Friday, April 19, 2024
Homeরংপুর বিভাগনীলফামারী জেলানীলফামারীর উত্তরা ইপিজেডের কোম্পানীর চুরি যাওয়া ১২ লাখ টাকা উদ্ধার গ্রেফতার-১

নীলফামারীর উত্তরা ইপিজেডের কোম্পানীর চুরি যাওয়া ১২ লাখ টাকা উদ্ধার গ্রেফতার-১

নাসির উদ্দিন শাহ্- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
নীলফামারীতে চুরি হয়ে যাওয়া ১১ লাখ ৯৬ হাজার টাকা উদ্ধার সহ চোর আনারুল ইসলামকে(৩০) গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। চোর আনারুল ইসলাম সদর উপজেলার পূর্ব কুখাপাড়া (কৈপাড়া) গ্রামের আইয়ুব আলীর ছেলে। নীলফামারীর উত্তরা ইপিজেডের এক্সপোলিংক ইন্ডাষ্ট্রি লিমিটেড কোম্পানীর ২য় তলার অফিস রুমে ঢুকে আলমারির ড্রয়ারে থাকা পরিবহন বিলের ১৫ লাখ টাকা চুরি করে নিয়ে যায় আনারুল। বুধবার ১৪ই সেপ্টেম্বর দুপুরে এ তথ্য জানান সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রউপ।

ওসি জানান- গত ৮ই সেপ্টেম্বর বৃহঃস্পতিবার রাতে ওই কোম্পানীর ম্যানেজার পরিবহন বিলের ১৫ লাখ টাকা আলমারির ড্রয়ারে রেখে অফিস বন্ধ করে অন্যান্য কর্মকর্তা কর্মচারীদের ছুটি দিয়ে নিজেও বাসা চলে যায়। গত ৯ই সেপ্টেম্বর সকালে ম্যানেজার অফিসে এসে দেখে অফিস রুমের দরজা খোলা।

আলমারিতে তালা লাগনো থাকলেও আলমারিতে রাখা ১৫লাখ টাকা ছিল না। এরপর কোম্পানীর ম্যানেজার কোম্পানীর এমডি মোঃ শফিকুল ইসলাম ও চেয়ারম্যান এ.জেড.এম কামরুল হামিদ কে জানালে তারা সদর থানায় মৌখিভাবে জানায়। এরপর সদর থানা পুলিশ টাকা উদ্ধার ও চোরকে গ্রেপ্তারে গোপন অনুসন্ধান শুরু করলে টাকা উদ্ধার ও চোরকে গ্রেপ্তারের সফল হয়।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম বলেন- চুরির ঘটনা জানার পর সদর থানার অফিসার ইনচার্জের নেতৃত্বে উত্তরা ইপিজেডের সিসিটিভি ক্যামেরার ভিডিও পর্যালোচনা করে উক্ত কোম্পানীর কর্মচারী আনারুল ইসলাম চিহ্নিত করা হয়। এরপর থাকে ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে টাকা চুরীর কথা স্বীকার করে। তার দেওয়া তথ্যমতে তার বসতবাড়ীর গোয়ালঘরে দু‘টি মাটির নিচে প্লাস্টিকের বয়মের ভিতরে থাকা ১লাখ ৯৬হাজার টাকা উদ্ধার করা হয়। এঘটনায় সদর থানায় ৪৫৭/৩৮০ ধারায় একটি মামলা হয়েছে। মামলা নং-১৬, তারিখ-১৪-৯-২০২২।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments