Friday, April 19, 2024
Homeরাজশাহী বিভাগবগুড়া জেলাধুনটে সরকারি রাস্তার ৩৫টি ইউক্যালিপ্টাস গাছ কর্তন

ধুনটে সরকারি রাস্তার ৩৫টি ইউক্যালিপ্টাস গাছ কর্তন

মনিরুজ্জামান মনির- বগুড়া জেলা প্রতিনিধিঃ
বগুড়ার ধুনট উপজেলার গোশাইবাড়ী ও ভান্ডারবাড়ী ইউনিয়নের সরকারি রাস্তার ৩৫টি ইউক্যালিপ্টাস কর্তন করেছেন স্থানীয় প্রভাবশালী ব্যক্তিগণ। এই ঘটনাটি ঘটে ০১/০৭/২০২২ইং, শুক্রবার সকালে উপজেলার বড়বিলা বাজার থেকে ভান্ডারবাড়ী সড়কের বেড়েরবাড়ীর খাল ব্রীজের পশ্চিম পাশে রাস্তায় এবং ভান্ডারবাড়ী সড়কের রঘুনাথপুর মোড় রাস্তায়।

এলাকাবাসী ও সরেজমিনে গিয়ে দেখা যায়- উপজেলার ভান্ডারবাড়ী ও গোশাইবাড়ী ইউনিয়নের বড়বিলা বাজার হইতে ভান্ডারবাড়ী সড়কের বেড়েরবাড়ী খাল ব্রীজের পশ্চিম পাশে সরকারি রাস্তার ৭টি ইউক্যালিপ্টাস গাছ কর্তন করেছেন। ভান্ডারবাড়ী ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের মৃতঃ রহিম প্রামানিকের ছেলে নুন্নবী প্রামানিক।

রঘুনাথপুর গ্রামের ছ‘মিলের দক্ষিণ দিকে রাস্তার মোড় থেকে সরকারি রাস্তার ২৭টি ইউক্যালিপ্টাস গাছ কর্তন করেন । রঘুনাথপুর গ্রামের মৃতঃ মহির প্রামানিকের ছেলে শহিদ প্রামানিক, আশরাফ প্রামানিক ও শহীদ প্রামানিকের ছেলে কাঠ ব্যবসায়ী কফিল প্রামানিক। এই গাছগুলি স্থানীয় ছ‘মিলের মালিক ভুতমারী গ্রামের সাবেক ইউপি সদস্য সাবাইশার ছেলে মহন সহ কয়েকজন কিনে নিয়েছেন বলে জানা যায়। গাছের গুঁড়ি গুলি এখন ভান্ডারবাড়ী হাই স্কুল এলাকায় শুটিং স্পটে পাকা রাস্তার পশ্চিম পাশে রাখা হয়েছে।

এলাকার জনসাধারণের মতামত শুক্রবারে অফিস আদালত বন্ধ থাকায়। এই সুযোগে অসাধু কিছু লোক ও অসাধু কিছু কাঠ ব্যবসায়ীগণ সরকারি রাস্তার সরকারি গাছ কর্তন করার সুযোগ নেয়। এদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা না নিলে সরকারি রাস্তার গাছ কেটে সরকারের বন উজার করবে। কর্তৃপক্ষর আশুদৃ্ষ্টি কামনা করছেন এলাকাবাসী। ভান্ডারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলাল হোসেন বাবু খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। উপজেলা নির্বাহী অফিসার সঞ্জয় কুমার মহন্ত বলেন বিষয়টি তদন্ত করে আইনগত ভাবে ব্যবস্থা নেয়া হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments