Tuesday, April 23, 2024
Homeরংপুর বিভাগরংপুর জেলাকারমাইকেল কলেজে বার্ষিক ক্রীড়া ও আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা'র পুরস্কার বিতরণ

কারমাইকেল কলেজে বার্ষিক ক্রীড়া ও আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা’র পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিনিধিঃ
তরুন প্রজন্মের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। সুস্থ দেহ ও সতেজ মন ধরে রাখতে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও শারীরিক পরিশ্রমের কোনো বিকল্প নেই।

এই প্রতিপাদ্যকে সামনে রেখে উত্তরবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ কারমাইকেল কলেজে প্রতি বছরের মত এবছরেও বার্ষিক ক্রীড়া ও আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ১৫ই ডিসেম্বর সকালে কারমাইকেল কলেজের জি. এল হোস্টেল মাঠে বার্ষিক ক্রীড়া ও আন্তঃবিভাগ ফটবল খেলার পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়।

বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ শেষে বিএনসিসি’র একদল চৌকস ক্যাডেট প্রধান অতিথিকে গার্ড অব অনার প্রদান করেন।

এসময় প্রধান অতিথিকে বাংলাদেশ ছাত্রলীগ জাসদসহ অন্যান্য ছাত্র নেতৃত্ববৃন্দদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

কারমাইকেল কলেজ’র ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক তাহেরা খাতুনের সঞ্চালনায় এবং অধ্যক্ষ প্রফেসর ডঃ মোঃ আমজাদ হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সচিব ও কারমাইকেল কলেজ প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি জনাব জাহাঙ্গীর আলম।

বিশেষ অতিথি কারমাইকেল কলেজ’র উপাধ্যক্ষ প্রফেসর মোঃ রোজাইন। কারমাইকেল কলেজ শিক্ষক পরিষদ’র সম্পাদক মোক্তার হোসেন, কারমাইকেল কলেজ প্রাক্তন ছাত্র সমিতির সম্পাদক রকিবুস সুলতান মানিক, বার্ষিক ক্রীড়া ও আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা- ২০২২ এর আহ্বায়ক আজিজুল ইসলাম, অন্যান্য শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ।

বিনোদনের সুযোগ হিসেবে খেলাধুলায় অংশগ্রহণে শুধু শিক্ষার্থীরাই নয়। তাদের পাশাপাশি শিক্ষকদের জন্য প্রচলিত একটি খেলা চোখ বেঁধে হাতে লাঠি নিয়ে পায়ের তালে তালে এগিয়ে এসে হাড়ি ভাঙার প্রতিযোগিতাও হয়েছে।

শিক্ষকদের পাশাপাশি শিক্ষিকাদের অংশগ্রহনে মিউজিকের ছন্দে ছন্দে সারিবাঁধা বৃত্তে বসে থাকা প্রত্যেকের কাছেই বল পৌঁছে দেয়া চমৎকার একটি খেলা পিলো পাসিং প্রতিযোগিতাও অনুষ্ঠিত হয়েছে। এবং সেই সাথে প্রতিযোগিদের মধ্য থেকে জয়ী হিসেবে নির্বাচিত করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত থেকে আন্তঃবিভাগ ফুটবল বিজয়ী ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা রিলে দৌড়,লৌহ গোলক নিক্ষেপ, ছাত্রীদের চাকতি নিক্ষেপ,হফ স্টেপ জাম্প,ভারসাম্য দৌড়, ছাত্র ও ছাত্রীদের৩০০-২০০০ মিটার দৌড়, উচ্চ লম্ফ ও দীর্ঘ লম্ফ জয়ী খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন তিনি।

পুরস্কার বিতরণীর একটি অংশ হিসেবে প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে সম্মাননা স্মারকপ্রদান করা হয়।

এসময় প্রধান অতিথি’র বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সচিব ও কারমাইকেল কলেজ প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম বলেন- এই কলেজের প্রক্তন শিক্ষার্থী হিসেবে অতীত ইতিহাস, ঐতিহ্য ও সুনামের কথার পাশাপাশি শিক্ষার্থীদের লেখাপড়ার প্রতি আরও মনোযোগী হওয়াসহ চতুর্থ শিল্প বিপ্লবের উপযোগী হিসেবে নিজেদেরকে যোগ্য করে গড়ে তোলার জন্যও শিক্ষার্থীদের অনুপ্রেরণা প্রয়োজন।

এছাড়াও আজকের শিক্ষার্থী আগামী প্রজন্মদের খেলাধুলার প্রতি যত্নবান হওয়া, সোনার বাংলা গড়ে ওঠার পেছনে আরও সোচ্চার হওয়া এবং এগিয়ে আসার আহ্বান করছি। সেই সাথে সুনামখ্যাত বাতিঘর কারমাইকেল কলেজের উন্নয়ন ও আরও আধুনিকায়নের সার্বিক বিষয়ে সহযোগিতা করার আশ্বাস দেন তিনি।

সুনামখ্যাত এই শিক্ষাপ্রতিষ্ঠানে খেলাধুলার উপযুক্ত পরিবেশ এবং শিক্ষার্থীদের সুস্থ দেহ ও মনের বিকাশের পরিবেশ অক্ষুন্ন রাখতে এধরণের ক্রীড়া প্রতিযোগিতা অতিব গুরুত্বপূর্ণ বলে মনে করেন কলেজ কর্তৃপক্ষ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments