Friday, April 19, 2024
Homeঢাকা বিভাগঢাকা জেলাচাঁদা ও প্রাণনাশের হুমকির প্রতিবাদের মানববন্ধন

চাঁদা ও প্রাণনাশের হুমকির প্রতিবাদের মানববন্ধন

রাকিব হাসান- ঢাকা জেলা প্রতিনিধিঃ
ময়মনসিংহ জেলাধীন ঈশ্বরগঞ্জ উপজেলার ৪নং আঠারবাড়ী ইউনিয়নের, ভূমিদস্যু, মাদক ব্যবসায়ী, হত্যা, গুম ও ধর্ষণসহ ২১ মামলার আসামী জসিম উদ্দিন কর্তৃক সাপ্তাহিক বাংলার একুশ-এর প্রধান সম্পাদক ও বৃহত্তর ময়মনসিংহ নাগরিক ফোরাম-ঢাকার সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানকে প্রাণনাশের হুমকি ও ১০ লক্ষ টাকা চাঁদাদাবী এবং গত ইউনিয়ন পরিষদ এর ৭ম ধাপের নির্বাচনে ৪নং আঠারবাড়ীয়া ইউনিয়নের বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীর কর্মীদেরকে মারধর ও প্রাণনাশের হুমকি প্রতিবাদ ও বিচারের দাবীতে আজ জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন বৃহত্তর ময়মনসিংহ নাগরিক ফোরাম-ঢাকার উপদেষ্টা স্বপন কুমার সাহা।

মানববন্ধনের প্রধান অতিথি ছিলেন- বাংলাদেশ সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশনের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এ বি এম রফিকুল হক তালুকদার রাজা।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশনের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ মামুন মাহবুব, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আজকালের সংবাদ এর সম্পাদক আতিক আজিজ, বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিশিষ্ট আইনজীবী এম আমিনুল হক মজুমদার, সাবেক ছাত্রনেতা ভিপি রফিকুল ইসলামসহ বিভিন্ন শ্রেণীর পেশার নাগরিকবৃন্দ বক্তব্য রাখেন।

প্রধান অতিথি অ্যাডভোকেট রফিকুল হক তালুকদার রাজা বলেন- এই সন্ত্রাসী জসিমের সকল অপকর্মের বিরুদ্ধে ২০১৯ইং সালে আঠারবাড়ী আওয়ামী লীগ নেতা আহম্মদউল্লাহ হোসেন সোহেল স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবর বিচার চেয়ে আবেদন করেন।

মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী ময়মনসিংহ এসপির বরাবর ব্যবস্থা গ্রহণের লিখিতভাবে নির্দেশ করেন। স্থানীয় পুলিশ প্রশাসন অদ্যাবধি তাঁর বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি বিধায় জসিম আরো এলাকায় অপকর্ম তীব্রভাবে চালিয়ে যাচ্ছে।

এই জসিম গত ইউনিয়নের পরিষদ নির্বাচনে যারা নৌকার প্রার্থীকে ভোট দিয়েছে তাদেরকে নিয়মিত প্রাণনাশের হুমকি এবং মারপিঠ শুরু করেছে।

গত কয়েকদিন আগে আঠারবাড়ীর যুবসংহতির নেতা গোলাপ মিয়াকে মারপিঠ করে এবং ঐ এলাকার বাসিন্দা সাপ্তাহিক বাংলা একুশের প্রধান সম্পাদক মু সাইদুর রহমানকে প্রাণনাশের হুমকি দেয় এবং দশ লক্ষ টাকা চাঁদা দাবী করেন।

অ্যাডভোকেট রাজা বলেন- এই জসিমসহ সকল সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments