Friday, April 19, 2024
Homeঢাকা বিভাগমাদারীপুর জেলামাদারীপুরে নারী উদ্যোক্তাদের প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

মাদারীপুরে নারী উদ্যোক্তাদের প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

মুন্না শরীফ- মাদারীপুর জেলা প্রতিনিধিঃ
মাদারীপুরে অনলাইন নারী উদ্যোক্তাদের পণ্য ও সেবা নিয়ে প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার ১১ই মে বিকেল ৫ ঘটিকার সময় মাদারীপুর এম.এম. হাফিজ মেমোরিয়াল পাবলিক লাইব্রেরী মিলনায়তনে গার্লস পাওয়ার ফাস্ট ইভেন্ট প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুরের জেলা প্রশাসক ডঃ রহিমা খাতুন।

এসময় জেলা প্রশাসক ডঃ রহিমা খাতুন বলেন- এই যে নারী উদ্যোক্তা, আপনারা যে উদ্যোগ নিয়েছেন, এতে করে আমাদের আরো বেশি নারীরা এগিয়ে আসবে। নারীদের উন্নয়ন আরো বেশি হবে, এবং সবচেয়ে বেশি সুবিধা হচ্ছে, এটা অনলাইনে ঘরে বসেই কাজটা করা যায়, ঘরের কাজও করা যায় এবং সাথে করে ইনকামও করা যায়। এটা খুবই এপ্রিশিয়েট জব।

এসময় তিনি আরও বলেন- আপনারা যারা শুরু করেছেন, আপনাদের আরোও আমি উন্নতি কামনা করি। এবং আমরা আশা করি এরকম এক্সিকিউশন মাঝে মাঝে হওয়া উচিত। মাঝে মাঝে হবে। এবং আমরা আরও একটি ফেস্টিবেল করবো। সেই ফেস্টিবেলে আমরা আপনাদেরকে ইনভাইট করবো। যেখানে নারী উদ্যোক্তাদের একটি নারী কর্নার থাকবে। সেখানে আপনারা অংশগ্রহণ করবেন। আপনারা খুব কষ্ট করে এই আয়োজন করেছেন। আামি আপনাদের সকলকে ধন্যবাদ জানাচ্ছি।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান মেকাপ আর্টিষ্ট নাঈমা খান। পরে প্রধান অতিথি স্টলগুলো ঘুরে দেখেন। পরে প্রদর্শনী মেলায় অংশগ্রহণকারী প্রত্যেকে সম্মাননা স্মারক প্রদান করেন জেলা প্রশাসক ডঃ রহিমা খাতুন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর সাইয়েদা সালমা। মেকাপ আর্টিষ্ট নাঈমা খান এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৪ জন মেকাপ আর্টিষ্ট, মডেল, অভিভাভক, স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীসহ অনেকেই।

আয়োজকরা জানান- আমরা যারা অনলাইনে নারীদের পণ্য ও সেবা নিয়ে কাজ করি তাদের সবার সাথে পরিচিত করাই ছিল আমাদের একমাত্র উদ্দেশ্য। এখানে ১০জন উদ্যোক্তার স্টল আছে। এছাড়া এখানে ৪ জন্য মেকাপ আর্টিষ্ট উপস্থিত আছেন। তারা প্রত্যেকেই অনলাইনে বিজনেজ করেন এবং হোম সার্ভিস দিয়ে থাকেন। ভবিষ্যতে আমরা এর মাধ্যমে আমরা প্রত্যেকে পড়াশুনার পাশাপাশি আত্মকর্মসংস্থান সৃষ্টি করবো। প্রদর্শনীটি শুধুমাত্র মেয়েদের জন্য সংরক্ষিত এবং এতে প্রবেশমূল্য ছিল ১৫০ টাকা। প্রদর্শনী সকাল থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত উন্মুক্ত ছিল।

প্রদর্শনী শেষে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাম্প শো পরিবেশন করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন আবৃত্তি শিল্পী আশিক মাহমুদ মাত্র।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments