Saturday, April 20, 2024
Homeরাজশাহী বিভাগপাবনা জেলাবাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি খ্যাত শিল্পী আকবরের মৃত্যু

বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি খ্যাত শিল্পী আকবরের মৃত্যু

মোঃ নুরুন্নবী- পাবনা জেলা প্রতিনিধিঃ
কন্ঠ শিল্পী আকবর আর নেই। ১৩/১১/২২ইং বিকাল ৩টা ২০ মিনিটে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন শিল্পী আকবর। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। এ খবর নিশ্চিত করেছেন তার স্ত্রী ফাতেমা খানম। আকবারের মৃত্যুতে আমরা গভীর ভাবে শোকাহত।

জানা যায়- অসুস্থাজনিত কারণে বেশ কিছুদিন ধরেই রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। ডায়াবেটিস, জন্ডিস, কিডনিতে সমস্যা, রক্তের প্রদাহসহ নানা শারীরিক জটিলতা ছিল তার। দুই কিডনি নষ্ট হয়ে যাওয়ায় শরীরে পানি জমে তার ডান পা নষ্ট হয়ে গিয়েছিল।

সপ্তাহ তিন আগে অস্ত্রোপচারের মাধ্যমে সেই পা কেটে ফেলা হয়। কিডনি ও লিভারের সমস্যা বেড়ে যাওয়ায় তাকে ভারতে নিয়ে যাওয়ার কথা ছিল। এর পূর্বে কিডনি রোগে আক্রান্ত হয়ে কয়েক দফায় দেশে ও দেশের বাইরে চিকিৎসা নিয়েছিলেন তিনি।

মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন, মানবতার ফেরিওয়ালা, গরীব অসহায় মানুষের দরদী, বাংলার অভিভাবক গণমাতা শেখ হাসিনা তার চিকিৎসার এগিয়ে আসেন। এবং তার চিকিৎসার জন্য ২০ লাখ টাকার চেক অনুদান দেন।

তার চিকিৎসার জন্য বড় একটি অনুদান দেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক, পরিবেশক, পরিচালক, সমিতির সদস্য খলনায়ক অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। তিনি শিল্পী আকবরের চিকিৎসার ভার বহন করেন, তার অসুস্থতার পর থেকেই।

গণমাধ্যেম সুত্রে জানা যায়- গত ২০০৩ইং সালে যশোর এম এম কলেজের একটি অনুষ্ঠানে গান গেয়েছিলেন শিল্পী আকবর। সেই গান শুনে মুগ্ধ হয়ে বাগেরহাটের এক ব্যক্তি হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে চিঠি লিখেন এবং এই গায়কের কথা জানান। এরপর ‘ইত্যাদি’ কর্তৃপক্ষ আকবরের সঙ্গে যোগাযোগ করে।

শুরু হয় তার পথ চলা, ওই বছর ‘ইত্যাদিতে’ কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে’ গানটি আলোচনায় নিয়ে আসে, আলোড়ন সৃষ্টি করেন আকবর। পরে ‘তোমার হাতপাখার বাতাসে’ গানটিও এই শিল্পীকে জনপ্রিয়তা এনে দেয়। তিনি এই গান গানটিতে মডেল হিসেবে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী চিত্রনায়িকা পূর্ণিমার সঙ্গে। এই গানটি বাংলাদেশ টেলিভিশন বিটিভির জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিদের সম্প্রচার করা হয়।

গায়ক আকবরের মৃত্যুতে বাংলাদেশের সকল শ্রেণী পেশার মানুষ গভীর শোক প্রকাশ করেছে এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments