Saturday, April 20, 2024
Homeরাজশাহী বিভাগরাজশাহী জেলাপুঠিয়ায় মুরগি খামারীর স্বপ্ন রাতের আঁধারে আগুনে পুড়ে ছাই

পুঠিয়ায় মুরগি খামারীর স্বপ্ন রাতের আঁধারে আগুনে পুড়ে ছাই

মাজেদুর রহমান- রাজশাহী বিভাগীয় ব্যুরোচীফঃ
পুঠিয়ায় মুরগি খামারী ইসমাইলের স্বপ্ন রাতের আঁধারে পুড়ে ছাই হয়েগেছে। রবিবার ১৬ই অক্টোবর ভোররাত চারটার দিয়ে উপজেলার ভালুকগাছী ইউনিয়নের হাড়োগাথি বাজার সংলগ্ন পোল্ট্রি ফার্মে এ দূর্ঘটনাটি ঘটে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে- দীর্ঘ দিন থেকে ইসমলাই হোসেন উক্ত স্থানে পোল্ট্রি ফার্ম করে ব্যবসা করছেন তিনি। রবিবার ভোররাত সাড়ে ৪টার দিকে ইসমাইলের পোল্ট্রি ফার্মে আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে ইসমাইল ও তার পরিবারকে খবর দেয়।

খবর পেয়ে ইসমাইল ও তার আত্নীয়-স্বজনেরা ছুটে আসে পোল্ট্রি ফর্মে। ততক্ষণে আগুন লেগে যায়া পুৃরো খামারে। এসময় তারা পাশের পুকুর থেকে পানি দিয়ে আগুন নিভানোর চেষ্টা চালায়।

আগুনের ব্যপকতার কারণে পোল্ট্রি ফার্মেটিতে থাকা প্রায় আড়াই হাজার মুরগি পুড়ে ছাই হয়ে যায়।

এব্যাপারে পোল্ট্রি ফার্মের মালিক ইসমাইল হোসেন বলেন- গতকাল রাত ১টার দিকে ফার্ম থেকে বাড়ি যাই। পরে রাত চারটার দিকে এলাকাবাসীর চিৎকার শুনে ঘুম থেকে উঠে দেখি আমার পোল্ট্রি ফার্মে দাউ দাউ করে আগুন জ্বলছে। তখন কি কবো বুঝে উঠতে পারছিলাম না। পরে আমার আত্নীয়-স্বজনেরা পাশের পুকুর থেকে পানি দিয়ে আগুন নিভানোর চেষ্টা চালায়। ততক্ষনে সব পুড়ে ছাই হয়েগেছে।

এছাড়াও ক্ষতিগ্রস্ত ইসমাইল হোসেন জানান- কেউ প্রতিহিংসার বশীভূত হয়ে কেবা কারা আমার ফার্মে আগুন দিতে পারে। এতে প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এ বিষয়ে পুঠিয়া ফার্য়ার সার্ভিস সিভিল ডিফেন্স এর ইনচার্জ জানান- আমরা সকালে খবর পেয়ে ঘটনা স্থলে গিয়ে দেখি আগুন নিভানো রয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments