Thursday, April 25, 2024
Homeসিলেট বিভাগসিলেট জেলাবিশ্বনাথে কমিউনিটি সেন্টারের সামনে সরকারি গভীর নলকুপ স্থাপনের ২ ঘন্টা পর উধাও

বিশ্বনাথে কমিউনিটি সেন্টারের সামনে সরকারি গভীর নলকুপ স্থাপনের ২ ঘন্টা পর উধাও

আবুল কাশেম- সিলেট জেলা প্রতিনিধিঃ
সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের ময়নাগঞ্জ বাজার সংলগ্ন বিলাশ বহুল শেখ মহল কমিউনিটি সেন্টারের সামনে বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কের উপর ৫/৭ জন শ্রমিক ১টি গভীর নলকুপ স্থাপন করতে দেখা যায়। ঘটনাটি গতকাল ১৯শে জানুয়ারি বৃহস্পতিবার, দুপুর দেড়টার দিকে।

সরকারি নলকুপ, তাও আবার সরকারি সড়কের উপরে। এমন দৃশ্য দেখে এলাকাবাসিসহ পথচারিরা প্রথমে চকমে উঠেন। জড়ো হন অনেকেই। খবর পেয়ে দু’জন সাংবাদিক ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের কাছে জানতে চাইলে তারা জানান, এটি সরকারি নলকুপ।

কিন্তু সরকারি সড়কের উপর নলকুপ কেন স্থাপন করা হচ্ছে, বা বিলাশ বহুল কমিউনিটি সেন্টারের সামনে কেন সরকারি নলকুপ স্থাপন করা হবে এবিষয়ে জানতে চাইলে কাজের দায়িত্বে থাকা শ্রমিক মোঃ হাসান আলী বলেন- নলকুপটি বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যার এসএম নুনু মিয়ার।

সাংবাদিকরা এ তথ্য জানার পর কথা হয় উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়ার (এপিএস) দবীর মিয়ার সাথে ও উপজেলা জনস্বাস্থ্য অফিসের এক কর্মকর্তার সাথে। এর টিক ২ঘন্টা পরই স্থাপনকৃত গভীর নলকুপটি উদাও হয়ে যায়!

এটি কোন প্রকল্পের নলকুপ এ বিষয়ে জানতে চাইলে জনস্বাস্থ্য প্রকৌশলী মো: রাসেল ভুইয়ার ০১৮৭৫৩৩৯৩৬১ নম্বরে মোবাইলে একাধিক কল করলে তিনি ফোন রিসিভ করেননি।

এ ব্যাপারে উপজেলা পরিষদের চেয়ারম্যার এসএম নুনু মিয়া বলেন, ভুল বসত আমার কমিউিনিটি সেন্টারের সামনে স্থাপন করা হচ্ছিল। উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান বলেন- এ বিষয়ে তিনিও কিছুই জানেন না।

কাজের দায়ীত্বে থাকা নলকুপ শ্রমীক হাসান আলী আরো জানিয়েছে- সে গত কয়েক দিনে এই এলাকায় ৮টি নলকুপ স্থাপন করেছে। এর মধ্যে ৭টিই প্রভাবশালীদের বাড়িতে স্থাপন করা হয়েছে। সরকারি নলকুপ বিতরণে অনিয়ন ও স্বজন প্রীতির অভিযোগে ইতিপূবে বিশ্বনাথে ঝাড়ু মিছিল হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments