Thursday, April 25, 2024
Homeঅপরাধ ও আইনরংপুরে জমি সংক্রান্ত বিষয় নিয়ে পূর্ব বিরোধের জের ধরে অতর্কিত হামলা

রংপুরে জমি সংক্রান্ত বিষয় নিয়ে পূর্ব বিরোধের জের ধরে অতর্কিত হামলা

রবিন চৌধুরী রাসেল- রংপুর জেলা প্রতিনিধিঃ
রংপুরে জমি সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে পূর্ব বিরোধের জের ধরে অতর্কিত হামলা করে মোঃ নয়ন মিয়াকে(৪০) বিভিন্ন ভাবে শরীরে আঘাত করে এবং রড দিয়ে মাথায় আঘাত করার সময় তার বাম হাত এগিয়ে দিলে তা ভেঙ্গে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

ঘটনার পর আহত অবস্থায় নয়ন মিয়ার ডাকচিৎকার শুনে নুরনবী ও মুসলিম মিয়া পরবর্তীতে গুরুতর অবস্থায় স্থানীয়রা নয়ন মিয়াকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় এবং নয়নকে ভর্তি করে। ঘটনাটি ঘটে শুক্রবার সকাল আনুমানিক ১২ঃ৩০ মিনিটের সময় ১৭নং ওয়ার্ডস্থ মতিনের মোড় টুকুর খামার সংলগ্ন জমির পাশেই এ ঘটনা ঘটে।

নয়ন মিয়া সূত্রে জানা যায়- ধাপ কেরানীপাড়া সার্কিট হাউসে বিপরীতে মোছাঃ লাভলী বেগম পিতা- মৃতঃ ফয়েজ ডিলার ও পীরজাবাদ সুলতান মোড়ের মোঃ খোকন মিয়া, পিতা- মৃতঃ শমসের আলীর সাথে অনেকদিন যাবত নয়ন মিয়ার পরিবারের সাথে ও জমিজমার সীমানা সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছে।

গত ২৩/০৩/২০২২ তারিখে বিকাল ৩ টার দিকে স্থানীয় লোকজনসহ সার্ভেয়ার নিয়ে গিয়ে আমার জমির সীমানা নির্ধারণ করি। এসময় জমির সীমানা নির্ধারণ করা পছন্দ না হওয়ায় খোকন মিয়াসহ অনেকে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে সেখান থেকে চলে যায়। এরই জের ধরে ফোন করে লাভলী বেগম আমাকে ও আমার পরিবারের লোকজনদের মেরে ফেলবে, গুম করে ফেলবে বলে হুমকি দেয়। এদের দাঁড়া আমার ভবিষ্যতে বড় ধরনের ক্ষতি হতে পারে চিন্তা করে আমি মেট্রো কোতয়ালী থানায় একটা জিডি করি। জিডি নং- ১৪৭৯ তাং- ২৪/০৩/২০২২ এবং মামলার প্রস্তুতি চলছে।

কিন্তু, পরিবারের লোকজনদের কাছ থেকে হঠাৎ করে শুনতে পাই মেট্রো কোতয়ালী থানা থেকে আমাকে ধরার জন্য বাসায় গিয়ে পুলিশ খোঁজ করে। তারই পরিপ্রেক্ষিতে আমি মেট্রো কোতয়ালী থানায় যেয়ে তদন্ত ওসি হোসেন আলীর সঙ্গে দেখা করি। তিনি বলেন নিজেদের মধ্যে ঘটনা মীমাংসা করে ফেলেন। তারেই কথার ভিত্তিতে শুক্রবার দুপুরের দিকে জমি নিয়ে নিজেদের মধ্যে বিরোধের ঘটনা মীমাংসার জন্য ওই জমিতে গেলে। আমার উপর আচমকা আক্রশমূলক হামলা চালায়।

পূর্ব বিরোধের জের ধরে লাভলী বেগমের হুকুমে মোঃ খোকন মিয়া(২৫), মোঃ শাহজাদা(৪৫), মোঃ নুর আলম(৪২ ) মোঃ শাহাবুল ইসলাম(৪১) মোঃ সুমন মিয়া(৪০) ও মোঃ মোকলেছার রহমানরা(৪৫) রড, লাঠি ও এলোপাতাড়ি কিল-ঘুষি মেরে গুরুতর আহত করে। তার ডাক চিৎকার শুনে স্থানীয়রা জাপিয়ে পরে আহতকে উদ্ধার করে দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে যায়। এখন বর্তমান রমেকে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনার বিষয়ে জানার জন্য লাভলী বেগমকে মুঠোফোনে ফোন দিলে তিনি বলেন- আমি তখন থাইল্যান্ডে ছিলাম। আমি জমি বিষয়ে কিছু জানি না। দেশে এসে শুনি আমার নামে থানায় অনেক গালাগালি করছে এবং জিডিও করছে।

এ বিষয় জানার জন্য মেট্রো কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোঃ হোসেন আলীর তিনি বলেন- উনি ঘটনা ঘটার পর থানায় আসলে। আমি উনাকে বলেছি আপনি অভিযোগ দিয়ে জান। আমরা ঘটনার সত্যতা যাচাই করে আইন অনুযায়ী ব্যবস্থা নিব। কিন্ত আমি বর্তমান ঢাকায় দুই সপ্তাহের টেনিংয়ে থাকার কারণে বলতে পারছি না। অভিযোগ দিয়েছে কিনা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments