Friday, April 19, 2024
Homeবহির্বিশ্বওড়িশার সব মন্ত্রীর পদত্যাগ

ওড়িশার সব মন্ত্রীর পদত্যাগ

৭১সংবাদ২৪.কম-ডেস্কঃ
মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের নির্দেশ মেনে পদত্যাগ করেছেন ওড়িশা মন্ত্রিসভার সব সদস্য। শনিবার দুপুরে পদত্যাগপত্র জমা দিয়েছেন তারা। ক্যাবিনেটের পাশাপাশি ওড়িশা বিধানসভার স্পিকারও পদত্যাগ করেছেন। রবিবার দুপুর ১২টায় রাজ্যের নতুন মন্ত্রিসভা শপথ নেবে বলে শাসক দল বিজেডি সূত্রে হিন্দুস্তান টাইমস জানিয়েছে।

খবরে বলা হয়, নবীন পট্টনায়েক মন্ত্রিসভায় রদবদল করতে চায়। সেখানে মন্ত্রিসভা টিকিয়ে রেখে রদবদল করলে অনেক সমস্যা দেখা দিত। যার ফলে বিজেপি সুবিধা পেয়ে যেত।

২০১৯ইং এর বিধানসভা ভোটে জিতে টানা পঞ্চমবার ওড়িশার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন নবীন। মন্ত্রিসভায় এবার নবীন বেশ কয়েকজন নতুন প্রজন্মের নেতাকে আনতে চান বলে তার ঘনিষ্ঠমহল জানিয়েছে।

২০২৪ সালের সাধারণ নির্বাচনের আগে দলকে শক্তিশালী ও পুনরুজ্জীবিত করতে নবীন পট্টনায়েকের এই সিদ্ধান্ত বড় পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। বিষয়টি এখন জাতীয় রাজনীতিতে চর্চার বিষয় হয়ে উঠেছে।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, শুক্রবারই ওড়িশার ব্রজরাজনগর বিধানসভা উপনির্বাচনে বড় ব্যবধানে জয় পেয়েছে বিজেডি। তারপরই এই গোটা মন্ত্রিসভার পদত্যাগ বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

সূত্রঃ যুগান্তর।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments