Thursday, April 25, 2024
Homeচট্টগ্রাম বিভাগলক্ষ্মীপুর জেলাপৈতৃক সম্পত্তির লোভে ভাই ভাইকে গুলি করে হত্যার প্রকাশ্য হুমকি

পৈতৃক সম্পত্তির লোভে ভাই ভাইকে গুলি করে হত্যার প্রকাশ্য হুমকি

আবীর আকাশ- লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ
আপন সহোদর দুই ভাইয়ের অত্যাচার, মানসিক নির্যাতন ও পৈত্রিক সম্পত্তি জবর দখলের প্রতিবাদ করায় অপর ভাই বিল্লাহ হোসেনকে গুলি করে হত্যা করার প্রকাশ্য হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

লক্ষ্মীপুরের হামছাদী ইউনিয়নের নুরমোহাম্মদ ভুইয়া বাড়ির মৃতঃ নূর মোহাম্মদের মেজো ছেলে বিল্লাল সপরিবারে দীর্ঘ ১৬ বছর ধরে ঢাকায় বসবাস করার সুবাদে তার আপন সহোদর ভাই আজাদ হোসেন ও আলমগীর হোসেন যুক্তি করে বিল্লাল হোসেনের পৈত্রিক সম্পত্তি ভোগ দখল করে আসছে। এমনকি বসত ঘরের বেড়া ও রান্না ঘর ভেঙে নিয়ে যায় তারা।

বিল্লাল হোসেন বাড়িতে এসে অন্যের ঘরে দীর্ঘ দেড় বছর আশ্রয়ে থেকে নিজের ঘরের বেড়া মেরামত করে বিদ্যুতের আবেদন করলে আলমগীর হোসেন ও আজাদ মিলে তাদের নানা হুমকি-ধমকি দিয়ে পার করে দেয়। মিটার ঘর মেরামত করতে গেলেও মামলা দিয়ে হয়রানি করার হুমকি দিয়ে কাঠমিস্ত্রিদের তাড়িয়ে দেয়ার অভিযোগ করেন বিল্লাল হোসেন।

অভিযুক্ত আজাদ ও আলমগীর সম্পদের নেশায় এতটাই বুঁদ হয়ে আছে যে, তারা আপন ভাইকে ঘর থেকে বের হতে যেন না পারে আউলি বেড়া দিয়ে পথ বন্ধ করে দিয়েছে। রাস্তা থেকে প্রায় দেড়শ গজ ভেতরে বাগানের গহীনে বিদ্যুৎহীন অন্ধকারে বনেদী জীবনযাপন করছেন বৃদ্ধ বিল্লাল হোসেন ও বৃদ্ধা খোদেজা বেগম। তাদের সন্তানেরা কেউই বাড়িতে থাকেন না।

বিল্লাল হোসেন আদালত করলে উক্ত নালিশী সম্পত্তিতে ১৪৪ ধারা জারি হলেও জোর করে আজাদ ও আলমগীর হোসেন প্রায় দেড়শতাধিক ফলজ ও বনজ গাছ কেটে নেয় এবং নারিকেল ডাব বিক্রি করে দেয়ারও অভিযোগ রয়েছে। এ বিষয়ে অভিযুক্তদের মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও বক্তব্য নেয়া সম্ভব হয়নি।ভুক্তভোগীরা আইনের আশ্রয় চেয়েছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments