Friday, April 19, 2024
Homeসিলেট বিভাগসিলেট জেলাপ্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে বিশ্বনাথে শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গোৎসব সম্পন্ন

প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে বিশ্বনাথে শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গোৎসব সম্পন্ন

আবুল কাশেম- সিলেট জেলা প্রতিনিধিঃ
প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে প্রতি বছরের ন্যায় এবারও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সিলেটের বিশ্বনাথ উপজেলা ও পৌর এলাকায় শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব।

বুধবার বিকেল ৩টা থেকে ৫টার মধ্যে সুরমা-বাসিয়া নদীতে উপজেলা ও পৌর এলাকায় অনুষ্ঠিত ২৫টি (সার্বজনীন ও ব্যক্তিগত) পূজামন্ডপের প্রতিমা বিসর্জন করা হয়। প্রতিমা বিসর্জনের পূর্বে প্রতিটি মন্ডপেই অনুষ্ঠিত হয় সিঁদুর খেলা।

প্রতিমা বিসর্জনকে কেন্দ্র করে শান্তি-শৃংখলা বজার রাখার জন্য প্রশাসনের পক্ষ থে গ্রহন করা হয় কয়েক স্তরের নিরাপত্তা। পৌর শহরের উপজেলা পরিষদ ঘাটে প্রতিমা বিসর্জনকালীন সময়ে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভ‚মি) আসমা জাহান সরকার, থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শংকর দাশ শংকু, সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধর, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার দাশ, প্রচার সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, বিশ্বনাথ প্রেস ক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজু, সাধারণ সম্পাদক এমদাদুর রহমান মিলাদ প্রমুখ নেতৃবৃন্দ।

বিশ্বনাথে শান্তিপূূর্ণভাবে শারদীয় দুর্গোৎসব সম্পন্ন হওয়ায় হওয়ায় প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও সাংবাদিকসহ সর্বস্তরের জনসাধারণকে প্রীতি ও শুভেচ্ছা জানিয়েছেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুনীল কান্তি দে ও সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার দাশ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments