বুধবার, ০৮ মে ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা নড়াইলে পুলিশের অভিযানে সাজা প্রাপ্ত আসামী আটক মানুষের পাকা রাস্তার চাহিদা বেড়েছে, কাঁচা রাস্তায় মানুষ চলতে চায়না- এমপি হাফিজ পীরগঞ্জে ভূমিহীন কল্যাণ সমিতির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিশ্ব “মুক্ত গণমাধ্যম” দিবসে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি

নড়াইলের মিঠাপুর-চাকুলিয়ায় হিন্দু সম্প্রদায়ের বসতবাড়ি জোরপূর্বক দখল চেষ্টা

উজ্জ্বল রায়- নড়াইল জেলা প্রতিনিধিঃ
নড়াইলের মিঠাপুর-চাকুলিয়ায় হিন্দু সম্প্রদায়ের বসতবাড়ি জোরপূর্বক দখলের চেষ্টা, ১৪৪ নড়া্ধইলরা জারি। নড়াইলের লোহাগড়া উপজেলার নলদী ইউনিয়নের মিঠাপুর-চাকুলিয়ায় বাড়ির মালিক অবসরপ্রাপ্ত শিক্ষক পরশ মনি বিশ্বাস ওরফে মন্টু ও তার মাকে মারপিট করে ও ভয়ভীতি প্রদর্শন করে বসতবাড়ি জোরপূর্বক দখলের চেষ্টা করেছে প্রতিপক্ষ জিয়াউর রহমান, তার বেপরোয়া স্ত্রী সালমা খানমসহ কতিপয় সন্ত্রাসী।

ঘটনা উল্লেখ করে জমির মালিক পরশ মনি বিশ্বাস ওরফে মন্টু গত ১৮ই এপ্রিল অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ফৌঃকাঃবিঃ১৪৪/১৪৫ ধারায় মামলা করেন।

মামলার বিবরণে জানা যায়- মতুয়া মিশনের সাবেক যুগ্ন মহাসচিব ও হরিগুরুচাঁদ শিক্ষা সংস্কৃতি গবেষনা পরিষদের কেন্দ্রীয় সভাপতি অবসরপ্রাপ্ত শিক্ষক পরশ মনি বিশ্বাস ওরফে মন্টু মিঠাপুর মৌজার চাকুলিয়া গ্রামে কবলা দলিলমূলে ক্রয়কৃত নালিশী ৩৩৯২ দাগের ২৩ শতক জমিতে ৭৫ বছরের বৃদ্ধা মা গৌরি রানী বিশ্বাসকে নিয়ে দীর্ঘদিন যাবত বসবাস ও ভোগদখল করে আসছেন।

ওই জমিতে পরশ মনি বিশ্বাসের বাড়ির জমির পূর্ব পার্শ্বে পশ্চিম মূখি বসত ঘর, মৃতঃ বাবা শিরিষ চন্দ্র বিশ্বাসের সমাধি, উত্তর পোতায় রান্নাঘর, হরিগুরুচাঁদ শিক্ষা সংস্কৃতি কেন্দ্র, একটি হরিমন্দির, তুলশি মন্দিরসহ ফলজ ও বনজ গাছপালা রয়েছে।

গত ১৭ই এপ্রিল বিকাল ৪ ঘটিকার সময় নালিশী জমির উত্তর পার্শে বসবাসরত জিয়াউর রহমান, তার স্ত্রী সালমা খানম ও ছেলে জাহিদ হোসেনসহ ৬/৭ জন সংঘবদ্ধভাবে দেশীয় ধারালো অস্ত্রশস্ত্র ও লাঠিশোঠা নিয়ে পরশ মনি বিশ্বাসের বাড়িতে প্রবেশ করে জোরপূর্বক বাড়ি দখলের চেষ্টা চালায়।

বাড়ি দখলের এ অপচেষ্টা ঠেকাতে পরশ মনি বিশ্বাস তার বৃদ্ধা গৌরি রানী বিশ্বাস, প্রতিবেশী দীন ইসলাম, তার স্ত্রী হালিমা এবং দীন ইসলামের বৃদ্ধা মা কুলসুম বেগম(৬৫) এগিয়ে আসলে তাদেরকে বেধড়ক মারপিট করে এবং রান্নার চুলা ভেঙ্গে দেয় চিহ্নিত ওই জবরদখলকারীরা ও তাদের লোকজন।স্থানীয় এক জনপ্রতিনিধির প্রত্যক্ষ মদদে একপর্যায়ে তারা জোরপূর্বক পরশ মনির উঠানের মাঝখানে টিনের বেড়া দিয়ে ঘিরে দেয় বলে প্রত্যক্ষদর্শী লোকজন জানান।

তাদের আর্তচিৎকারে প্রতিবেশী অন্যান্য লোকজন এগিয়ে আসলে বাড়ি দখলকারীরা চলে যায়। চলে যাবার সময় বাড়ির জমি দখলকারীরা এই মর্মে হুমকি দেয় যে, অচিরেই তারা এ বাড়িতে প্রবেশ করে বাড়িঘর ও জমি-জমা দখল করিবে।

গত ১৮ এপ্রিল নড়াইলের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ফৌঃকাঃবিঃ১৪৪/১৪৫ ধারায় মামলা দায়ের হলে বিজ্ঞ বিচারক ওই দিনের আদেশে বলেন নলিশী জমিতে শান্তি শৃংখলার জন্য ১৪৪ ধারা জারি করা হলো।

তিনি (বিচারক) লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেন।এছাড়া লোহাগড়া উপজেলার সহকারি কমিশনারকে (এসিল্যান্ড) দখল বিষয়ক তদন্ত প্রতিবেদন প্রদান ও ২য় পক্ষকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন।

মামলার বাদী পরশ মনি জানান- আদালতের ১৪৪ ধারা ভঙ্গ করে প্রতিপক্ষরা আমার জমিতে টিনের বেড়া দিয়েছে। আমাকেসহ বৃদ্ধা মাকে মারপিট করেছে, মায়ের রান্নার চুলা নষ্ট করেছে এবং বাড়ি দখলের হুমকি অব্যাহত রেখেছে।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ নাসির উদ্দিন জানান- নালিশী জমিতে ১৪৪ ধারা জারির পর দুইপক্ষকে সংযত থাকার জন্য বলা হয়েছে। কেউ ১৪৪ ধারা ভঙ্গ করলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com