Saturday, April 20, 2024
Homeসিলেট বিভাগসিলেট জেলাতুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের পাশে আর-রাহমান এডুকেশন ট্রাস্ট ইউকে

তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের পাশে আর-রাহমান এডুকেশন ট্রাস্ট ইউকে

আবুল কাশেম- সিলেট জেলা প্রতিনিধিঃ
তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত দুই শত পরিবারের পাশে দাঁড়িয়েছে আর-রাহমান এডুকেশন ট্রাস্ট ইউকে। শক্তিশালী ভূমিকম্পে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে তুরস্ক ও সিরিয়া। বহু ভবন ভেঙে পড়েছে। বহু মানুষ ধ্বংসস্তূপে চাপা পড়ে হতাহত হয়েছেন।

ভয়াবহ ভূমিকম্পে ধ্বংস্তুপে পরিণত হয়েছে তুরস্ক ও সিরিয়ার বিস্তীর্ণ এলাকা। ধসে পড়েছে হাজার হাজার ভবন। ক্ষণে ক্ষণে উদ্ধার করা হচ্ছে মৃতদেহ ও আহতদের। যারা জীবিত আছে তাদের পাশে দাড়িছে, মানবতার কল্যাণে আমরা আপনাদের পাশে এই শ্লোগান দিয়ে তার কার্যক্রম দেশ বিদেশ হতে দেশান্তর নিরলস ভাবে কাজ চালিয়ে যাচ্ছে।

মহান আল্লাহ আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা কবুল করুন। ব্যাপক প্রাণহানি ও ধ্বংসযজ্ঞের পর দেশ দুটির প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে অনেক দেশ। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে যাচ্ছে ত্রাণ, উদ্ধারকারী দল ও চিকিৎসকসহ প্রয়োজনীয় সরঞ্জাম খাদ্যসামগ্রী হিসাবে বক্সভর্তি খাবার, শিশুদের খাবারের পাশাপাশি ডায়াপার, স্যানিটারি ন্যাপকিন এবং পরিষ্কার-পরিচ্ছন্নতার উপকরণও দেওয়া যাবে সহায়তা হিসাবে অনেকই এগিয়ে এসেছেন তারই ধারাবাহিকতায় তুরস্ক ও সিরিয়ার দুইশত পরিবারের পাশে খাদ্য সামগ্রিক নিয়ে দাড়িয়েছে মানবতবাদী সংস্থা আর- রহমান এডুকেশন ট্রাস্ট ইউকে।

আর- রহমান এডুকেশন ট্রাস্ট ইউকের পক্ষ থেকে প্রতিনিধিত্ব করেন, মাওলানা হুসাইন আহমদ, মাওলানা রাশিদ কাওছার,
সিম্পল রিজন ইউকে চ্যারিটর পরিচালক বৃন্দ।

মাওলানা হুসাইন আহমদ বলেন- ভূমিকম্পদুর্গত সব নিহত, আহত, ক্ষতিগ্রস্ত মানুষের জন্য আমাদের গভীর শোক ও সমবেদনা। যারা নিহতদের পরিবারের সদস্য-স্বজন সবাই নিজেদের যেন সব শোক ও ক্ষতি সয়ে জীবনের তাগিদে আবার ঘুরে দাঁড়ানোর শক্তি পান সেই প্রার্থনা।

বিশ্বের সবার প্রতি আহ্বান-তুরস্ক-সিরিয়ার দুর্গতদের পাশে সব ধরনের মানবিক সাহায্য নিয়ে এগিয়ে আসুন। আমরা আরেকবার প্রমাণ করি, মানুষ মানুষের জন্য।

আর- রহমান এডুকেশন ট্রাস্ট ইউকের পরিচালক ইমাম মাওলানা নুরুর রহমান বলেন- ভূমিকম্পে বিপর্যস্ত তুরস্কে ও সিরিয়া আহতদের জন্য জরুরি ঔষধপত্র ও শুকনো খাদ্য সামগ্রীতে সাহায্য করেছেন আপনাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আপনারা যে মহব্বত ও আন্তরিকতার সাথে এ আল্লাহ তাআলা আপনাদেরকে দুনিয়া ও আখেরাতে এর জন্য উত্তম জাযা দান করুন। বৃটেন ও সারা বিশ্বে প্রবাসী যারা আর-রাহমান এডুকেশন ট্রাস্ট ইউকের কার্যক্রমকে সব সময় সহযোগিতা ও উৎসাহ প্রদান করে আসছেন আল্লাহ তাদেরকে উত্তম জজবা দান করুক”।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments