Thursday, April 25, 2024
Homeরাজশাহী বিভাগচাঁপাইনবাবগঞ্জ জেলানওগাঁয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে জেলা-জজ আদালতের রায়ে ২ যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

নওগাঁয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে জেলা-জজ আদালতের রায়ে ২ যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

রুহুল আমীন খন্দকার- বিশেষ প্রতিনিধিঃ
নওগাঁয় মাদক মামলায় দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেকের ৫০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

আজ মঙ্গলবার ৭ই জুন দুপুর সাড়ে ১২ ঘটিকার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক হাসান মাহমুদুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

আদালতের রায়ে দণ্ডপ্রাপ্ত আসামিরা হলো- চাঁপাইনবাবগঞ্জ জেলার শাহজাহানপুর ইউনিয়নের নরেন্দ্রপুরের মোল্লাপাড়া গ্রামের সাইদুর রহমানের ছেলে জুয়েল রানা(২১), একই গ্রামের আমির হোসেনের ছেলে মোঃ বাবু(২০)।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন- পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল বাকী। অপরদিকে আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক।

মামলা সূত্রে জানা যায়- ২০২১ইং সালের ২৯শে আগস্ট জেলার পোরশা থানার আড্ডা- সরাইগাছী সড়কের জালুয়াপাড়া নামক স্থানে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে নওগাঁ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি টহল দল। চাঁপাইনবাবগঞ্জ থেকে নওগাঁর উদ্দেশ্যে আসার সময় একটি মোটরসাইকেল থামানো হয়।

এ সময় চালক জুয়েল রানা ও আরোহী বাবুর শরীর তল্লাশি করা হয়। এক পর্যায়ে মোটরসাইকেলে তল্লাশি চালিয়ে অভিনব কায়দায় রাখা ২২৫ গ্রাম হেরোইন জব্দ করা হয়। এ ঘটনায় মোটরসাইকেলসহ তাদের দুজনকে আটক করা হয়।

পরবর্তীতে নওগাঁ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক লোকমান হোসেন বাদী হয়ে তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। মামলাটি বিচারের জন্য আদালতে এলে উভয়পক্ষের শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হলে বিচারক দুজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।

একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments