Wednesday, April 24, 2024
Homeরংপুর বিভাগরংপুর জেলাগণিতের ম্যাজিক দেখানোর ছলে শিক্ষার্থীদের ক্লাস নিলেন ইউএনও

গণিতের ম্যাজিক দেখানোর ছলে শিক্ষার্থীদের ক্লাস নিলেন ইউএনও

খলিলুর রহমান খলিল- নিজস্ব প্রতিনিধিঃ
রংপুরের তারাগঞ্জে গণিত ক্লাস নিলেন তারাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাসেল মিয়া। আলমপুর ইউনিয়নের মধুরামপুর চাকলা পাড়া সরকারি প্রাথমিক উচ্চবিদ্যালয়ে চতুর্থ শ্রেণির শিক্ষার্থীদের একটি ক্লাস নিয়েছেন তিনি।

জানা যায়- গত কাল রববার দুপুরে ইউএনও রাসেল মিয়া ও উপজেলা চেয়ারম্যান আনিসুর রহমান লিটন, ওই এলাকর নদী ভাঙ্গনে বিলীন হয়ে যাওয়া গ্রামীণ জনপদ গুলো পরিদর্শনে গিয়ে হটাৎ করেই ঢুকে পড়েন মধ্যমপুরের চিকিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

সেখানে তিনি চতুর্থ ও পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের দিক নির্দেশনামূলক কিছু পরামর্শ ও তৃতীয় শ্রেণীতে গণিতের ম্যাজিক দেখানোর ছলে শিক্ষার্থীদের গণিত ক্লাস নেন।

ইউএনও রাসেল মিয়া বলেন- কাজের অংশ হিসেবে প্রতিদিন উপজেলার কোনো না কোনো ইউনিয়নে যেতে হয়। সময় সুযোগ পেলেই আমি শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে ক্লাসে ঢুকে শিক্ষার্থীদের ক্লাস নিই, আলোচনা করি। এটা আমার খুব ভালো লাগে।

তা ছাড়া এই কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে নৈতিক মূল্যবোধ সৃষ্টি, দেশ ও মানবপ্রেমে উদ্বুদ্ধ এবং সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তুলতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

ইউএনওর ক্লাস নেওয়া প্রসঙ্গে পঞ্চম শ্রেণির একজন শিক্ষার্থী বলেন- স্যারের গণিত ক্লাসে খুব আনন্দ পেয়েছি। তিনি খুব মজা করে পড়িয়েছেন। ওনার কাছ থেকে আমরা অনেক নতুন বিষয় জানলাম।

এ ধরনের উদ্যোগে বিদ্যালয়ে জবাবদিহিতা বাড়বে বলে মনে করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিসুর রহমান লিটন তিনি বলেন- এ রকম উদ্যোগ অব্যাহত থাকলে প্রকৃত শিক্ষার পরিবেশ সৃষ্টি হবে। এ ছাড়া বিদ্যালয়ে নিয়মশৃঙ্খলা ও জবাবদিহি বাড়বে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments