Wednesday, April 24, 2024
Homeবরিশাল বিভাগপটুয়াখালী জেলাবাউফলে লঞ্চ দূর্ঘটনায় পিতা-পুত্র আহত

বাউফলে লঞ্চ দূর্ঘটনায় পিতা-পুত্র আহত

দুলাল হোসেন- পটুয়াখালি জেলা প্রতিনিধিঃ
পটুয়াখালীর বাউফলে তেঁতুলিয়া নদীতে বেপরোয়া গতিতে লঞ্চ চালানোর সময় লঞ্চ দূর্ঘটনা ২ জেলে আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে জামাল ৮ নামক একটি ঢাকাগামী লঞ্চের বিরুদ্ধে।

স্থানীয়সূত্রে জানা যায়- রবিবার ২৫শে সেপ্টেম্বর দিবাগত রাত ২টা‌ ৩০ মিনিটের দিকে স্বপন বেপারি(৪০) তার ছেলে আবদুল্লাহ(১২) কে নিয়ে তেঁতুলিয়া নদীতে মাছ শিকারের জন্য জাল ফেলে তারা নৌকায় অবস্থান করছিলেন। পায়রা বন্দর রুটের জামাল ৮ লঞ্চ ফোকাস লাইট না জালিয়ে আচমকা এসে তাদের নৌকায় ধাক্কা দেয় এবং নৌকা উল্টে গেলে মূহুর্তের মধ্যে তারা নদীতে তলিয়ে যায়।

স্বপন বেপারি বলেন- আমি লঞ্চের সাথে ধাক্কা খেলে আমার মাথায় আঘাত লাগে তারপরও আমি স্থির থাকি কারণ আমি আমার ছেলেকে হারিয়ে ফেলেছি। আমি ব্যাকুল হয়ে ডাকাডাকি করি এবং ছেলেকে খুঁজতে থাকি অনেক খোঁজাখুঁজির পরে ছেলে আমাকে ডাক দিয়ে বলে আব্বা আমিতো শেষ।

এরপর অন্য এক জেলে নৌকা এসে আমাদেরকে উদ্বার করে। আমি অজ্ঞান হয়ে পড়ি।

চোখ খুলে দেখি আমার ছেলের সমস্ত শরীর ক্ষতবিক্ষত হয়ে গেছে কারন আমার ছেলে ডুবে লঞ্চের তলায় চলে গিয়েছিল হয়ত হায়াৎ থাকার কারনে আল্লাহ ওকে বাঁচিয়েছেন।

স্বপন বেপারি কান্না বিজরিত কন্ঠে বলেন- পেটের তাগিদে মাছ ধরে খাই তাও যদি না পারি তাহলে আমরা খাব কি? কে দিবে আমাদের পেটের ভাত আর কেবা দিবে নিরাপত্তা!

আহত ওই দুই জেলেকে স্থানীয় লোকজন বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। ছেলে আবদুল্লাহ গুরুতর অসুস্থ হওয়ায় তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments