Thursday, April 25, 2024
Homeচট্টগ্রাম বিভাগকুমিল্লা জেলাএলজিইডির কুমিল্লা অঞ্চলে “জলবায়ু পরিবর্তন, ক্রিম্প ও ক্রিলিক” শীর্ষক সচেতনতামূলক দিনব্যাপী প্রশিক্ষণ

এলজিইডির কুমিল্লা অঞ্চলে “জলবায়ু পরিবর্তন, ক্রিম্প ও ক্রিলিক” শীর্ষক সচেতনতামূলক দিনব্যাপী প্রশিক্ষণ

সংবাদ বিজ্ঞিপ্তিঃ
২৩শে মার্চ বুধবার কুমিল্লা এলজিইডির আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর ‘জলবায়ু সহিষ্ণু অবকাঠামো প্রাতিষ্ঠানিকীকরণ প্রকল্প (ক্রিম্প)’ এর মাধ্যমে বাস্তবায়িত ‘ক্লাইমেট রেজিলিয়েন্ট লোকাল ইনফ্রাস্ট্রাকচার সেন্টার (ক্রিলিক)’ আয়োজিক কুমিল্লা অঞ্চলের অধীনে ৫টি জেলার এলজিইডির বিভিন্ন পর্যায়ের প্রকৌশলীদের জন্য দিনব্যাপী ‘জলবায়ু পরিবর্তন, ক্রিম্প ও ক্রিলিক’ শীর্ষক সচেতনতামূলক প্রশিক্ষণে এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও ক্রিলিক ডিরেক্টর জনাব এ কে এম লুৎফর রহমার প্রশিক্ষণের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- কুমিল্লা এলজিইডির নির্বাহী প্রকৌশলী মীর্জা মোঃ ইফতেখার আলী।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন- কুমিল্লা অঞ্চলের এলজিইডির তত্ত্বাবধায়ক প্রকৌশলী জনাব সুশান্ত কুমার পাল।

ক্রিলিক কীভাবে প্রাতিষ্ঠানিকীকরণ করা হতে পারে তার উপর বিশদ আলোচনা করেন জলবায়ু সহিষ্ণু অবকাঠামো প্রাতিষ্ঠানিকীকরণ প্রকল্প (ক্রিম্প) প্রকল্প পরিচালক জনাব মোঃ জসিম উদ্দিন।

অনুষ্ঠানে এলজিইডির কুমিল্লা ও নোয়াখালী ২টি অঞ্চলের ৬টি জেলার নির্বাহী প্রকৌশলী, সিনিয়র সহকারী প্রকেীশলী, উপজেলা প্রকৌশলী, সহকারী উপজেলা প্রকৌশলীসহ মোট ৭৮ জন প্রশিক্ষণার্থী প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন ক্রিলিকের বিশেষজ্ঞ প্রশিক্ষক জনাব বান্দা হাফিজ ও পিআর এন্ড মাকের্টিং স্পেশালিস্ট সৈয়দ মাহবুব আহসান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments