Thursday, April 25, 2024
Homeঢাকা বিভাগমাদারীপুর জেলামাদারীপুরে আইনজীবী হত্যা চেষ্টা মামলায় দুই আসামির কারাদন্ড

মাদারীপুরে আইনজীবী হত্যা চেষ্টা মামলায় দুই আসামির কারাদন্ড

মুন্না শরীফ- মাদারীপুর জেলা প্রতিনিধিঃ
মাদারীপুরে আইনজীবী হত্যা চেষ্টা মামলায় ফিরোজ ঢালীকে(৪২) দশ বছর সশ্রম কারাদন্ড ও ত্রিশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদন্ড এবং কমলা বেগমকে(৫০) দুই বছরের সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড প্রদান করেন মাদারীপুরের বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ। বৃহস্পতিবার রায় ঘোষণার সময় দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে- শিবচর উপজেলার মাদবরেরচর ইউনিয়নের চর রঘুনাথপুর শিকদারকান্দি গ্রামে জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে ২০১৭ইং সালের ২৬শে ডিসেম্বর দিবাগত রাত ৩টার সময় দুই আসামি ফিরোজ ঢালী ও কমলা বেগম তখনকার শিক্ষানবীস আইনজীবী মোঃ মোহসিন হোসাইনকে(৩৮) বসত ঘরে প্রবেশ করে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মকভাবে জখম করে। এঘটনায় আইনজীবীর ভাই বাদি হয়ে মাদারীপুর জেলার শিবচর থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন।

পরবর্তীতে পুলিশ আসামিদের গ্রেফতার করে আদালতে সোপর্দ করেন। আসামি কমলা বেগম ১৬৪ ধারায় বিজ্ঞ আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করেন। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে বিজ্ঞ আদালত রায় প্রদান করেন। ভিকটিম মোহসিন হোসাইন ২০২১ইং সালে আইনজীবী হিসেবে তালিকা ভুক্ত হন। মাদবরেরচর চরকান্দি গ্রামের মজিবর রহমান ঢালীর ছেলে ফিরোজ ঢালী এবং মাদবরেরচর শিকদারকান্দি গ্রামের মাইনউদ্দিন মাদবরের মেয়ে কমলা বেগম।

মাদারীপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডঃ গোলাম কিবরিয়া হাওলাদার বলেন- আইনজীবী মোহসিনের ওপর হামলার ঘটনার সময় শিক্ষা নবীস আইনজীবী ছিল। এখন সে পূর্নাঙ্গ আইনজীবী। তার ওপর হামলার ঘটনায় বিজ্ঞ আদালত যে রায় দিয়েছে তাতে আমরা আইনজীবীরা সন্তুষ্ট।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments