Thursday, April 25, 2024
Homeরংপুর বিভাগরংপুর জেলাপীরগঞ্জে বিদ্যালয় কমিটি নিয়ে বিরোধের জেরে ৮ম শ্রেণির শিক্ষার্থী হত্যার প্রতিবাদে মানববন্ধন

পীরগঞ্জে বিদ্যালয় কমিটি নিয়ে বিরোধের জেরে ৮ম শ্রেণির শিক্ষার্থী হত্যার প্রতিবাদে মানববন্ধন

মোস্তফা মিয়া- ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ
রংপুরের পীরগঞ্জে বিদ্যালয়ের কমিটি গঠনের বিরোধকে কেন্দ্র করে সোমবার দুপুরে আকাশ(১৩) নামের এক শিক্ষার্থী সংঘর্ষ চলাকালে দু’পক্ষের মাঝে পড়ে প্রাণ হারায়।

এরই প্রতিবাদে মঙ্গলবার বিকালে চৈত্রকোল ইউনিয়নের অনন্তরামপুর কলোনী বাজারে সহস্রাধিক নারী-পুরুষ ও আকাশের সহপাঠীরা হত্যার প্রতিবাদে মানববন্ধন করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন- আকাশের বাবা আনারুল ইসলাম, চাচা আমিনুল, ভাই মনোয়ার হোসেন মনু ও রিয়াজুল ইসলাম প্রমূখ। বক্তারা বলেন, বলির পাঠা আকাশ হত্যার প্রকৃত অপরাধীদের বিচারের আওতায় এনে ফাঁসির দাবি জানান

উল্লেখ্য- প্রায় ১ মাস পুবে খেতাবেবর পাড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন হয়। একটি পক্ষ নির্বাচন প্রত্যাখ্যান করে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অবস্থান নিয়ে প্রধান শিক্ষক নুরুন্নবীকে বিদ্যালয়ে প্রবেশ করতে দিবেনা মর্মে ষোষনা দেয়। ফলে নির্বাচনের পর থেকে প্রধান শিক্ষক বিদ্যলয়ে আসেননি।

এদিকে সোমবার ১০ই অক্টোবর প্রধান শিক্ষক বিদ্যালয়ে আসবেন বিষয়টি জানতে পেরে প্রতিপক্ষের লোকজন লাঠি সোডা ও ধারলো দেশীয় অস্ত্র নিয়ে বিদ্যালয়ের আশপাশে অবস্থান নেয়। এ সময় প্রধান শিক্ষক বিদ্যালয়ের নিকটে পৌঁছিলে প্রতিপক্ষের লোকজন প্রধান শিক্ষকের উপর হামলা করে।

এ সময় প্রধান শিক্ষক নুরুন্নবী গুরুতর আহত হন এবং তার সন্নিকটে থাকা বিদ্যালয়টির ৮ম শ্রেনীর শিক্ষার্থী অনন্তপুর গ্রামের আনারুল হক এর পুত্র আকাশ(১৩) ঘটনাস্থলেই নিহত হয়। আহত হয়েছে প্রধান আনারুলসহ আরও বেশ ক’জন।

হামলার এক পর্যায়ে পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল আউয়াল সঙ্গীয় ফোর্সসহ ঘটনা স্থলে পৌঁছিলে এলাকাবাসী ওসিকে অবরুদ্ধ ও প্রহার করে। উশৃংখল জনতা পীরগঞ্জ থানার এসআই আশরাফুল, এসআই সাইদুল, এসআই আকতার হোসেন, এস আই নুর আলমসহ ১ নারী পুলিশ আহত ছাড়াও উভয় পক্ষের ১০ জন আহত হয়।

রংপুরের পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, সহকারী পুলিশ সুপার আকতারুজ্জামান অতিরিক্ত পুলিশসহ ঘটনাস্থলে পৌছিলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।
পীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল ও উপজেরা নির্বাহী কর্মকর্তা বিরোদা রাণী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এলাকায় র‌্যাব ও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ওই দিন পুলিশ ১১ জনকে আটক করে। মঙ্গলবার নিহত আকাশের পরিবারের পক্ষে মামলায় অজ্ঞাত ২’শ জন ও পুলিশের পক্ষ থেকে মামলায় অজ্ঞাত ৫’শ জনকে আসামী করা হয়েছে।

এদিকে নিহত আকাশ এর মরদেহ ময়না তদন্ত শেষে গ্রামের বাড়ীতে আনা হলে নানা শ্রেণি পেশার মানুষের ঢল নামে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments