Saturday, April 20, 2024
Homeবরিশাল বিভাগপটুয়াখালী জেলাজাতীয় পর্যায়ে শিশু একাডেমি পুরষ্কার পেল বাউফলের মাহিন

জাতীয় পর্যায়ে শিশু একাডেমি পুরষ্কার পেল বাউফলের মাহিন

দুলাল হোসেন- পটুয়াখালি জেলা প্রতিনিধিঃ

গত ২০২০ সালে ঢাকা শিশু একাডেমি কর্তৃক আয়োজিত জাতীয় শিশু পুরষ্কার প্রতিযোগিতায় উপস্থিত বক্তৃতায় জাতীয় পর্যায়ে প্রথম স্থান অধিকার করেছে বাউফলের মাহিন মুনতাসির। আজ ২৩শে ডিসেম্বর এ পুরষ্কারে ভূষিত হয় মাহিন। পরবর্তীতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান‍্য রাষ্ট্রপতি ওই পুরষ্কার তার হাতে তুলে দেবেন।

এছাড়াও সৃজনশীল মেধা অন্বেষণ ২০১৮ খ্রিঃ “বাংলাদেশ স্টাডিস ও মুক্তিযুদ্ধ” বিষয়ে জাতীয় পর্যায়ে মাহিন প্রথম স্থান অধিকার করে।

উল্লেখ্য ২০২০ইং সালে সে আবদুর রশিদ সরদার মাধ্যমিক বিদ‍্যালয়ে দশম শ্রেণিতে অধ‍্যায়নরত অবস্থায় ওই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। সে বর্তমানে ঢাকা নটরডেম কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র।

জানা গেছে- পিএসসি, জেএসসি ও এসএসসি পরীক্ষায় সে কৃতিত্ত্বের সাথে জেলা পর্যায়ে প্রথম সারিতে রয়েছে। এছাড়াও মাহিনের একমাত্র বোন আনিলা তাহমিন ২০১৯ খ্রিষ্টাব্দে অনুষ্ঠিতব‍্য আন্তঃজেলা প্রাথমিক বিদ‍্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে একক অভিনয়ে জাতীয় পর্যায়ে প্রথম স্থান অধিকার করে।

আসলে কে এই মেধাবী ছাত্র মাহিন মুনতাসির জেনে নেই তার পরিচয়। মাহিন পটুয়াখালীর বাউফল উপজেলার সদর ইউনিয়নের আব্দুল্লা আল মামুন ও পারভীন আক্তারের জেষ্ঠ সন্তান। তার বাবা দক্ষিণ দ্বিপাশা সরকারি প্রাথমিক বিদ‍্যালয় এবং তার মা পশ্চিম গোসিংগা সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে কর্তব্যরত আছেন। মাহিন মুনতাসির জীবনে আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠতে সকলের দোয়া কামনা করেছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments