Saturday, April 20, 2024
Homeরাজশাহী বিভাগপাবনা জেলাপাবনা জেলা জামায়াতের উদ্যোগে শান্তি পূর্ণ গণমিছিল অনুষ্ঠিত

পাবনা জেলা জামায়াতের উদ্যোগে শান্তি পূর্ণ গণমিছিল অনুষ্ঠিত

পাবনা জেলা প্রতিনিধিঃ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর জননেতা ডাঃ শফিকুর রহমানকে গ্রেফতার করে রিমান্ডে নেয়ার প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবিতে এবং দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও জনগণের ন্যায্য অধিকার ফিরিয়ে আনার লক্ষ্যে ১০-দফা দাবীর ভিত্তিতে দেশব্যাপী যুগপৎ গণআন্দোলন গড়ে তোলার জন্য কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সারা দেশের ন্যায় পাবনা শহরেও গণমিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী পাবনা জেলা শাখা।

শনিবার ২৪শে ডিসেম্বর সকাল সাড়ে ৮ ঘটিকার সময় পাবনা শহরের দই বাজার মোড় থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চারতালা মোড়ে গিয়ে সমাবেশে মিলিত হয়।

এতে জেলা, সদর উপজেলা, শহর শাখার জামায়াত ও শিবিরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পাবনা জেলা বিএনপির উদ্যোগেও গনমিছিল অনুষ্ঠিত হয়।

গনমিছিলে নেতৃত্ব দেন- পাবনা জেলা বিএনপির আহবায়ক, হাবিবুর রহমান হাবিব ও সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ খন্দকারসহ জেলা, সদর উপজেলা ও পৌরসভা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশেকে সরকার একটি বিরান ভুমিতে পরিণত করেছে।

আজকে বাংলাদেশের আপামর জনগণের দাবি সরকারকে অবিলম্বে ক্ষমতা থেকে পদত্যাগ করতে হবে। আমরা লক্ষ করছি সরকার অত্যান্ত পরিকল্পিতভাবে প্রশাসনকে জনগণের মুখোমুখি করছে। সময়ের ব্যবধানে সকল অপকর্মের জন্য প্রশাসনকেও প্রস্তুতি নিতে হবে।

আজ ১০ দফা দাবি ঘোষণার কারণে বাংলাদেশে জামায়াতে ইসলামী’র নন্দিত আমীর, বিশ্ব ইসলামী আন্দোলনের অন্যতম নেতা ডাঃ শফিুকর রহমানকে তারা গ্রেফতার করেছে এবং উনাকে দ্বিতীয় বারের মতো রিমান্ডে নিয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার মুক্তির দাবি করছি।

বক্তারা আরও বলেন- দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব, গণতন্ত্র এবং ইসলাম রক্ষার জন্য আগামীদিনের সকল আন্দোলন সংগ্রামে দেশবাসী এবং নেতাকর্মীদেরকে এগিয়ে আসার উদাত্ত আহবান জানান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments