বুধবার, ০৮ মে ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা নড়াইলে পুলিশের অভিযানে সাজা প্রাপ্ত আসামী আটক মানুষের পাকা রাস্তার চাহিদা বেড়েছে, কাঁচা রাস্তায় মানুষ চলতে চায়না- এমপি হাফিজ পীরগঞ্জে ভূমিহীন কল্যাণ সমিতির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিশ্ব “মুক্ত গণমাধ্যম” দিবসে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি

রংপুরে একাধিক মামলার আসামী কাউন্সিলর শিপলু কারাগারে

হারুন-অর-রশিদ- বিশেষ প্রতিনিধিঃ
সড়ক ও জনপদ বিভাগের জমি জাল দলিল করে বিক্রির মামলায় এক বছরের দণ্ডপ্রাপ্ত এবং তিনটি মামলার ওয়ারেন্ট ভুক্ত সহ ৮ মামলার আসামি গ্রেফতারকৃত রংপুর সিটি কর্পোরেশনের ১৫নং ওয়ার্ড কাউন্সিলর এবং তাজহাট মেট্রোপলিটন থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকারিয়া আলম শিপলুকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

শনিবার দুপুরে দেড়টায় রংপুর চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক আহসানুল হক রানার আদালতে তাকে তোলা হয়। সেখানে তার বিরুদ্ধে থাকা চারটি ওয়ারেন্টভূক্ত মামলার মধ্যে তিনটি মামলায় আদালত জামিন মঞ্জুর করেন এবং ১৮১/২২ নম্বর চাদাবাজি মামলায় তাকে কারাগারে পাঠানো হয়।

জাকারিয়া আলম শিপলুর আইনজীবি মাহমুদুল হক সেলিম জানান- তার বিরুদ্ধে ওয়ারেন্ট থাকা তিনটি মামলায় আদালত জামিন মঞ্জুর করেছেন। আর একটি মামলা শুক্রবার ৭ই এপ্রিল রাত সাড়ে ৯টায় তাকে গ্রেফতার করে পুলিশ। জেলা ও দায়রা জজ আদালতে থাকার কারণে সেটির শুনানী করা সম্ভব হয় নি। সেই মামলায় তাকে কারাগারে পাঠানো হয়েছে।

শুক্রবার ৭ই এপ্রিল রাত সাড়ে ৯টায় তাকে গ্রেফতার করে পুলিশ। তবে গ্রেফতারের পর পুলিশের গাড়িতে না নিয়ে তাকে নিজ গাড়িতে করে কোতয়ালী থানায় নিয়ে আসা হয়। শনিবার ৮ই এপ্রিল দুপুর সাড়ে ১২টায় কোতয়ালী থানার ওসি মাহফুজুর রহমানের নিজস্ব ব্যবহৃত সরকারি গাড়ির ডাবল ডেকার সিটে বসিয়ে তাকে আদালতে নেয়া হয়। আদালতে নেয়ার পর তাকে মেট্রোপলিটন হাজত খানায় রাখা হয়।পরে তাকে আদালতে তোলা হয়।

শিপলু ও তার বাহিনীকে নিয়ে গেলো শনিবার ক্রাইম সিনে জমিদখলের ডন শিপলু বাহিনী, রক্ষা পায় নি কবরস্থান সড়কের জমিও শিরোনামে অনুসন্ধানী প্রতিবেদন অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করেছিল যমুনা টেলিভিশন।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন জানিয়েছেন, রংপুর সিটি কর্পোরেশনের ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকারিয়া আলম শিপলুকে মামলার ওয়ারেন্টের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে জমি দখল, বাড়ি নির্মাণে বাধা দেয়া, ভাঙচুর, মারপিট, চাঁদাবাজির অভিযোগে জিআর ২৪৪/২২ ও ১৮১/২২ টি এবং বিদ্যুৎ কোর্টের সিআর ৪০৫৪/২২সহ চারটি মামলার ওয়ারেন্ট ছিল।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান- শুক্রবার ৭ই এপ্রিল রাত সাড়ে ৯টায় নগরীর বিনোদপুর এলাকার বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে আরো একাধিক মামলা বিচারাধীন রয়েছে। এছাড়াও তিনি একটি মামলার এক বছরের দণ্ডপ্রাপ্ত আসামি। ওয়ারেন্টগুলো আগেই আদালত জারি করলেও প্রক্রিয়াগতভাবে ওয়ারেন্টগুলো আমাদের কাছে না থাকায় তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে আদালত থেকে প্রাপ্ত হওয়ার পর পরই তাকে আইনের আওতায় আনা হয়েছে। এর আগে শুক্রবার ৭ই এপ্রিল বিকেল সাড়ে পাঁচটায় আটটি পুলিশ ভ্যানে করে জাকারিয়া আলম শিপলুর বিনোদপুরস্থ বাড়ি ঘেরাও করে অভিযান পরিচালনা করে মেট্রোপলিটন পুলিশ। এক পর্যায়ে সেখানে আনা হয় সাজোয়া যান।

অভিযানের খবর পেয়ে শিপলু বাহিনীর লোকজন বাড়ির সামনে এসে বিভিন্ন ধরনের স্লোগান দিয়ে অভিযান বাধাগ্রস্ত করার চেষ্টা করে। এ সময় অনেককে মুখে গামছা ও কাপড় বেঁধেও অবস্থান নিতে দেখা যায়। তারা যমুনা টেলিভিশনের বিরুদ্ধে নানা ধরনের বক্তব্য দেয় এবং ফেসবুক লাইভে তা প্রচার করে। এ নিয়ে সেখানে উত্তেজনাও তৈরি হয়। রাত সাড়ে নয়টায় কাউন্সিলর শিপলু বাড়ির দোতলা থেকে নিচে নেমে আসেন। এরপর পুলিশ তাকে গ্রেফতার করে মেট্রোপলিটন কোতোয়ালি থানায় নিয়ে যায়। তবে তিনি পুলিশের গাড়িতে করে না গিয়ে নিজের গাড়িতে যান।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন- সেখানে অবস্থান নেয়া অধিকাংশই টোকাই এবং শিপলু বাহিনীর সদস্য। তারা সেখানে বিভিন্ন ধরনের উস্কানিমূলক বক্তব্য দিয়ে পুলিশকে উত্তেজিত করারও চেষ্টা করেছিল। কিন্তু পুলিশ ধৈর্য ধরে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখে। অভিযানে বাধা দেয়া প্রসঙ্গে পুলিশ কর্মকর্তা আবু মারুফ হোসেন জানান, অনেকেরই অনেক ফ্যান ফলোয়ার থাকে। কাউন্সিলর শিপলু সাহেবের লোকজন সেখানে জড়ো হয়েছিল। তবে তারা কোন ফোর্স করেনি।

গত শনিবার ১লা এপ্রিল যমুনা টেলিভিশনের “ক্রাইম সিন” এ জাকারিয়া আলম শিপুর ও তার বাহিনীর জমি জাল দলিল করে বিক্রি, জালিয়াতি, জবরদখল, ভাঙচুর, অগ্নিসংযোগ, কবরস্থানের জমি বেদখল, মাদকে পৃষ্ঠপোষকতা এবং সিটি কর্পোরেশনের নির্বাচনে হলফ নামায় তথ্য গোপন করার বিষয়ে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করে।

ওই প্রতিবেদনের জেরে গত বুধবার ৫ই এপ্রিল ওয়ারেন্টভুক্ত আসামি হওয়া সত্ত্বেও জাকারিয়া আলম শিপলু আদালতে সশরীরে হাজির হয়ে যমুনা টেলিভিশনের স্টাফ করসপন্ডেন্ট সরকার মাজহারুল মান্নানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দাখিল করেন। ওই মামলায় নূর মোহাম্মদ এবং শাফিউল ইসলাম শাফি নামের আরো দুইজনকে আসামি করা হয়েছে। এরমধ্যে নূর মোহাম্মদের কাছেই তিনি এবং তার দুই সহযোগী জহরুল আলম শাহীন এবং খায়রুল ইসলাম রাসেল সড়ক ও জনপদ বিভাগের জমি জাল দলিল করে রেজিস্ট্রি বায়না করেছিলেন। এ বিষয়ে নূর মোহাম্মদ বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করেছিলেন। এই মামলায় পত ২০ ফেব্রুয়ারি শিপলুসহ তার দুই সহযোগীর বিরুদ্ধে এক বছরের কারাদণ্ড এবং দশ হাজার টাকা জরিমানা অনাদায় আরও তিন মাসের কারাদণ্ডাদেশ দেযন রংপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

ওই মামলায় সাজাবৃদ্ধির জন্য হাইকোর্টে আপিল করেছেন আওয়ামী লীগ নেতা নূর মোহাম্মদ। এছাড়াও অপর আসামি শাফিউল ইসলাম শাফি ওই ওয়ার্ডের সাবেক কাউন্সিলর। ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় শিপলু দাবি করেছেন উপরোক্ত তিনজন পারস্পারিক জোগসাজসে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য ওই প্রতিবেদন করেছে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com