Thursday, April 25, 2024
Homeঢাকা বিভাগঢাকা জেলাভোজ্য তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে এবি পার্টির বিক্ষোভ

ভোজ্য তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে এবি পার্টির বিক্ষোভ

রাকিব হোসেন- ঢাকা জেলা প্রতিনিধিঃ
সরকার নিত্যপণ্য ও জ্বালানি তেলের অস্বাভাবিক দাম বৃদ্ধি করে দেশকে নৈরাজ্য ও দূর্ভিক্ষের দিকে ঠেলে দিচ্ছে বলে অভিযোগ করেছেন আমার বাংলাদেশ পার্টির (এবি) নেতারা।

আজ শনিবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবি পার্টি আয়োজিত বিক্ষোভ সমাবেশ ও মিছিলে এ অভিযোগ করেন এবি পার্টির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

সভাপতির বক্তব্যে এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী বলেন- আন্তর্জাতিক বাজারে দাম কমে প্রতি লিটার তেলের মূল্য এখন ৬০ টাকা। সরকার প্রতি লিটার তেলের দাম জনগণের কাছ থেকে ১৩৫ টাকা করে নিয়ে কোটি কোটি টাকা লুটপাটের আয়োজন করছে। এ টাকা তারা কোথায় পাচার করবে জনগণের কাছে তার জবাব দিতে হবে।

তিনি বলেন- এমন চোর ও ডাকাত সরকারের কবলে পড়ে দেশ আজ ভয়াবহ পরিণতির দিকে যাচ্ছে। তীব্র আন্দোলনের মাধ্যমে যত তাড়াতাড়ি সম্ভব এই সরকারকে বিদায় করার জন্য তিনি সবাইকে রাজপথে নেমে আসার আহবান জানান।

এবি পার্টির যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম বলেন- পাকিস্তানী হানাদারেরা ২৫শে মার্চ রাতের আঁধারে আগ্নেয়াস্ত্র নিয়ে নিরীহ বাঙ্গালীদের উপর ঝাপিয়ে পড়েছিল। বর্তমান সরকারও একই ভাবে রাতে অতর্কিতে তাদের দুর্নীতিগ্রস্ত অর্থনৈতিক নৈরাজ্যের থাবা নিয়ে ঝাপিয়ে পড়েছে আমাদের উপর।

তাদের এই হিংস্র অর্থনৈতিক থাবায় এখন আমাদের দেশের উৎপাদন কমে যাবে, কল কারখানা বন্ধ হয়ে যাবে, সরকার ও তার দালালেরা ফুলে ফেঁপে মোটা হবে আর জনগণ শুকিয়ে মরবে।

এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু বলেন- বাংলাদেশের মানুষের সাংবিধানিক অধিকার হরণ ও নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে গত ১৪ বছর যাবত রাষ্ট্র ক্ষমতা দখল করে বসে আছে বর্তমান সরকার। জনগণের প্রাণের দাবী হলো ভোটচোর ও ডাকাতদের সর্দার এই অবৈধ সরকারের পদত্যাগ।

সমাবেশে অন্যদের মধ্যে এবি পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিষ্টার আসাদুজ্জামান ফুয়াদ, ঢাকা মহানগর দক্ষিনের আহবায়ক বিএম নাজমুল হক, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা, যুব পার্টির আহবায়ক এবিএম খালিদ হাসান, যুব পার্টির সদস্য সচিব শাহাদাতুল্লাহ টুটুল, যুগ্ম সদস্য বিএম নাজমুল হক, দপ্তর সম্পাদক আবদুল্লাহ আল মামুন প্রমুখ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments