শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
টঙ্গীতে খাঁ-পাড়া জামে মসজিদের ইফতার বিতরণ ভুয়া নিয়োগপত্র দিয়ে কোটি কোটি টাকা আত্মসাৎ ডিবি পুলিশের জালে ৪ প্রতারক গ্রেপ্তার ধুনটে ফেনসিডিলসহ সিএনজি উদ্ধার করেছেন থানা পুলিশ নড়াইলে দুইজন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার যুক্তরাষ্ট্রে তরুণ নিহতের ঘটনার বিচার চেয়েছে নতুনধারা রাণীশংকৈলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ছাত্র ছাত্রীদের মাঝে উপবৃত্তি বিতরণ রাণীশংকৈলে আগুনে পুড়ে যাওয়া ১৯টি পরিবার পেল ঘরের টিন গাজীপুরে জার্নালিস্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল পীরগঞ্জে ফুল মোহাম্মদ চৌধুরীরর স্মরণে ইফতার ও দোয়া মাহফিল র‍্যাব-৫’র অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী চর হতে হেরোইন উদ্ধার গ্রেপ্তার-১ নীলফামারীতে কর্মরত ঢাবিয়ানদের ইফতার ও দোয়া মাহফিল ধুনটে মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা টঙ্গীতে হাজী সাঈদ ল্যাবরেটরি স্কুলে স্বাধীনতা দিবস পালন রাণীশংকৈলে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ শুরু কুড়িগ্রামে ভূটানের রাজার আগমন উপলক্ষ্যে জেলা পুলিশের নিরাপত্তা ব্রিফিং পীরগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালন পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ নড়াইলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মাণ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু নড়াইলে ওয়ারেন্টভূক্ত আসামি তরিকুল ইসলাম গ্রেফতার ডিমলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন

ঠাকুরগাঁও-৩ আসনের উপ-নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের দলীয় প্রতীক নিয়ে দৌড়ঝাঁপ

মাহাবুব আলম- ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ

ঘোষিত শুন্য হওয়া ঠাকুরগাঁও-৩ পীরগঞ্জ-রাণীশংকৈল আসনের উপ-নির্বাচনে অংশ নিতে আওয়ামীলীগ, জাতীয় পার্টি ও ওয়ার্কাস পার্টিসহ বিভিন্ন দলের নেতারা দৌড় ঝাপ শুরু করেছেন প্রার্থীরা। এরই মধ্যে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে জেলা ও কেন্দ্রীয় নেতাদের সাথে নিয়মিত যোগাযোগ করছেন প্রার্থীরা। দলের হাইকমান্ডের সাথে যোগাযোগ করতে এরই মধ্যে আওয়ামী লীগের কয়েকজন নেতা ঢাকায় গিয়ে অবস্থান করছেন।

পাড়া-মহল্লায় গনসংযোগ শুরু করে দিয়েছেন অনেকে। সম্ভাব্য প্রার্থীদের নিয়ে হাট বাজার, চায়ের দোকান, রাস্তার মোড় সহ বিভিন্ন জনবহুল স্থানে চলছে আলাপ-আলোচনা স্বাধীনতার পর থেকে ২০০০ইং সাল পর্যন্ত এ আসনটি আওয়ামী লীগের দখলে ছিল। ২০০১ইং সালের নির্বাচনে আসনটি আওয়ামী লীগের হাতছাড়া হয়।

আওয়ামী লীগের প্রার্থী ইমদাদুল হককে হারিয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাফিজউদ্দীন আহমেদ এমপি নির্বাচিত হন।

এরপর ২০১৩ইং সাল পর্যন্ত টানা ১৩ বছর এ আসনে সংসংদ সদস্য ছিলেন হাফিজ উদ্দীন। ২০১৪ইং সালে স্থানীয় আওয়ামী লীগের সমর্থনে হাফিজ উদ্দীনকে হারিয়ে এমপি নির্বাচিত হন ১৪ দলের শরিক দল ওয়ার্কাস পার্টি অধ্যাপক ইয়াসিন আলী। ২০১৮ইং সালের নির্বাচনে অধ্যাপক ইয়াসিন আলী নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেয়৷ আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আর জোট-মহাজোটের কোন্দলের কারণে তখন নির্বাচনে এ আসনে পরাজিত হয় নৌকা। এমপি নির্বাচিত হন বিএনপি’র জাহিদুর রহমান জাহিদ।

সম্প্রতি জাহিদুর রহমানসহ বিএনপি’র সংসদ সদস্যরা পদত্যাগ করলে শুন্য ঘোষণা করা হয় এ আসনসহ ৬টি আসন। আসন গুলিতে শীঘ্রই উপ-নির্বাচন হবে-নির্বাচন কমিশনের এমন ঘোষণায় নড়ে চড়ে বসেছেন এ আসনের আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও ওয়ার্কাস পার্টির স্বাম্ভাব্য প্রার্থীরা।

দলীয় মনোনয়ন পেতে তারা লবিং শুরু করেছেন দলের উর্দ্ধতন নেতাদের সাথে। সেই সাথে এলাকায় চালাচ্ছেন গণসংযোগও৷ আওয়ামী লীগ থেকে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি ইমদাদুল হক, সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সহঃ সভাপতি সেলিনা জাহান লিটা, পীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহঃ সভাপতি আলহাজ্ব আখতারুল ইসলাম, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক বিপ্লব।

রানীশংকৈল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান সইদুল হক ও বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা কেন্দ্রীয় কমিটির সাবেক সহঃ সভাপতি বর্তমান ইউনিয়ন আ”লীগের সদস্য ও রানীশংকৈল উপজেলা পরিষদের উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না এবং পীরগঞ্জ উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যক্ষ গোপাল চন্দ্র রায়সহ দলীয় মনোনয় পেতে কাজ করছেন।

দলের হাইকমান্ডের সাথে কথা বলতে এরই মধ্যে ঢাকায় গেছেন আওয়ামী লীগের কয়েকজ নেতা।অন্যরাও ঢাকায় যাবেন বলে খোঁজ নিয়ে জানা গেছে। এদিকে দলীয় সিদ্ধান্ত পেলে জাতীয় পার্টি থেকে প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি হাফিজউদ্দীন আহমেদ এ উপ-নির্বাচনে অংশ নিবেন বলে জানান। এরজন্য তাদের প্রাথমিক প্রস্তুতিও রয়েছে বলে জানান দলের স্থানীয় নেতারাও।

অপর দিকে ওয়ার্কাস পার্টির জেলা সভাপতি সাবেক এমপি অধ্যাপক ইয়াসিন আলী, জেলা ওয়ার্কাস পার্টির সম্পাদক মন্ডলীর সদস্য ও রানীশংকৈল ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ তাজুল ইসলাম ও এ উপ-নির্বাচনে প্রার্থী হতে চান।এখন দলের হাই কমান্ডের সিদ্ধান্তের অপেক্ষায় আছেন।

এছাড়াও জাসদ (ইনু) থেকে এ আসনে উপ-নির্বাচনে অংশ নিতে চান সিনিয়র সাংবাদিক দীপেন্দ্র নাথ রায়৷উপজেলা নির্বাচন কর্মকর্তা তকদির আলী জানান- নির্বাচন কমিশন থেকে ভোটের তফশিল ঘোষণা করা হয়েছে। আগামী ১লা ফেব্রুয়ারী ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। তবে সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন দিতে আমরা প্রস্তুত রয়েছি। সব মিলিয়ে এ আসনে উপ-নির্বাচনের হাওয়া বেশ জোরে সরেই বইতে শুরু করেছে।

সংবাদটি শেয়ার করুনঃ

আর্কাইভ

FriSatSunMonTueWedThu
293031    
       
      1
       
   1234
       
293031    
       
2930     
       
     12
31      
     12
2425262728  
       
   1234
       
     12
       
    123
45678910
11121314151617
       

আর্কাইভ

FriSatSunMonTueWedThu
293031    
       
      1
       
   1234
       
293031    
       
2930     
       
     12
31      
     12
2425262728  
       
   1234
       
     12
       
    123
45678910
11121314151617
       

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com