Wednesday, April 24, 2024
Homeঢাকা বিভাগগাজীপুর জেলান্যায্য ব্যবহার নিশ্চিত করার পাশাপাশি ৭ দফা দাবিতে সাংবাদিক সম্মেলন

ন্যায্য ব্যবহার নিশ্চিত করার পাশাপাশি ৭ দফা দাবিতে সাংবাদিক সম্মেলন

মাহবুবুর রহমান জিলানী- গাজীপুর জেলা প্রতিনিধিঃ
বিশ্ব ইজতেমার মাঠ ও কাকরাইল মসজিদ ন্যায্য ব্যবহার নিশ্চিত করার পাশাপাশি ৭ দফা দাবী নিয়ে তাবলীগ জামাতের মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীরা বিশ্ব ইজতেমা মাঠের পশ্চিম পাশ্বে গতকাল দুপুরে উওরার সি সেল হোটেলে সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন।

সম্মেলনে লিখিত বক্তব্যে তাবলীগের সাথী এডভোকেট আব্দুল কুদ্দস বাদল বলেন- সম্প্রতি সময়ে শেষ হলো বাংলাদেশের টঙ্গীর মাঠে বিশ্ব ইজতেমা। যেখানে তাবলীগের মূলধারার সাথীরা ছাড়াও পৃথিবীর বিভিন্ন দেশ থেকে লক্ষ লক্ষ মানুষ অংশ গ্রহণ করেন এবারের বিশ্ব ইজতেমায়।

দেশবাসী ও মুসলিম উম্মাহর সুখ শান্তি কামনা করে আখেরী মোনাজাতের মধ্যদিয়ে বিশ্ব ইজতেমা সুন্দর ও সুষ্ঠভাবে সম্পূন্ন হয়।বিশ্ব মার্কাজ নিজামুদ্দিনের অনুসারী তাবলীগের সাথীদের উপর কতিপয় সিন্ধান্ত অবসান ও সুষ্ঠ সমাধানের লক্ষ্যে সাংবাদিক সম্মেলন করেন মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীরা।

সাদ অনুসারীদের দাবি, বিশ্ব ইজতেমার সাথে সংশ্লিষ্ঠ সকলেই মাঠের প্যান্ডেল নির্মান ও খোলার কাজ করবেন। প্রয়োজনে প্রসাশনের তদারকিতে উভয় পক্ষ বিশ্ব ইজতেমার ময়দান ব্যবহার করবেন, কাকরাইল ও বিশ্ব ইজতেমার মাঠ থেকে দুই মাদ্রাসাকে অন্য জায়গায় স্থানান্তর করা, কারণ শুধুমাএ তাবলীগের কাজের জন্য এই মাঠ ও কাকরাইল মসজিদ, প্রধানমন্ত্রীর কাছে আমাদের অনুরোধ তাবলীগের সার্বিক কার্যক্রম ও বিশ্ব ইজতেমা সুষ্ঠভাবে পরিচালনায় প্রসাশনের সহযোগীতার জন্য নিরপেক্ষ প্রভাবমুক্ত একটি কমিটি গঠণ, কাকরাইল মসজিদ পূর্বের মতো দিল্লির নিজামুদ্দিন মারকাজের অধিনে পরিচালনার যাবতীয় ব্যবস্থা করা, দেশের সকল মসজিদ তাবলীগের সম¯ত কার্যক্রমের জন্য অনুমতি দেওয়া।

ধর্মীয় কাজে বাঁধা দিলে ও অপপ্রচার চালালে সংবিধান মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা। সারা দেশে স্বাধীনভাবে ধর্মীয় দাওয়াতি কাজ করার পরিবেশ তৈরী কওে দেওয়া, টঙ্গী বিশ্ব ইজতেমায় সকল মুরুব্বীদের আসার বিষয়ে নিশ্চয়তা প্রদান করা, বাংলাদেশের ধর্মীয় সম্প্রতি অক্ষুন্ন রাখতে ও দেশের শান্তি শৃংখলা বজায় রাখতে ,তাবলীগের যাবতীয় কাজ পরিচালনায় হেফাজতসহ তৃতীয় পক্ষের রাজনৈতিক অবৈধ হস্তক্ষেপ বন্ধ করা।

যাতে করে ইসলামের নামে কোন পক্ষ সাধারণ ধর্মপ্রাণ মুসলমানকে তাবলীগের নামে কেউ ভুল বুঝিয়ে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করতে পারে। এ সময় উপস্থিত ছিলেন, এ্যাডঃ ইউনুস মোল্লা, মোঃ সায়েম প্রমুখ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments