Friday, April 19, 2024
Homeরংপুর বিভাগনীলফামারী জেলারংপুরের গণসমাবেশে উপজেলা বিএনপির বিশাল শোডাউন

রংপুরের গণসমাবেশে উপজেলা বিএনপির বিশাল শোডাউন

নাসির উদ্দিন শাহ্- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
হাজার হাজার নেতাকর্মী নিয়ে বিভাগীয় গণসমাবেশে যোগ দিয়েছেন নীলফামারী সদর উপজেলা বিএনপির সভাপতি, নির্যাতিত হওয়া নেতা রায়েদুল ইসলাম দোলন, উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জগদীশ চন্দ্রসহ উপজেলা বিএনপির সহঃ সাংগঠনিক সম্পাদক মেসবাহুল ইসলাম শাহ টুলি ও ১৫টি ইউনিয়নের সভাপতি-সাধারণ সম্পাদক এবং বিএনপি সমর্থিত জনসাধারণ।

শনিবার ২৯শে অক্টোবর সকালে রংপুর মহাগরীর সিও বাজার থেকে বড় একটি মিছিল নিয়ে তারা রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠ সমাবেশস্থলে যান।শনিবার কালেক্টরেট ঈদগাহ মাঠে বেলা সাড়ে ১২টার দিকে সমাবেশ শুরু হয়। যা চলে বেলা ৫টা পর্যন্ত।

ওই সমাবেশে দ্রব্যমূল্যের দাম বাড়ার কারণে গণ দুভোর্গ, বিদ্যুৎ ও জ্বালানি সংকট, বিএনপি নেতাদের ওপর গুম খুন নির্যাতন, সরকারি নেতাদের দুর্নীতি ও দায়িত্ব পালনে অবহেলাসহ আরও বিষয়ে বক্তব্য রাখেন দলের নেতারা।

এ সময় সমাবেশে অংশ নেয়া হাজার হাজার নেতাকর্মী সরকারবিরোধী নানা স্লোগান দেয়। সেই সাথে তারা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানান।

সরকারবিরোধী নানা স্লোগান দেন সমাবেশে আগতরা।
ছবির ক্যাপশান, সরকারবিরোধী নানা স্লোগান দেন সমাবেশে আগতরা।

এদিকে সমাবেশের একদিন আগে থেকে অর্থাৎ শুক্রবার সকাল থেকে রংপুরের আটটি জেলায় পরিবহন ধর্মঘট চলছে। এ কারণে সমাবেশে আসতে নানা ভোগান্তির মুখে পড়তে হয় বিএনপির নেতাকর্মীদের।

রংপুর মোটর মালিক সমিতির ডাকা এই ধর্মঘট শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে অর্থাৎ সমাবেশ চলাকালীন পুরো সময় জুড়েই ওই আট জেলায় দূরপাল্লার বাস চলাচল বন্ধ ছিল

তবে বিএনপির নেতা-কর্মীদের দাবি, গণসমাবেশ বানচাল করতেই এই ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।

সমাবেশে অংশ নেয়া একজন বলেন- “হঠাৎ করে গতকাল (শুক্রবার) থেকে গাড়িঘোড়া বন্ধ করে দিয়েছে। কিন্তু তারপরও এই রংপুর বিভাগে এতো বাধা বিঘ্ণ করে কোন মানুষকে রাস্তায় আটকাতে পারে নাই।”

“হাসিনার সরকার বিএনপির চাপ সহ্য করতে পারছে না। এজন্য তারা গণপরিবহন বন্ধ করে দিয়েছে। কিন্তু এভাবে তারা গণ জাগরণ বন্ধ করতে পারবে না।” বলেন সমাবেশে আগত এক ব্যক্তি।

সব প্রতিকূলতা উপেক্ষা করে নীলফামারী জেলা বিএনপির বিভিন্ন উপজেলার ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মীকে, পিক-আপ, মাইক্রোবাস, অটোরিকশা, ভ্যান, ইজিবাইক ও মোটরসাইকেলসহ ছোট বড় যানবাহনে করে এই গণ সমাবেশে যোগ দিতে দেখা যায়।

বেলা গড়াতেই মিছিলে মিছিলে সমাবেশস্থলে নেতা-কর্মীদের ঢল নামে। এসময় তারা সরকার-বিরোধী নানা স্লোগান দেন। সেইসাথে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন।

সমাবেশের মাঠ ছাড়াও রংপুর নগরজুড়ে সড়কের দুই পাশে সাঁটানো হয়েছে দলীয় পোস্টার। নগরীর প্রবেশ পথে তৈরি করা হয়েছে তোরণ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments