Thursday, April 25, 2024
Homeরংপুর বিভাগনীলফামারী জেলানীলফামারীতে আরসিসি রাস্তার উদ্বোধন

নীলফামারীতে আরসিসি রাস্তার উদ্বোধন

শাহীন আহমেদ- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
নীলফামারী সদর উপজেলার ইটাখোলার কান্দুরার মোড় থেকে ইটাখোলা পশ্চিম পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সংযোগ সড়কের উদ্বোধন হয়েছে। শনিবার ২৭শে মে সন্ধ্যায় ওই আরসিসি রাস্তার উদ্বোধন করেন সাবেক মন্ত্রী ও নীলফামারী সদর আসনের সংসদ বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর।

উদ্বোধন শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহারের সভাপতিত্বে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রিয়াজুল ইসলাম রিয়াজ, ইটাখোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হেদায়েত আলী শাহ ফকির প্রমূখ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেন- আওয়ামী লীগ সরকারের আমলে দেশে যে উন্নয়ন হয়েছে তা আর কোনো সরকারের আমলে হয়নি। রাস্তা-ঘাট, মসজিদ মাদ্রাসা এমন কোনো স্থান নেই যেখানে উন্নয়নের ছোয়া লাগেনি। সবক্ষেত্রে উন্নয়ন হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

তিনি আরও বলেন- মাননীয় প্রধানমন্ত্রী আমাদের এলাকায় উত্তরা ইপিজেড প্রতিষ্ঠা করেছেন। বিএনপি সরকার যখন ক্ষমতায় আসলো তখন তারা এই উত্তরা ইপিজেড বন্ধ করে দেন। পুনরায় আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর এই ইপিজেড আবারো চালু হয় এবং ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। প্রায় ৫০ হাজার মানুষের কর্মসংস্থান হয়েছে এখানে। যার মাধ্যমে এই মঙ্ঘা কবলিত এলাকার মঙ্গা দূর হয়েছে। এখন মঙ্গা শুধু ইতিহাসের পাতায়।

এসময় সদর উপজেলা ভাইস্ চেয়ারম্যান দীপক চক্রবর্তী, সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী তরিকুল ইসলাম, ইটাখোলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাফিজুল ইসলাম, সহঃ সভাপতি মহিবুল হাসান চৌধুরী, সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ্ আপেল, ইটাখোলা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জাহানুর প্রামাণিকসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্র জানায়- ২০২২-২৩ অর্থবছরের গ্রামীন অবকাঠামো সংস্কার (কাবিটা) প্রকল্পের আওতায় ৪৩ লাখ ১৬ হাজার ৯৯৯ টাকা ব্যয়ে ইটাখোলা কান্দুরার মোড় সড়ক থেকে ইটাখোলা পশ্চিম পাড়া স্কুল পর্যন্ত ২৯০ মিটার সংযোগ সড়ক আরসিসি করণ করা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments