Tuesday, April 23, 2024
Homeচট্টগ্রাম বিভাগবান্দরবান জেলাবান্দরবানের থানচিতে খ্রিস্টান ধর্মাবলম্বীদের “শুভ বড়দিন” পালন

বান্দরবানের থানচিতে খ্রিস্টান ধর্মাবলম্বীদের “শুভ বড়দিন” পালন

মথি ত্রিপুরা- থানচি(বান্দরবান) প্রতিনিধিঃ

আজ ২৫শে ডিসেম্বর রবিবার সকালে ৮ ঘটিকায় সময় সারা পৃথিবী জুড়েই দেশের জেলা উপজেলা শহরের বিভিন্ন গ্রামের সারা বিশ্বের খ্রিস্টান ধর্মাবলম্বীদের যীশুখ্রীষ্ট জন্মোৎসব “শুভ বড়দিন” এর উপলক্ষে বিভিন্ন গ্রামে গীর্জায় ও উপাসনালয়ে এবং কেক কাটা মধ্যে দিয়ে প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়। দুর্গম রুমা উপজেলা রামদু পাড়া স্হানীয় ব্যাপ্টিষ্ট চার্চের এই “শুভ বড়দিন” যথাযথ ভাবে পালন করে।

জানা যায়, ত্রিপুরা, ম্রো, চাকমা ও মারমা সম্প্রদায়ের শিশু কিশোর তরুণ তরুণীরা নিজেদের পছন্দের ঐতিহাসিক পোশাক পরে চার্চের প্রবেশ করেন।

গত পুরানো দু‘বছরের ফেলে আসা রোগ মুক্ত বিশ্বের মহামারি কোভিড- ১৯ করোনা ভাইরাস বিভিন্ন রোগ কারণে নিয়মিত পালন করতে পারিনি। আজ ২০২২ইং সালে সব দুঃখ কষ্ট গ্লানি ধুয়ে মুছে নতুন বছরকে শুভেচ্ছা এবং যীশুখ্রীস্ট জন্মদিন “শুভ বড়দিন” ঘিরে আমরা যথাযথ ভাবে পালন করতে পেরেছি বলে জানান।

এই বিষয়ের খ্রিস্টান ধর্মাবলম্বী সম্প্রদায়ের স্হানীয় তরুণ তরুণীরা ধর্মীয় যাজকরা ও পাষ্টররা পবিত্র বাইবেল থেকে যীশুখ্রীষ্ট জন্ম ও “শুভ বড়দিন ” বিষয়ে প্রচার করা হয়।

এই সময়ে রামদু পাড়া স্হানীয় ব্যাপ্টিষ্ট চার্চের প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- মিঃ বীরবাহাদুর ত্রিপুরা ; ভাইস চেয়ারম্যান ও শিক্ষা বিভাগের পরিচালক – বিটিএবিসি।আরও উপস্থিত ছিলেন, মিঃ বীরবাহাদুর ত্রিপুরা; পাষ্টর,রামদু পাড়া স্থানীয় ব্যাপ্টস্ট চার্চ। মিঃ যোগেশ ত্রিপুরা, সিনিয়র সহঃ সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, ৪নং গালেংঙ্গ্যা ইউনিয়ন শাখা। এবং পাড়া সকল বিশ্বাসীবর্গ উপস্থিত ছিলেন।

আরও বলেন- গত দু’ বছর ধরে আমরা বিশ্বের মহামারি কোভিড-১৯ করোনা ভাইরাসের কারণে এই ধরনের শুভ বড়দিন নিয়মিত পালন করতে পারিনি। এবারের আমরা এই ২৫শে ডিসেম্বর বড়দিন পালন করতে পেরে খুবই আনন্দিত।

এইধরনের অনুষ্টান সামনে আরও এগিয়ে বড় ধরনের বিভিন্ন আয়োজন করতে পারবো বলে আশা করেন। প্রতিটি বছর নানা উৎসব পালন করা হবে বলে জানান। এবং যুগ যুগ ধরে নিজেদের সৌন্দর্য্যে পছন্দ ঐতিহাসিক পোশাক পরে নানা রকমের খাবার -দাবার, খেলা ধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করে উৎসবটি পালন করার হবে। এই উৎসবটি পাহাড়ের জনগোষ্ঠীর খ্রীষ্টান সম্প্রদায়ের প্রধান উৎসব হিসেবে পালন করা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments