Saturday, April 20, 2024
Homeরংপুর বিভাগনীলফামারী জেলাডিমলায় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২২ এর সমাপনী

ডিমলায় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২২ এর সমাপনী

আলমগীর ইসলাম- ডিমলা(নীলফামারী) প্রতিনিধিঃ
নীলফামারীর ডিমলা উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ চত্তরে মেলার সমাপনী ও পুরস্কার প্রদান অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার।

এবারের জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলায় উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান অংশগ্রহণ করে এবং বিজ্ঞান অলিম্পিয়াড কুইজ প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বিজ্ঞান অলিম্পিয়াড জুনিয়র গ্রুপে কুইজ প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী ১ম থেক ৫ম, সিনিয়র গ্রুপে ১ম ও ২য়, প্রকল্প উপস্থাপন জুনিয়র ৩টি, সিনিয়র ৩ টি ও উপস্থিত বক্তৃতায় ৩ জন শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

এছাড়া সেরা ক্ষুদে বিজ্ঞানীদের সেরা উদ্ভাবনী বিষয় স্টল উপস্থাপন করার জন্য প্রতিষ্ঠানের হাতে পুরস্কার তুলে দেন অতিথি বৃন্দরা।

এসময় মনজুরুল হক খানের সঞ্চালনায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য দেন- উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দীকা, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হালিম, ডিমলা টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ আব্দুস সালামসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে, বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ক্ষুদে বিজ্ঞানীরা নতুন উদ্ভাবনী বিষয়ে স্টল প্রদর্শন করে। দুইদিন ব্যাপী প্রদর্শনী শেষে সেরা ক্ষুদে বিজ্ঞানীদের পুরস্কৃত করেন। আগামী দিনে এই ক্ষুদে শিক্ষার্থীরা তাদের জ্ঞান ও চিন্তা চেতনাকে কাজে লাগিয়ে নতুন কিছু আবিস্কার করতে পারবে বলে প্রত্যাশা করেন তিনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments