Friday, April 19, 2024
Homeচট্টগ্রাম বিভাগকুমিল্লা জেলাকুমিল্লার সদর দক্ষিণ ইউপি আ'লীগের সভাপতি'র পদ টাকার কাছে হেরে যাওয়ার অভিযোগ

কুমিল্লার সদর দক্ষিণ ইউপি আ’লীগের সভাপতি’র পদ টাকার কাছে হেরে যাওয়ার অভিযোগ

এম শাহীন আলম- বিশেষ প্রতিনিধিঃ
কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার গলিয়ারা(উওর) ইউপি আঃলীগের সম্মেলনে ত্যাগীদের প্রত্যাখ্যান করে ভোট ও কো আপ্ট নামে প্রহসন ও আইওয়াশ ভোটে উপজেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম সারোয়ার এর এক গুরামীতে কারো কথা পাওা না দিয়ে বিএনপি থেকে আসা হাইব্রীড প্রার্থী মোঃ নাছিম আহামেদকে গলিয়ারা উওর আওয়ামী লীগের সভাপতি ঘোষণা করায় স্হানীয় নেতা কর্মী সমর্থকরা চরম ক্ষোভ প্রকাশ করেছেন,
এবং কেউ কেউ বিভিন্ন কটূক্তিসহ গলিয়ারা উওর আওয়ামীলীগের রাজনীতি থেকে সরে যাবেন বলে মন্তব্যও করেছেন।

সরেজমিনে অনুসন্ধানে আরো জানা যায়- গলিয়ারা উওর ইউনিয়ন এলাকার, লক্ষীপুর(চৌমুহনী)বাজার, কনেশতলা বাজার, মেরুয়ালী চৌমুহনী, ভাটারা-জঙ্গলপুর -গলিয়ারা চৌমুহনী, একবালিয়া চৌমুহনী, বৌয়ারা বাজার, বালুচর ভোট অফিস সংলগ্ন এলাকা গুলোতে স্থানীয আওয়ামী লীগ নেতা কর্মীদের সাথে আলাপ কালে তারা জানান- এতো সুন্দর অনুষ্ঠান করে ভোটের কি প্রয়োজন ছিল, উপজেলা চেয়ারম্যান সারোয়ার সাহেব তো ডেকে নিয়ে না ঘোষণা করলেই পারতো, ভোটাভোটির নামে কো আপ্ট প্রহসন আইওয়াশ নাটকের কি প্রয়োজন ছিল,নেতা কর্মীদের প্রশ্ন?

যে নাছিমকে সারোয়ার সাহেব ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ঘোষণা দিয়েছে নাছিম আওয়ামী লীগের কে ? নাছিমের রাজনৈতিক পরিচয় কি? সে কত দিন ধরে আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত, সে তো নারায়ণগঞ্জে থাকে, সে সারা জীবন জাতীয় পার্টির পরে বর্তমান বিএনপি নেতা মনিরুল হক চৌধুরীর লোক হিসেবে পরিচিত।

তাকে কি করে উপজেলার নেতারা কোরাম করে সভাপতি ঘোষণা করেন, নেতা কর্মীদের প্রশ্ন সারোয়ার ভাই এটা কেমন ভোট করলো কে কত ভোট পেল তা না প্রকাশ করে সরাসরি হাইব্রীড নাছিমকে সভাপতি যে ঘোষণা করলো এটা আওয়ামী লীগের কোন গঠনতন্ত্র প্রক্রিয়ার মাধ্যমে করা হলো।

স্থানীয় নেতা কর্মীদের বেশিরভাগ লোকের মন্তব্য উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সেক্রেটারি, সাংগঠনিক, স্থানীয দুইজন মেম্বার মোঃ আনাস ও মজিবুর রহমান এর যোগসাজশে ত্যাগীদের বাদ দিয়ে ভোটের নামে প্রহসন করে গায়েবী কো আপ্ট এর কেরামতিতে নাছিম এর মতো লোককে ইউপি সভাপতি ঘোষণা করলো তারা, যে নাছিম আওয়ামী লীগের রাজনীতিতে ওয়ার্ড কমিটির নেতা হওয়ার যোগ্যতা রাখে না, সে কি করে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হন?

তারা গণ মাধ্যমকে জানান- আমরা যারা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক আমাদের সাথে চরম অন্যায় করা হয়েছে, আমাদের মূল্যায়ন না করে উপজেলার নেতারা তাদের খেয়াল খুশি মতো কমিটিতে সভাপতি পদে নির্বাচন হওয়ার পরও সভাপতি ভোট সংখ্যা কে কত পেয়েছে তা প্রকাশ না করে সরাসরি হাইব্রীড নাছিমকে সভাপতি পদে ঘোষণা দিয়ে গলিয়ার আওয়ামীলীগকে কোরবানিতে পরিণত করলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম সারোয়ার।

সরেজমিনে তথ্য অনুসন্ধান কালে নেতা কর্মী সমর্থকরা কেউ কেউ প্রকাশ্যে মন্তব্যও করে পেললেন এই সভাপতি পদের জন্য উপজেলা নেতারা নাছিমের কাছ থেকে হয়তো মোটা অংকের টাকা আর্থিক সুবিধা নিয়ে তাকে সভাপতি ঘোষণা করেছেন, তা না হলে সে কি করে অন্যদল থেকে এসে সরাসরি সভাপতি পদে নির্বাচন করে সভাপতি হিসেবে ঘোষণাও পেয়ে যায়।

তাদের বক্তব্য হলো- যারা মুরুব্বি/প্রবীণ দীর্ঘ সময় ধরে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত তাদের বাদ দিয়ে একজন বিতর্কিত হাইব্রীডকে সভাপতি করাটা দলের জন্য কতটুকু ভালো মনে করেন দলের নীতি নির্ধারকরা,

এই বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতিকে মুঠো ফোনে কল করে তাকে লাইনে না পেয়ে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন চৌধুরীর কাছে সম্মেলনে অনিয়ম অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন- ঐদিন যা করা হয়েছে তা আমাদের দলের সাংগঠনিক গঠনতন্ত্র মোতাবেক হয়েছে।

ভোটের ফল প্রকাশের বিষয়ে জানতে চাইলে তিনি জানান- উপজেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম সারোয়ার সাহেব ইউনিয়ন সভাপতি পদে ভোটের ফল প্রকাশ না করার কিছু কারণ ছিল তাই তিনি প্রকাশ করেননি।

সদ্য ঘোষিত সভাপতি নাছিমের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন- তার বিষয়ে বেশ কিছু দুর্নাম শুনেছি এবং নাছিম যে বিএনপি করতো সে সময়ে তার বাড়িতে নাকি টর্চার সেল ছিল একাধিক লোক আমাকে বলেছে, বর্তমানে আমাদের নেতাদের মাঝে অনেকেই বিষয়টি অবগত আছেন।

রুহুল আমিন চৌধুরী জানান- এছাড়া গত দুই দিন যাবৎ সামাজিক যোগাযোগ মাধ্যমসহ পত্র-পত্রিকায় নিউজ হয়েছে, এই বিষয়ে আমরা গলিয়ারার আওয়ামী লীগের নেতাদের নিয়ে দ্রুত বৈঠক করার সিদ্ধান্ত গ্রহন করতে যাচ্ছি বলে তিনি জানান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments