Friday, April 19, 2024
Homeরাজশাহী বিভাগবগুড়া জেলাবহুল আলোচিত বিশ্বজিৎ হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী আলাউদ্দিনকে বগুড়া থেকে গ্রেফতার

বহুল আলোচিত বিশ্বজিৎ হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী আলাউদ্দিনকে বগুড়া থেকে গ্রেফতার

রুহুল আমীন খন্দকার- বিশেষ প্রতিনিধিঃ
বহুল আলোচিত বিশ্বজিৎ হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ আলাউদ্দিনকে(৩৩) গ্রেফতার করেছে বগুড়া জেলা পুলিশ।

গতকাল বৃহস্পতিবার দিবাগত-রাত গভীর রাতে অর্থাৎ শুক্রবার ১৫ই জুলাই ২০২২ইং তারিখ রাত ৩টা ৩০ ঘটিকার দিকে বগুড়ার শিবগঞ্জের মোকামতলা বন্দর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেফতারকৃত আসামী- পঞ্চগড়ের অটোয়ারী থানার ছোটধাপ এলাকার হাবিবুর রহমানের ছেলে। এই খবরটও নিশ্চিত করেছেন বগুড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরী।

এ বিষয়ে বগুড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার গণমাধ্যম কর্মীদের বলেন- বিশ্বজিতকে হত্যা ও রায় ঘোষণার পর থেকেই আলাউদ্দিন বিভিন্ন স্থানে আত্মগোপন করে পালিয়ে ছিলো। গতকাল বৃহস্পতিবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শিবগঞ্জ থানা পুলিশ তাকে মোকামতলা বন্দর এলাকা থেকে গ্রেপ্তার করেন।

উল্লেখ্য, ২০১২ইং সালের ৯ই ডিসেম্বর বিশ্বজিৎ দাসকে ঢাকার বাহাদুর শাহ পার্কের কাছে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করা হয়। ওই ঘটনায় দায়েরকৃত মামলায় ২০১৩ইং সালের ১৮ই ডিসেম্বর ঢাকার চার নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনাল কতৃক ২১ আসামির মধ্যে আটজনকে মৃত্যুদণ্ড ও ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়। ট্রাইব্যুনালের রায়ের বিরুদ্ধে আটটি আপিল ও সাতটি জেল আপিল করেন আসামিরা।

এসব আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি একসঙ্গে নিয়ে ২০১৭ইং সালের ৬ই আগস্ট রায় দেন হাইকোর্ট। বিচারপতি মোঃ রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ডেথ রেফারেন্স ও আপিলের রায় ঘোষণা করেন। রায়ে দুইজনের মৃত্যুদণ্ড বহাল, ১৫ জনের আমৃত্যু কারাদণ্ড এবং ৪ জনকে খালাস দেয়া হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments