Tuesday, April 23, 2024
Homeরংপুর বিভাগনীলফামারী জেলানীলফামারীতে আওয়ামী লীগ-বিএনপি‘র মুখোমুখি সমাবেশ- ছাত্রলীগ কর্তৃক বিএনপি‘র মঞ্চ ভাঙ্গচুড়

নীলফামারীতে আওয়ামী লীগ-বিএনপি‘র মুখোমুখি সমাবেশ- ছাত্রলীগ কর্তৃক বিএনপি‘র মঞ্চ ভাঙ্গচুড়

নাসির উদ্দিন শাহ্- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
নীলফামারীতে আওয়ামী লীগের শান্তির সমাবেশ মঞ্চের মুখোমুখি বিএনপির পদযাত্রা সমাবেশের সভা মঞ্চে হামলা চালিয়ে মঞ্চ ভাংচুর করেছে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

শনিবার ২৫শে ফেব্রুয়ারি দুপুর সাড়ে ১২টার দিকে জেলা শহরের পৌরসুপার মার্কেট চত্বরে ওই ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়- নীলফামারী শহরের পৌরমার্কেট চত্বরে মুখোমুখি মঞ্চ তৈরী করে আওয়ামী লীগ ও বিএনপি।

আজ সকাল সাড়ে ১০টা থেকে পৌরমার্কেটের উত্তর পাশে মঞ্চ তৈরী করে শান্তির সমাবেশ আহবান করে জেলা আওয়ামী লীগ। সমাবেশে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাফিজুর রশিদ মঞ্জুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক।

অপর দিকে বেলা ১২টায় আওয়ামী লীগের মঞ্চের মুখোমুখি দক্ষিণ পাশে মঞ্চ স্থাপন করে জেলা বিএনপির সভাপতি আ.খ.ম আলমগীর সরকারের নেতৃত্বে পদযাত্রার সমাবেশের আয়োজন করে জেলা বিএনপির একাংশের নেতাকর্মীরা। এসময় জেলা বিএনপির সহঃ সভাপতি মীর সেলিম ফারুক, ফাহমিদ ফয়সাল কমেট, মোক্তার হোসেন, সাংগঠনিক সম্পাদক শেফাউল জাহাঙ্গীর আলম সেপু,কাজী আখতারুজ্জামান জুয়েলসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

অপরদিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জহুরুল আলমের নেতৃত্বে গাজবাড়ী থেকে একটি পদযাত্রা বাজার ট্রাফিক মোড়ে এসে সমাবেশ করে এসময় বক্তব্য রাখেন জেলা বিএনপি সহসভাপতি গোলাম মোস্তফা প্রধান হক বাচ্চু,পৌর বিএনপির সভাপতি মাহবুবুর রহমান মাহবুব, সদর উপজেলা বিএনপির সভাপতি রাহেদুল ইসলাম দোলন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আল মাসুদ চৌধুরী, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদ লুৎফুল আলম চৌধুরী শুভ প্রমুখ।

আওয়ামী লীগের শান্তির সমাবেশ চলাকালে বেলা সাড়ে ১২টার দিকে বিএনপির মঞ্চ থেকে নেতাকর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অকথ্য ভাষায় গালাগালিসহ উস্কানিমূলক শ্লোগান দিতে থাকে। বিএনপির উষ্কানি মূলক বক্তব্যে চড়াও হয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা বিএনপির উপর হামলা চালালে ছত্রভঙ্গ হয়ে হয়ে পড়ে বিএনপির নেতাকর্মীরা। বিএনপি মঞ্চ দখল করে মঞ্চ ও চেয়ার ভাংচুর করে ব্যানার ছিড়ে ফেলে ছাত্রলীগের নেতাকর্মীরা। এর কিছুক্ষণ পর আওয়ামী লীগ ও বিএনপি প্রতিবাদ জানিয়ে শহরের পৃথকভাবে মিছিল বের করে।

জেলা বিএনপির সভাপতি আ.খ.ম আলমগীর সরকার অভিযোগ করে বলেন- পুলিশের উপস্থিতিতে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করার সময় আওয়ামী লীগের নির্দেশে ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছে ওই হামলায় বিএনপির ৫০জন নেতাকর্মী আহত হয়েছে।

তবে অভিযোগ অস্বীকার করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক বলেন- মঞ্চ ভাংচুর নয় বিএনপির নেতাকর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গালাগালি দিয়ে উস্কানিমূলক বক্তব্য দেয়ায় প্রতিবাদ করেছে ছাত্রলীগ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments