদ্ধার করেন। পরে উল্লেখিত আসামী পালিয়ে যেতে চাইলে কোর্টে উপস্থিত লোকজন ও আইনজীবীরা তাকে ধরতে সক্ষম হোন ও কোর্ট পুলিশের কাছে সোপর্দ করেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments